• ঢাকা
  • রবিবার, ১২ Jul ২০২০ | ২৮ আষাঢ়, ১৪২৭

রায়পুরে রাস্তা ক্ষতিগ্রস্থকে কেন্দ্র করে শিক্ষকসহ ৩জন আহত

রায়পুরে রাস্তা ক্ষতিগ্রস্থকে কেন্দ্র করে শিক্ষকসহ ৩জন আহত

  মো.ওয়াহিদুর রহমান (মুরাদ): লক্ষ্মীপুর জেলার রায়পু‌র উপজেলায় শুক্রবার সকা‌লে ৭নং বামনী ইউ‌নিয়‌নের ৬ নং ওয়ার্ডের  সাইচা গ্রা‌মের বরই তলা নামক স্থা‌নে গাইয়ারচর দাখিল মাদ্রাসার এমপিওভূক্ত শিক্ষক, বিএমজিটিএ রায়পুর শাখার সক্রিয় কার্যকরী সদস্য ও তার পরিবারের ২ জনকে পি‌টি‌য়ে মারাত্মকভাবে জখম ক‌রে‌ছে নিজ বাড়ির প্রতিবেশী প্র‌তিপক্ষরা।   আহতরা হ‌লেন উত্তর গাইয়ারচর দা‌খিল মাদ্রাসার শিক্ষক হো‌সেন আহম্মদ দেওয়ান, তার স্ত্রী আসমা আক্তার এবং তার পিতা হা‌ফেজ নুরুল আ‌মিন। গুরুতর আহত‌দের‌কে স্থানীয়রা উদ্ধার ক‌রে আজ সকালে রায়পুর সরকা‌রি হাসপাতা‌লে ভর্তি ক‌রেন।এ বিষয়ে ভুক্তভোগী হো‌সেন আহম্মদ দেওয়ান ব‌লেন,  “ শুক্রবার সকা‌লে আমা‌দের বাড়ির মৃত আ‌নোয়ার হো‌সেনের স্ত্রী লাভ‌লি আক্তার আমা‌দের বা‌ড়ির সরু রাস্তা দি‌য়ে ট্রা‌কে ক‌রে ইট-বালু আনার সময় রাস্তা‌টি পুকু‌রের দিক ভে‌ঙ্গে পড়‌বে ভে‌বে বাধা প্রদান ক‌রি। এতে ট্রাক ডাইভার, হেল্পার এবং কা‌জিরদী‌ঘিরপাড় বাজার প‌রিচালনা ক‌মি‌টির বর্তমান সভাপতি ম‌তিন ভুঁইয়া সহ অন্যরা মি‌লে আমা‌কে, আমার স্ত্রী ও বাবা‌কে জিআই পাইপ দি‌য়ে এ‌লোপাতাড়ি পিটি‌য়ে জখম ক‌রে ও আমার স্ত্রীর কোলে থাকা ১১ মাসের মেয়ে শিশুকে কোল থেকে মাটিতে ফেলে দেয় যদিও ভাগ্যক্রমে মেয়েটির তেমন ক্ষতি হয়নি । অনেক আগে থেকেই বাজারের মতিন আমার জেঠাতো ভাইয়ের বউ লাভলী আক্তারকে ইট-বালু সিমেন্ট দেয়। মালবাহী ট্রাক আমাদের বাড়িতে আসার সময়বাড়ীর পথ নষ্ট করে ফেলছিলো তাই, আমি বাধা দিয়েছি যার ফলে মতিন, ট্রাকের ড্রাইভার ও হেলপার, আমাকে, আমার বৃদ্ধবাবামাকে,স্ত্রী ও সন্তানের উপর বেলচা, লোহার রড দিয়ে অতর্কিতভাবে হামলা করে এতে আমার হাত বেলচার আঘাতে জখম হয় এবং শরীরের বিভিন্ন অংশে রডের আঘাতে ফুলে যায়। বেলচা দিয়ে আমার বৃদ্ধ বাবার মাথা আঘাত করে এবং অন্য সবার শরীরে আঘাত করে। এ‌ই আঘাতের ফলে আমরা জ্ঞান হা‌রি‌য়ে ফে‌লি। স্থানীয়রা আমা‌দের উদ্ধার ক‌রে হাসপাতা‌লে নি‌লে জ্ঞান ফির‌লে ও বর্তমানে আমা‌দের শরীরের বি‌ভিন্ন স্থান রক্তাক্ত হয়ে জখ‌মের চিহ্ন দেখ‌তে পাই। তা‌দের ভ‌য়ে আমরা এখন নিরাপত্তাহীনতায় ভূগ‌ছি।  

তিনি আর ও বলেন, “আমার পাশের ঘরের প্রতিবেশী লাভলী আক্তার এর উস্কানীতে এ কাজ হয়েছে বলে আমি মনে করি কারণ এর আগে এই লাভলী আক্তার আমার বাড়ির সামনের দরজার মাথায় দেয়াল নির্মান করে তখন ও কা‌জির দী‌ঘিরপাড় বাজার প‌রিচালনা ক‌মি‌টির বর্তমান সভাপতি ম‌তিন ভুঁইয়া তার পক্ষ নিয়ে আমাকে হাত কেটে দেবে বলে হুমকি দেয় এবং এ কথাটি সে এই ঘটনার পর এখনও বলে বেড়াচ্ছে। স্থানীয় প্রশাসনের কাছে আমি এর সঠিক বিচার চাই না হয় আমি আইন -আদালতের আশ্রয় নিতে বাধ্য হবো।”

