• ঢাকা
  • বুধবার, ২৭ মে ২০২০ | ১২ জ্যৈষ্ঠ, ১৪২৭
কুয়েতের পত্রিকায় আমার নাম লেখেনি, এগুলো মিথ্যা ও বানোয়াট : এমপি পাপুল

পাপুলের বিরুদ্ধে মানবপাচার সংক্রান্ত প্রকাশিত প্রতিবেদন ‘ফেক নিউজ’ : পররাষ্ট্রমন্ত্রী

পাপুলের বিরুদ্ধে মানবপাচার সংক্রান্ত প্রকাশিত প্রতিবেদন ‘ফেক নিউজ’ : পররাষ্ট্রমন্ত্রী

লাখোকণ্ঠ অনলাইন : সংসদ সদস্য শহিদুল ইসলাম পাপুলের বিরুদ্ধে কুয়েতে মানবপাচার সংক্রান্ত গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনকে ‘ফেক নিউজ’ হিসেবে অভিহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। রবিবার (১৬ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমরা শুনেছি এটা ফেক নিউজ। আমাদের কাছে এ ধরনের কোনও তথ্য নেই। আমাদের মিশন ওখান থেকে কোনও খবর দেয়নি। আমরা এখনও জানি না। এটা বোধহয় কোনও একটা পত্রিকায় বের হয়েছিল এবং পরবর্তীতে ওই পত্রিকাই বলেছে এর সত্যতা সম্পর্কে সন্দেহ আছে।

কুয়েতের পত্রিকায় আসা অভিযোগের বিষয়ে প্রশ্ন করলে সাংসদ শহিদুল ইসলাম পাপুল লাখোকণ্ঠকে বলেন, “বাংলাদেশে ম্যানপাওয়ার কোম্পানির কোনো লাইসেন্স আমার নাই, কোনো অফিস নাই, কিছু নাই। কুয়েতের পত্রিকায় আমার নাম লেখেনি, কেউ আমার নাম বলেনি। এগুলো মিথ্যা, বানোয়াট। কারা কেন করছে, আমি জানি না।”

কুয়েতের ব্যবসার বিষয়ে এক প্রশ্নে তিনি আরও বলেন, “আমার কনস্ট্রাকশন কোম্পানি আছে। ট্রেডিং, ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট, ইলেকট্রনিক কনস্ট্রাকশন, হেভি ইকুইপমেন্টস- প্রভৃতির কাজ করি। তাতে ২৯টি দেশের লোক চাকরি করে।”

কুয়েত সিআইডির হাতে গ্রেপ্তারকৃত ব্যক্তির সঙ্গে সম্পর্কের বিষয়ে লাখোকণ্ঠকে তিনি বলেন, “যাকে গ্রেপ্তার করা হয়েছে, তার সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। আমার কোম্পানির কেউ আটক বা গ্রেপ্তার হয়নি। আমি গ্রেপ্তার হওয়া কাউকে চিনিও না।” পাপুলের  ব্যক্তিগত ওয়েবসাইটের ভাষ্য অনুযায়ী তিনি কুয়েতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রধান পৃষ্ঠপোষক, কুয়েতের বঙ্গবন্ধু স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি, কুয়েতে বাংলাদেশ কমিউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ ব্যবসায়িক পরিষদের প্রতিষ্ঠাতা আহ্বায়ক, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য।

সাংসদ শহীদুল ইসলাম পাপুল সম্পর্কে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ বিষয়ে জানতে চাইলে কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম গতকাল মুঠোফোনে লাখোকন্ঠকে বলেন, গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর এ বিষয়ে জানতে কুয়েত সিআইডির সঙ্গে দূতাবাস থেকে যোগাযোগ করা হয়েছিল। তবে তদন্ত চলমান বলে সিআইডি দূতাবাসকে এ মুহূর্তে কোনো তথ্য দিতে অপারগতা জানিয়েছে।

তবে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়ায় কাজী শহিদ ইসলাম পাপুলের সংসদীয় আসনের জনগণ বিভ্রান্তিকর পরিস্থিতিতে আছে। লক্ষ্মীপুর জেলা আঃলীগের সদস্য এড.মিজানুর রহমান মুন্সি কুয়েতের ঘটনাকে সংসদ সদস্যের বিরুদ্ধে ষড়যন্ত্র হিসেবে দেখছেন। তিনি বলেন, পাপুল এমপি কোন অনিয়মের সাথে জড়িত ছিলেন না। ব্যবসায়ীক ষড়যন্ত্র মোকাবেলা করে তিনি এলাকার জন্য অবদান রাখছেন।

লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য সাখাওয়াত হোসেন আরিফ বলেন, কুয়েতের পত্রিকার সূত্র ধরে পাপুল এমপির বিরুদ্ধে অপপ্রচারের সুযোগে একটি মহল রাজনৈতিক সুযোগ নিতে চায়। লক্ষ্মীপুরের রাজনীতিতে কুয়েতের নিউজ কোন প্রভাব ফেলবে না বলে আমরা মনে করি।

