• ঢাকা
  • সোমবার, ০৬ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র, ১৪২৬

গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের সংবাদ সম্মেলন

গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের সংবাদ সম্মেলন

সাইদুল ইসলাম মাসুম : নগরীর ম্যাক্স হাসপাতাল ও ডায়াগনষ্টিক লি: এর বিরুদ্ধে বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ পরিবেশনের পরিপ্রেক্ষিতে ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষ গতকাল সকাল ১১ টায় নগরীর ওয়েল পার্ক রিসিডেন্স হোটেলের হল রুমে একটি সংবাদ সম্মেলন আয়োজন করে।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান বলেন, ম্যাক্স হাসপাতাল জন্ম লগ্ন থেকে চট্টগ্রামবাসীদেরকে আন্তর্জাতিক মানের চিকিৎসা সেবা প্রদান করে আসছে। চট্টগ্রামের সাবেক নগর পিতা প্রয়াত রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা মরহুম এ.বি.এম মহিউদ্দীন চৌধুরী সহ নামকরা বিভিন্ন রাজনীতিবিদ, সাংসদ, আমলা, সাংবাদিক, সমাজসেবী ও সমাজের উচ্চপদস্থ গণ্যমান্য ব্যাক্তিবর্গ ম্যাক্স হাসপাতাল হতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

এছাড়াওচট্টগ্রামে অনুষ্ঠিত আন্তর্জাতিক সকল ক্রিকেট ম্যাচে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের খেলোয়াড়দেরকে ইঞ্জুরিসহ বিভিন্ন রোগে সকল চিকিৎসা প্রদান করা হয়েছিল যা ভবিষ্যতে ও দেয়া হবে। ম্যাক্স হাসপাতাল সরকারি ও বেসরকারি পর্যায়ে সকলের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে উল্লেখ করে ডা: লিয়াকত আলী খান বলেন, আমাদের সফলতায় একটি মহল ঈর্ষান্বিত হয়ে আমাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভ্রান্তি মূলক মিথ্যা সংবাদ পরিবেশন করে ম্যাক্স হাসপাতালের অর্জিত সুনাম ক্ষুন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে।

ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে গত ৮ ডিসেম্বর বিভিন্ন সংবাদ মাধ্যমে গর্ভাবস্থায় একটি শিশু মৃত্যুর ব্যাপারে ম্যাক্স হাসপাতালকে দায়ী করে যে সংবাদ পরিবেশন করা হয় তা নির্জলা মিথ্যা, উদ্দেশ্য প্রণোদীত ও বিভ্রান্তিমূলক বলে ডা: লিয়াকত আলী খান দাবী করে বলেন, শারমিন আক্তারের প্রসূতি ডেলিভারি চট্টগ্রামের অন্য একটি হাসপাতালে সম্পন্ন হয়েছিল যেখানে বাচ্চাটি মৃত অবস্থায় প্রসবিত হয়। যার সাথে ম্যাক্স হাসপাতালের নূন্যতম কোন প্রকার সম্পৃক্ততা নেই।

উল্লেখ্য, শারমীন আক্তার চমেক হাসপাতাল গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ডা.আফরোজা ফেরদৌস আক্তারের অধীনে চিকিৎসাধীন ছিলেন। গত ১ ডিসেম্বর নিয়মিত চেকআপে ডা.আফরোজার চেম্বারে আসেন শারমিন আক্তার। চিকিৎসক রোগীর সার্বিক অবস্থা স্বাভাবিক দেখে প্রেগন্যান্সী প্রোফাইল তৈরি করার নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে রোগী শারমিন আক্তার ডা.এইচ এম রাকিবুল হকের নিকট আল্ট্রাসনোগ্রাফি করান। পরবর্তীতে আল্ট্রাসনোগ্রাফি রিপোর্ট নিয়ে ডা. আফরোজাকে দেখালে সব কিছু ঠিক আছে বলে জানান তিনি। পরবর্তীতে রোগী অসুবিধা বোধ করলে ডা. আফরোজার সাথে কোনো রকম যোগাযোগ না করে গত ৩ ডিসেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে তাকে ভর্তি  করান শারমিন আক্তারের স্বামী। পরে রোগী একটি মৃত বাচ্চা প্রসব করে বলে জানা যায়।

