• ঢাকা
  • শনিবার, ২৮ মার্চ ২০২০ | ১৪ চৈত্র, ১৪২৬

ব্রাহ্মণবাড়িয়ায় গরীবের ডাক্তার এহসানের বিদায় সংবর্ধনা

ব্রাহ্মণবাড়িয়ায় গরীবের ডাক্তার এহসানের বিদায় সংবর্ধনা

বাহাদুর আলম, ব্রাহ্মণবাড়িয়া : প্রশাসনের বড় কর্মকর্তাদের বিদায়-বরণ অনুষ্ঠান আজকাল নতুন কিছু নয়। কিন্তু একজন চিকিৎসককে ঘটা করে বিদায় সংবর্ধনা জানানো যেন মানুষের ভালোবাসার অন্যরকম এক নিদর্শন। এমনই এক নির্দশন দেখালো ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের কাজীপাড়া এলাকার এক যুব সংগঠন। জেলা সদর হাসপাতালের কার্ডিওলজি বিভাগের কন্সালটেন্ট ডা. এম.এ এহসানকে বিদায় সংবর্ধনা দিয়ে  তার প্রতি নিজেদের আন্তরিক ভালোবাসা প্রকাশ করেছে কাজীপাড়া দরগাহ পুকুরের উত্তরপাড় সমাজকল্যাণ যুব সংঘ।

গত বৃহস্পতিবার রাতে শহরের কাজীপাড়া দরগাহ্ মাঠে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মুহাম্মদ আলমগীর হোসেন। জেলা সদর হাসপাতালে কর্মরত অবস্থায় চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে এম.এ এহসান হয়ে ওঠেছিলেন গরীবের ডাক্তার। সরকারি হাসপাতালের ডিউটির পরও রাত-বিরাতে রোগীর স্বজনদের ডাকে তিনি ছুটে যেতেন হাসপাতালে। এছাড়াও বেসরকারি ক্লিনিকে গরীব-অসহায় রোগীদের বিনা পয়সায় দেখেছেন ডাক্তার এহসান। পদোন্নতি পেয়ে তিনি সহকারী অধ্যাপক হিসেবে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বদলি হয়েছেন।

বিদায় সংবর্ধনার মাধ্যমে মানুষের এই ভালোবাসায় আবেগাপ্লুত হয়ে ডা. এম.এ এহসান বলেন, এই সংবর্ধনা আর ভালোবাসা আমার ডাক্তারী জীবনের সর্বোচ্চ অর্জন। আমার অনেক সহকর্মী আছেন, তারা এমন সংবর্ধনা পেয়েছেন কী না জানি না। এটি আমার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। সবার কাছে আমি চিরকৃতজ্ঞ। আর কাজীপাড়াকে আমি আমার নিজের বাসভূমি মনে করি। তিনি সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন- এখানকার মানুষের সাথে আমার যে আত্মার সম্পর্ক রয়েছে সেটি কখনও ছিন্ন হবে না।

কাজীপাড়ার বিশিষ্ট মুরুব্বী হাজী মো. মানিক মিয়ার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজাউল কবির, আশুগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পী, সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ  সেলিম উদ্দিন ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর শাহ্ মোঃ শরীফ ভান্ডারী প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আতিকুর রহমান, পরিদর্শক (অপারেশন্স) ইশতিয়াক আহমেদ, জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক মোঃ জিয়াউল হক, ২নং শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সোহাগ রানা, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সদস্য মাহমুদুরর রহমান জগলু, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের সাবেক ভিপি হাসান সারোয়ার, একুশে টেলিভিশনের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মীর মোঃ শাহীন, দি এশিয়ান এইজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আশিকুর রহমান মিঠু, বিজনেস স্ট্যান্ডার্ড ও জাগো নিউজের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আজিজুল আলম সঞ্চয়, ডেইলী সান প্রতিনিধি নিয়ামুল ইসলাম আকঞ্জি,  মোঃ সোহেল রানা, বাংলার চোখ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ইফতিয়ার আহমেদ রিফাত, দৈনিক লাখো কন্ঠ’র ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি বাহাদুর আলম প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগান্তর ও যমুনা টিভি’র প্রতিনিধি শফিকুল ইসলাম। পরে আলোচনা শেষে ডা. এমএ এহসানকে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন সংবর্ধনা উদযাপন পরিষদের আহ্বায়ক আরিফুর রহমান আরিফসহ সংগঠনের নেতৃবৃন্দসহ অতিথিরা। এছাড়া সংবর্ধনা অনুষ্ঠানে দৈনিক একুশে আলো পরিবারের পক্ষ থেকে ডাঃ এমএ এহসানকে ক্রেস্ট তুলে দেন সম্পাদক ও প্রকাশক সেলিম পারভেজ ও হাফেজ মোঃ আব্দুল্লাহ-আল মামুন খান।

রাজধানীর সড়কগুলো এখন ফাঁকা .....

লাখোকণ্ঠ অনলাইনঃ ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা ঘোষণা করায় কোন টার্মিনাল থ.....

করোনা মোকাবিলায় বেশ সতর্ক ব্য.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনার কারণে মানুষের মধ্যে নানা উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। রাজধানীর ব্যাংকগুলোতে সতর্কত.....

ডিএনসিসির ৯ লক্ষ বর্গফুট এলাক.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনা ভাইরাস সংক্রমন রোধে গতকাল (মঙ্গলবার) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন সড়ক, প্রতি.....

সাধারণ ছুটি ঘোষণার পর লোকজনের .....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনাভাইরাস মোকাবিলায় আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এ .....

সারাদেশে টহল দিচ্ছে সেনাবাহি.....

লাখোকণ্ঠ অনলাইনঃ মঙ্গলবার থেকে রাজশাহীসহ সারাদেশে নেমেছে সেনাবাহিনী। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাম.....

করোনাভাইরাসঃ সরকারি অফিসে প্.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনা থেকে সুরক্ষা পেতে রাজধানীর বিদ্যুৎ ভবনে ডিপিডিসির প্রধান কার্যালয়ে রোববার (২২ মার্.....

করোনা আতঙ্ক, রেলওয়ে স্টেশনের ট.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনাভাইরাসের আতঙ্ক চলছে বিশ্বব্যাপী। এর প্রভাব বাংলাদেশেও পড়েছে। করোনার আতঙ্কে গত দুই দ.....

জনগণ সচেতন হচ্ছে, দিনের বেলাতে.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনা ভাইরাসের প্রভাবে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন প্রতিষ্ঠান সাময়িক বন্ধ করে দেওয়ায় চ.....

করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে কু.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনাভাইরাসের আতঙ্ক চলছে বিশ্বব্যাপী। এর ফলে পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকত এখন পর্যটক শূন.....

পাইকারি বাজারে পেঁয়াজের দাম ব.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনাভাইরাসের আতঙ্ককে পুঁজি করে পাইকারি বাজারে পেঁয়াজের দাম প্রায় তিন গুণ বৃদ্ধি করায় ১৪ .....

নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ন্য.....

শনিবার (২১ মার্চ) সকাল ১১ টা থেকে ঢাকার বিভিন্ন খুচরা ও পাইকারি বাজারে একযোগে একাধিক ভ্রাম্যমাণ আদালত পরিচাল.....

করোনা ভাইরাসঃ বিভিন্ন প্রতিষ.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনা ভাইরাসের কারণে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন প্রতিষ্ঠান সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছ.....