কাজী শহিদ ইসলামের ফেসবুক ও ব্যক্তিগত ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, তিনি মারাফী কুয়েতিয়া গ্রুপ অব কোম্পানিজ, কুয়েত, ওমান ও জর্ডানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। প্রতিষ্ঠানটি জনশক্তি রপ্তানিতে যুক্ত। এ ছাড়া তিনি বেসরকারি খাতের ব্যাংক এনআরবি কমার্শিয়াল ব্যাংকের ভাইস চেয়ারম্যান এবং এনআরবি সিকিউরিটিজ এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান। বিগত সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হন । আওয়ামী লীগ জোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির সাবেক এমপি মোহাম্মদ নোমানকে লাঙ্গল প্রতিকে এ আসনটি ছেড়ে দেয় । মাঝপথে নোমান নির্বাচন করতে অপারগতা প্রকাশ করে আর্থিক সংকট দেখিয়ে এলাকা ছেড়ে ঢাকায় চলে আসেন ।

পরে আওয়ামী লীগের প্রার্থী না থাকায় বিএনপির বিপক্ষে কেন্দ্রীয় আওয়ামীলীগ স্বতন্ত্র প্রার্থী পাপুলকে সমর্থন দিতে জেলা আওয়ামী লীগকে নির্দেশ প্রদান করে। এরপর আপেল প্রতিক নিয়ে তিনি ধানের শীষের প্রার্থী আবুল খায়ের ভুইয়াকে পরাজিত করেন। তার সহধর্মিনী সেলিনা ইসলাম কুমিল্লা দাউদকান্দি মেঘনার মেয়ে । তিনি কুমিল্লা জেলা আওয়ামী লীগের নতুন কমিটির সহ-সভাপতি নির্বাচিত হন । বর্তমান সংসদে স্বতন্ত্র কোটায় সংরক্ষিত আসনে মহিলা এমপি নির্বাচিত হয়েছেন। মূলধারার রাজনীতি না করেও স্বামী-স্ত্রী একসঙ্গে এমপি নির্বাচিত হওয়ায় দেশব্যাপী আলোচনায় চলে আসেন তারা । সাংসদ পাপুলের শুভানুধ্যায়ীরা বলছেন জাতীয় ও আন্তর্জাতিকভাবে তার এই উথ্যানকে অনেকেই মেনে নিতে পারেন নি বলে তার বিরুদ্বে এই সড়যন্ত্র করা হতে পারে।

করোনার মারা গেলেন ধানমন্ডী-মো.....

 

লাখোকণ্ঠ প্রতিবেদক : করোনার মারা গেলেন ধানমন্ডী-মোহাম্মপুরের সাবেক এমপি হাজী মকবুল হোসেন। ঢাকার সম্.....

ডিএনসিসির পক্ষ থেকে ৮৬ হাজার দ.....

লাখোকণ্ঠ অনলাইন : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) নিজস্ব তহবিল থেকে ডিএনসিসির ৮৬ হাজার দুঃস্থ ও অসহায় .....

ফটোসাংবাদিক মিজানুর রহমান খা.....

স্টাফ রিপোর্টার : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বাংলাদেশ ফটো জার্ণালিস্ট এসোসিয়েশনের সিন.....

সিগারেটসহ সব ধরণের তামাক পণ্য.....

লাখোকণ্ঠ অনলাইন : দেশে করোনা পরিস্থিতি মোকাবিলায় সব তামাক কোম্পানির উৎপাদন, সরবরাহ, বিপণন ও তামাকপাতা ক্রয়-.....

ঘূর্ণিঝড় আমফান : ১১’শ সাইক্লোন.....

লাখোকণ্ঠ অনলাইন প্রতিবেদক : ঘূর্ণিঝড় মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিম.....

'জীবনাচরণে স্থানীয় চিন্তায় বৈ.....

আরিফ হোসেন হারিছ, সিরাজদিখান(মুন্সীগঞ্জ) : কোভিড ১৯ সংক্রমনের কারণে বিশ্বজুড়ে লকডাউন চলাকালীন বৈশ্বিক শিক্ষ.....

শিমুলিয়ায় বিপাকে হাজারো মানু.....

মুন্সীগঞ্জ প্রতিনিধি : ঈদুল ফিতরকে কেন্দ্র করে করোনা পরিস্থিতির মধ্যেই রাজধানীতে থাকা দক্ষিণবঙ্গের মানুষগ.....

৩৩৩’ এর প্রচারণায় ব্রাহ্মণবা.....

বাহাদুর আলম,ব্রাহ্মণবাড়িয়া : করোনাভাইরাসের দুর্যোগময় পরিস্থিতিতে মাঠ পর্যায়ে কল সেন্টার ‘৩৩৩’ এর প্রচা.....

ডিজিটাল পদ্ধতিতে ১৮ মে আন্তর্.....

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বৈশ্বিক মহামারির প্রেক্ষিতে বাংলাদেশে এর বিস্তার রোধে ব.....

১৯ দিনে ২০০ বেডের করোনা হাসপাত.....

লাখোকণ্ঠ প্রতিবেদক  : করোনা আক্রান্তদের চিকিৎসা দেয়ার জন্য মাত্র ১৯ দিনে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ ২০.....

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের দ.....

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস.....

৫০ লাখ পরিবারের মধ্যে আড়াই হাজ.....

স্টাফ রিপোর্টার : সারা দেশে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ হতদরিদ্র পরিবারের মধ্যে আড়াই হাজার টাকা করে নগদ.....