পরিশেষে ডা: লিয়াকত আলী খান, বিশিষ্ট গাইনী বিশেষজ্ঞ অধ্যাপক ডা: রওশন মোরশেদ ও বিশিষ্ট সনোলোজিস্ট ডা: এইচ.এম রাকিবুল হক সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এছাড়াও ম্যাক্স কর্তৃপক্ষ তাদের বক্তব্যের স্বপক্ষে একটি সংবাদ মাধ্যমের ভিডিও ক্লিপসহ বিভিন্ন কাগজপত্রাদি উপস্থাপন করেন।

উক্ত সাংবাদিক সম্মেলনে ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো: লিয়াকত আলী খান সহ বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ)-এর সভাপতি অধ্যাপক ডা: মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, বেসরকারী হাসপাতাল ও ডায়াগনষ্টিক মালিক সমিতির সভাপতি ডা: এম.এ.কাশেম, কোষাধাক্ষ্য ডা: সুলতান মাহমুদ, গাইনোকোলজি সোসাইটির নেতৃবৃন্দ ডা: প্রীতি বড়ুয়া, অধ্যাপক ডা: রওশন মোর্শেদ , সহকারী অধ্যাপক ডা: আফরোজা ফেরদৌস, বিশিষ্ট সনোলোজিস্ট ডা: এইচ.এম রাকিবুল হক এবং ম্যাক্স হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডা: আবুল কাশেম মাসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদ.....

মহানগর প্রতিনিধি, ঢাকা : করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপর.....

করোনা মোকাবেলায় সেন্টমার্টিন.....

চট্টগ্রাম ব্যুরো ; দেশব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় সেন্টমার্টিন দ্বীপে সচেতনতামূলক কার্যক্রম পর.....

ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ছে .....

স্টাফ রিপোর্টারঃ সরকার ঘোষিত ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। প.....

পরিস্থিতি বিবেচনায় বাড়তে পার.....

বিশেষ প্রতিনিধি, ঢাকা : গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের ছুটির সঙ্গে আরও ৯ দিন যুক্ত করে মোট ১০ দিনের টানা ছুটি ঘোষ.....

লকডাউনঃ কুমিল্লায় ভ্রম্যমান .....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনার করালগ্রাসে আতঙ্ক গোটা বিশ্ব। অন্যান্য দেশের মতো এ প্রাণঘাতী ভাইরাসের প্রলয়ঙ্করী ঢ.....

করোনাভাইরাসঃ উদ্ভুত পরিস্থিত.....

লাখোকণ্ঠ অনলাইনঃ প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রভাবে রাজধানীর সড়কগুলি জনশূন্য। নিত্য প্রয়োজনীয় দোকানপাট ছা.....

করোনাভাইরাসঃ আক্রান্ত রোগীদে.....

লাখোকণ্ঠ অনলাইনঃ রাজধানীর তেজগাঁওয়ে অস্থায়ীভাবে একটি হাসপাতাল তৈরি করেছে দেশের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান আ.....

করোনা'র বৈশিষ্ট, গতি -প্রকৃতি ও .....

জন হপকিন্স ইউনিভার্সিটি থেকে করোনা ভাইরাস সম্পর্কিত একটা পোস্টের বাংলা অনুবাদ উপস্থাপন করলাম। এটা থেকে কর.....

রাজধানীর সড়কগুলো এখন ফাঁকা .....

লাখোকণ্ঠ অনলাইনঃ ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা ঘোষণা করায় কোন টার্মিনাল থ.....

করোনা মোকাবিলায় বেশ সতর্ক ব্য.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনার কারণে মানুষের মধ্যে নানা উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। রাজধানীর ব্যাংকগুলোতে সতর্কত.....

ডিএনসিসির ৯ লক্ষ বর্গফুট এলাক.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনা ভাইরাস সংক্রমন রোধে গতকাল (মঙ্গলবার) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন সড়ক, প্রতি.....

সাধারণ ছুটি ঘোষণার পর লোকজনের .....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনাভাইরাস মোকাবিলায় আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এ .....