এই বিষ‌য়ে অভিযুক্ত ম‌তিন ভুঁইয়া ব‌লেন, “আমি লাভলী আক্তারকে তাদের গৃহ নির্মানের কাজে দীর্ঘদিন ধরে ইট- বালু ও অন্যান্য মালামাল সরবরাহ করে আসছি । আজ আমার ড্রাইভার মালামাল তাদের বাড়িতে দিতে গেলে হোসেন আহম্মদ দেওয়ান আমার ড্রাইভারকে বাধা দেয় এবং পিটায় যে কারণে আমার নি‌র্দে‌শে ট্রা‌কের ড্রাইভার এবং হেল্পার তা‌দের ভেলসা দি‌য়ে উত্তম মাধ্যম দেওয়া হ‌য়ে‌ছে।”

এই বিষ‌য়ে জান‌তে চাই‌লে ইউ‌পি চেয়ারম্যান তাফাজ্জল হো‌সেন মুন্সী ও স্থানীয় ইউ‌পি সদস্য জ‌বি উল্যাহ ব‌লেন, “ম‌তিন ভুঁইয়ার আইন হা‌তে তু‌লে নেওয়া কোন ভাবেই ঠিক হয়‌নি এবং বিষয়‌টি স্থানীয় ভা‌বে মিমাংসার চেষ্টা চল‌ছে।”

বিষ‌য়টি নিয়ে মু‌ঠো‌ফো‌নে যোগাযোগ করে জান‌তে চাই‌লে রায়পুর থানা ডিউ‌টি অ‌ফিসার জা‌কির হো‌সেন জানান, “এই বিষ‌য়ে এখনো পর্যন্ত কোনো পক্ষ অ‌ভি‌যোগ ক‌রে‌নি। অ‌ভি‌যোগ পেলে তদন্ত ক‌রে ব্যবস্থা নেওয়া হ‌বে।”

এমন ন্যাক্কারজনক ঘটনায় রায়পুর বিএমজিটির শাখার সাধারণ সম্পাদক ও শিক্ষক নেতা মো: শাহাদাত হোসাইন শিমুল বলেন, ” আমরা রায়পুর বিএমজিটিএ নেত্রিবৃন্দ এর তীব্র প্রতিবাদ জানাই এবং এর সাথে সংশ্লিষ্ট দোষীদের উপযুক্ত বিচার কল্পে প্রশাসনের সহযোগীতা  প্রত্যাশা  করি।

   

শামীম মুশফিক প্রধানমন্ত্রীর .....

    লাখোকণ্ঠ প্রতিবেদক : শামীম মুশফিক প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-১ পদে, এস এম খুরশীদ উল আলম যুক্তর.....

‘খয়রাতি’ শব্দের ব্যবহার ছোট ম.....

  নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি বাংলাদেশের পণ্যে চীন সরকারের দেয়া শুল্কমুক্ত সুবিধাকে ভারতীয় বিভিন্ন .....

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহা.....

লাখোকণ্ঠ ডেস্ক : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপি অসুস্থ হয়ে র.....

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ ম.....

নিজস্ব প্রতিবেদক: দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীনকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্.....

চলতি মাসেই চালু হচ্ছে আন্তর্জ.....

লাখোকণ্ঠ অনলাইন : করোনা সংকটে বন্ধ থাকা আন্তর্জাতিক রুটের আকাশপথ খুলছে চলতি মাসেই। চলতি মাসের তৃতীয় সপ্তায় .....

ডিএনসিসির চিরুনি অভিযানের তৃ.....

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সক.....

আহমদ শফীর শারীরিক অবস্থা স্থি.....

চট্টগ্রাম ব্যুরো : বার্ধক্যজনিত দূর্বলতা ও শ্বাসকষ্ট নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্ত.....

মোঃ নাসিমের রোগমুক্তি কামনায় .....

সরিষাবাড়ি, জামালপুর সংবাদদাতাঃ জামালপুরের সরিষাবাড়ীতে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্.....

গণপরিবহ‌নে অ‌তি‌রিক্ত যাত্রী.....

নিজস্ব প্রতিনিধি : গণপরিবহ‌নে অ‌তি‌রিক্ত ভাড়া আদায় এবং অ‌র্ধেক আসনের বেশি যাত্রী উঠা‌নো সং‌শ্লিষ্ট.....

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব-.....

লাখোকণ্ঠ ডেস্ক : প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব-১ আশরাফুল আলম খোকনের পিতা মো. আনোয়ার হোসেনের মৃত্যুতে গভীর শোক .....

ভার্চুয়াল শপথের পরে রাতে ফের শ.....

লাখোকণ্ঠ ডেস্ক : বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে স্থায়ী নিয়োগ পাওয়া ১৮ বিচারপতিকে দ্বিতীয় দফায় শপ.....

নাটোর উত্তরা গণভবনের ঐতিহাসি.....

    আমিরুল ইসলাম, নাটোর :  ঐতিহ্যবাহী নাটোরের উত্তরা গণভবনের ঘড়ির একটি আংশ ভেঙ্গে গেছে। ঘুর্ণিঝড় আমপানের.....