• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ Jul ২০২০ | ৩০ আষাঢ়, ১৪২৭

গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের সংবাদ সম্মেলন

গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালের সংবাদ সম্মেলন

সাইদুল ইসলাম মাসুম : নগরীর ম্যাক্স হাসপাতাল ও ডায়াগনষ্টিক লি: এর বিরুদ্ধে বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ পরিবেশনের পরিপ্রেক্ষিতে ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষ গতকাল সকাল ১১ টায় নগরীর ওয়েল পার্ক রিসিডেন্স হোটেলের হল রুমে একটি সংবাদ সম্মেলন আয়োজন করে।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. লিয়াকত আলী খান বলেন, ম্যাক্স হাসপাতাল জন্ম লগ্ন থেকে চট্টগ্রামবাসীদেরকে আন্তর্জাতিক মানের চিকিৎসা সেবা প্রদান করে আসছে। চট্টগ্রামের সাবেক নগর পিতা প্রয়াত রাজনীতিবিদ ও মুক্তিযোদ্ধা মরহুম এ.বি.এম মহিউদ্দীন চৌধুরী সহ নামকরা বিভিন্ন রাজনীতিবিদ, সাংসদ, আমলা, সাংবাদিক, সমাজসেবী ও সমাজের উচ্চপদস্থ গণ্যমান্য ব্যাক্তিবর্গ ম্যাক্স হাসপাতাল হতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

এছাড়াওচট্টগ্রামে অনুষ্ঠিত আন্তর্জাতিক সকল ক্রিকেট ম্যাচে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের খেলোয়াড়দেরকে ইঞ্জুরিসহ বিভিন্ন রোগে সকল চিকিৎসা প্রদান করা হয়েছিল যা ভবিষ্যতে ও দেয়া হবে। ম্যাক্স হাসপাতাল সরকারি ও বেসরকারি পর্যায়ে সকলের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে উল্লেখ করে ডা: লিয়াকত আলী খান বলেন, আমাদের সফলতায় একটি মহল ঈর্ষান্বিত হয়ে আমাদের প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিভ্রান্তি মূলক মিথ্যা সংবাদ পরিবেশন করে ম্যাক্স হাসপাতালের অর্জিত সুনাম ক্ষুন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে।

ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে গত ৮ ডিসেম্বর বিভিন্ন সংবাদ মাধ্যমে গর্ভাবস্থায় একটি শিশু মৃত্যুর ব্যাপারে ম্যাক্স হাসপাতালকে দায়ী করে যে সংবাদ পরিবেশন করা হয় তা নির্জলা মিথ্যা, উদ্দেশ্য প্রণোদীত ও বিভ্রান্তিমূলক বলে ডা: লিয়াকত আলী খান দাবী করে বলেন, শারমিন আক্তারের প্রসূতি ডেলিভারি চট্টগ্রামের অন্য একটি হাসপাতালে সম্পন্ন হয়েছিল যেখানে বাচ্চাটি মৃত অবস্থায় প্রসবিত হয়। যার সাথে ম্যাক্স হাসপাতালের নূন্যতম কোন প্রকার সম্পৃক্ততা নেই।

উল্লেখ্য, শারমীন আক্তার চমেক হাসপাতাল গাইনী বিভাগের সহকারী অধ্যাপক ডা.আফরোজা ফেরদৌস আক্তারের অধীনে চিকিৎসাধীন ছিলেন। গত ১ ডিসেম্বর নিয়মিত চেকআপে ডা.আফরোজার চেম্বারে আসেন শারমিন আক্তার। চিকিৎসক রোগীর সার্বিক অবস্থা স্বাভাবিক দেখে প্রেগন্যান্সী প্রোফাইল তৈরি করার নির্দেশ দেন। এর পরিপ্রেক্ষিতে রোগী শারমিন আক্তার ডা.এইচ এম রাকিবুল হকের নিকট আল্ট্রাসনোগ্রাফি করান। পরবর্তীতে আল্ট্রাসনোগ্রাফি রিপোর্ট নিয়ে ডা. আফরোজাকে দেখালে সব কিছু ঠিক আছে বলে জানান তিনি। পরবর্তীতে রোগী অসুবিধা বোধ করলে ডা. আফরোজার সাথে কোনো রকম যোগাযোগ না করে গত ৩ ডিসেম্বর চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে তাকে ভর্তি  করান শারমিন আক্তারের স্বামী। পরে রোগী একটি মৃত বাচ্চা প্রসব করে বলে জানা যায়।

