• ঢাকা
  • শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ | ৪ কার্তিক, ১৪২৫

নির্বাচনী এলাকায় তুলোধুনো কুড়িগ্রাম-৪ আসনের এম.পি রুহুল আমিন

নির্বাচনী এলাকায় তুলোধুনো কুড়িগ্রাম-৪ আসনের এম.পি রুহুল আমিন

মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি॥ নিজের নির্বাচনী এলাকাকুড়িগ্রাম-৪ আসনের মাঠে-ঘাটে প্রতিদিন ‘তুলোধুনো’ হচ্ছেন জেপি সংসদ সদস্যরুহুল আমিন। সম্প্রতি কুড়িগ্রাম-৪ সংসদীয় আসনের তিন উপজেলা ঘুরে তৃণমূলের কোনো সাধারণ মানুষের কাছেই একটি ‘ভালো’ শব্দ শোনা যায়নি তার সম্পর্কে। বরং তারা ছুটিয়েছেন গালির তুবড়ি। এমনকি তার নিজ দলের সিনিয়র- জুনিয়র নেতাদের বড় অংশের অভিমতও ওই মাঠে-ঘাটের মানুষের মতোই। ২০১৪ সালের সংসদ নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে জাকির হোসেন এমপি কে হারিয়ে এই আসন গাঁড়েন জাতীয় সংসদে।

কিন্তু এমপি হওয়ার পর আস্থার প্রতিদান যে খুব ভালো দেননি তা স্পষ্ট সাধারণ মানুষের মুখে। রাজীবপুর উপজেলার থানার মোড়ে দাঁড়িয়ে কথা হচ্ছিলো কয়েক জন খেটে খাওয়া মানুষের সঙ্গে। কেউ পেশায় সবজি বিক্রেতা, কেউ করেন কৃষিকাজ। নির্বাচনের কথা শুনে রীতিমতো আঁতকে ওঠেন সবাই। বলেন, এমপি রুহুল আমিন তো টিকি দেখা যায় না এলাকায়। কোনো কাজ করেননি। আমরা এবার তারে ভোট দেব না। আমাগর এলাকার রাস্তায় ঢুকলে আরও বুঝতে পারবেন। অটোতে নির্বাচনের কথা তুলতেই ক্ষোভ ঝাড়লেন চালক কবিরসহ অন্য যাত্রীরা। তারা বলেন, এমপি তো এখন ভয়ে এলাকায় আসেন না। ছোট পোলাপানও তারে দেখলে খ্যাপায়। এলাকার লোকজন তারে দেখতেই পারে না। সব শ্রেণীর সব বয়সী মানুষের কাছেই চরম অজনপ্রিয় হয়ে উঠেছেন রুহুল আমিন। নিজের দলের নেতাকর্মীদের অভিযোগ তার বড় প্রমাণ। রুহুল আমিন টাকা ছাড়া সে কিছুই বোঝে না। এলাকার কোনো উন্নয়ন করেনি। টাকা খেয়ে বিএনপি জামায়াতের লোকজনকেও তিনি নিয়োগ দিয়েছেন বিভিন্ন জায়গায়। রৌমারী বাজারের এক কাপড় ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাস্তাঘাটের কথা বললে কিংবা কোনো কাজের কথা বললে তিনি বলেন, এমপি হওয়ার জন্য তোতোমাদের ভোট লাগেনি। এতো কথা বলো কেন। সাধারণ মানুষের কথা শুনতে চান না তিনি।

সম্প্রতি ভোলারমোড় থেকে নতুনবন্দর যাওয়ার পথে অটোতে দুঃখ সহ রাস্তার কথা তুলতেই যাচ্ছে তাই বলে রুহুল আমিন কে তুলোধুনো করলেন যাত্রীরা। প্রথমে ঠাট্টা করে বলেন, রুহুল আমিন এবার মেলা ভোট পাবে! পরে বলেন এখানে যদি ২০ হাজার ভোট থাকে তাহলে ৪শ’ ভোটও পাবে না। লোকজনরে তিনি মেলা অত্যাচার করেছেন। এমপি না থাকলে এলাকায় আসতে পারবেন না। কাজ না করে শুধু টাকা কামিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে এক লোক বলেন, এমপি রুহুল আমিন এলাকায় যে কাজ করেছেন তাতে তাকে মহাজোট থেকে মনোনয়ন দিলে আসনটি নিশ্চিত হারাতে হবে। তিনি কাজ করেছেন, তবে লুটপাটের কাজ। পুকুর চুরি, গমথেকে শুরু করে এমন কোনো খাত নেই যে, সেখানে তিনি টাকা খাননি। এলাকায়ও আসেন না। কোটি কোটি টাকা বানিয়েছেন শুধু। এলাকার কোনো উন্নয়নই উনি করেননি।

চিলমারী উপজেলা আওয়ালীগের সাধারন সম্পাদক বলেন, এমপি লোকের কথা শুনে কান ভারী করে কিছু কাজ খারাপ করে ফেলেছেন। উপজেলার বেশিরভাগ ইউপি চেয়ারম্যানের সঙ্গে তার সম্পর্ক ভালো না। মোটকথা এমপি রুহুল আমিনের জনপ্রিয়তা নেই। ইতোমধ্যে রৌমারীতে স্থানীয় লোকজন এমপি রুহুল আমিনের কাজ কর্মে ক্ষুব্ধ হয়ে জুতা ও ঝাড়– মিছিল করেছে।

এ বিষয়ে কথা বলতে এমপি রুহুল আমিনের ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন করলেও তিনি কল রিসিভ করেননি।

চাঞ্চল্যকর তিন হত্যাকাণ্ডের .....

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জ প্রতিনিধিমুন্সীগঞ্জ সদর উপজেলার ভিটি শিলমন্দি এলাকায় বারেক লেংটারমাজারে দুই .....

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির বিক্.....

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ বেগম খালেদা জিয়ার মুক্তি, নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন, নেতা-কর্ম.....

সেনবাগে মাদক ব্যবসাকে কেন্দ্.....

 নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে মাদক ব্যবসাকে কেন্দ্র করে দুই গ্রুপের  সংঘর্ষে আবু সুফিয়ান (২৬) .....

জলে চীন, ডাঙায় রাশিয়া, যুক্তরা.....

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পুঁজিবাদী ও সমাজতন্ত্রী—এই দুই ভাগে বিভক্ত হয়েছিল বিশ্ব। এখন আর তা নেই। ভেঙে গেছে সাব.....

আমরা খেলে গোল দিতে চাই- স্বাস্.....

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী ১৪ দলের এই মহাসমাবেশ স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, সামনে নির্বাচন; তাই .....

পদ্মা সেতুর নির্মাণ শেষ হলে দে.....

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ১০ শতাংশে উন্নী.....

মানব উন্নয়ন সূচকে তিন ধাপ এগিয়.....

লাখোকন্ঠ অনলাইন :মানব উন্নয়ন সূচকে (এইচডিআই) এগিয়েছে বাংলাদেশ। তিন ধাপ এগিয়ে বাংলাদেশের বর্তমান অবস্থান ১৩৬.....

অনুমতি না নিয়েই স্টেশনে সভামঞ.....

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্বাচনী ট্রেন যাত্রাপথে অনুমতি না নিয়.....