পরিশেষে ডা: লিয়াকত আলী খান, বিশিষ্ট গাইনী বিশেষজ্ঞ অধ্যাপক ডা: রওশন মোরশেদ ও বিশিষ্ট সনোলোজিস্ট ডা: এইচ.এম রাকিবুল হক সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এছাড়াও ম্যাক্স কর্তৃপক্ষ তাদের বক্তব্যের স্বপক্ষে একটি সংবাদ মাধ্যমের ভিডিও ক্লিপসহ বিভিন্ন কাগজপত্রাদি উপস্থাপন করেন।

উক্ত সাংবাদিক সম্মেলনে ম্যাক্স হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো: লিয়াকত আলী খান সহ বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ)-এর সভাপতি অধ্যাপক ডা: মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা: ফয়সাল ইকবাল চৌধুরী, বেসরকারী হাসপাতাল ও ডায়াগনষ্টিক মালিক সমিতির সভাপতি ডা: এম.এ.কাশেম, কোষাধাক্ষ্য ডা: সুলতান মাহমুদ, গাইনোকোলজি সোসাইটির নেতৃবৃন্দ ডা: প্রীতি বড়ুয়া, অধ্যাপক ডা: রওশন মোর্শেদ , সহকারী অধ্যাপক ডা: আফরোজা ফেরদৌস, বিশিষ্ট সনোলোজিস্ট ডা: এইচ.এম রাকিবুল হক এবং ম্যাক্স হাসপাতালের মেডিকেল ডিরেক্টর ডা: আবুল কাশেম মাসুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

শামীম মুশফিক প্রধানমন্ত্রীর .....

    লাখোকণ্ঠ প্রতিবেদক : শামীম মুশফিক প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ পদে, এস এম খুরশীদ উল আলম যুক্তর.....

‘খয়রাতি’ শব্দের ব্যবহার ছোট ম.....

  নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি বাংলাদেশের পণ্যে চীন সরকারের দেয়া শুল্কমুক্ত সুবিধাকে ভারতীয় বিভিন্ন .....

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহা.....

লাখোকণ্ঠ ডেস্ক : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপি অসুস্থ হয়ে র.....

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ ম.....

নিজস্ব প্রতিবেদক: দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীনকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্.....

চলতি মাসেই চালু হচ্ছে আন্তর্জ.....

লাখোকণ্ঠ অনলাইন : করোনা সংকটে বন্ধ থাকা আন্তর্জাতিক রুটের আকাশপথ খুলছে চলতি মাসেই। চলতি মাসের তৃতীয় সপ্তায় .....

ডিএনসিসির চিরুনি অভিযানের তৃ.....

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সক.....

আহমদ শফীর শারীরিক অবস্থা স্থি.....

চট্টগ্রাম ব্যুরো : বার্ধক্যজনিত দূর্বলতা ও শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্ত.....

মোঃ নাসিমের রোগমুক্তি কামনায় .....

সরিষাবাড়ি, জামালপুর সংবাদদাতাঃ জামালপুরের সরিষাবাড়ীতে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্.....

গণপরিবহ‌নে অ‌তি‌রিক্ত যাত্রী.....

নিজস্ব প্রতিনিধি : গণপরিবহ‌নে অ‌তি‌রিক্ত ভাড়া আদায় এবং অ‌র্ধেক আসনের বেশি যাত্রী উঠা‌নো সং‌শ্লিষ্ট.....

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব-.....

লাখোকণ্ঠ ডেস্ক : প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব-১ আশরাফুল আলম খোকনের পিতা মো. আনোয়ার হোসেনের মৃত্যুতে গভীর শোক .....

ভার্চুয়াল শপথের পরে রাতে ফের শ.....

লাখোকণ্ঠ ডেস্ক : বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতিকে দ্বিতীয় দফায় শপ.....

নাটোর উত্তরা গণভবনের ঐতিহাসি.....

    আমিরুল ইসলাম, নাটোর :  ঐতিহ্যবাহী নাটোরের উত্তরা গণভবনের ঘড়ির একটি আংশ ভেঙ্গে গেছে। ঘুর্ণিঝড় আমপানের.....