• ঢাকা
  • বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৫ পৌষ, ১৪২৫

নির্বাচনী এলাকায় তুলোধুনো কুড়িগ্রাম-৪ আসনের এম.পি রুহুল আমিন

নির্বাচনী এলাকায় তুলোধুনো কুড়িগ্রাম-৪ আসনের এম.পি রুহুল আমিন

মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি॥ নিজের নির্বাচনী এলাকাকুড়িগ্রাম-৪ আসনের মাঠে-ঘাটে প্রতিদিন ‘তুলোধুনো’ হচ্ছেন জেপি সংসদ সদস্যরুহুল আমিন। সম্প্রতি কুড়িগ্রাম-৪ সংসদীয় আসনের তিন উপজেলা ঘুরে তৃণমূলের কোনো সাধারণ মানুষের কাছেই একটি ‘ভালো’ শব্দ শোনা যায়নি তার সম্পর্কে। বরং তারা ছুটিয়েছেন গালির তুবড়ি। এমনকি তার নিজ দলের সিনিয়র- জুনিয়র নেতাদের বড় অংশের অভিমতও ওই মাঠে-ঘাটের মানুষের মতোই। ২০১৪ সালের সংসদ নির্বাচনে সামান্য ভোটের ব্যবধানে জাকির হোসেন এমপি কে হারিয়ে এই আসন গাঁড়েন জাতীয় সংসদে।

কিন্তু এমপি হওয়ার পর আস্থার প্রতিদান যে খুব ভালো দেননি তা স্পষ্ট সাধারণ মানুষের মুখে। রাজীবপুর উপজেলার থানার মোড়ে দাঁড়িয়ে কথা হচ্ছিলো কয়েক জন খেটে খাওয়া মানুষের সঙ্গে। কেউ পেশায় সবজি বিক্রেতা, কেউ করেন কৃষিকাজ। নির্বাচনের কথা শুনে রীতিমতো আঁতকে ওঠেন সবাই। বলেন, এমপি রুহুল আমিন তো টিকি দেখা যায় না এলাকায়। কোনো কাজ করেননি। আমরা এবার তারে ভোট দেব না। আমাগর এলাকার রাস্তায় ঢুকলে আরও বুঝতে পারবেন। অটোতে নির্বাচনের কথা তুলতেই ক্ষোভ ঝাড়লেন চালক কবিরসহ অন্য যাত্রীরা। তারা বলেন, এমপি তো এখন ভয়ে এলাকায় আসেন না। ছোট পোলাপানও তারে দেখলে খ্যাপায়। এলাকার লোকজন তারে দেখতেই পারে না। সব শ্রেণীর সব বয়সী মানুষের কাছেই চরম অজনপ্রিয় হয়ে উঠেছেন রুহুল আমিন। নিজের দলের নেতাকর্মীদের অভিযোগ তার বড় প্রমাণ। রুহুল আমিন টাকা ছাড়া সে কিছুই বোঝে না। এলাকার কোনো উন্নয়ন করেনি। টাকা খেয়ে বিএনপি জামায়াতের লোকজনকেও তিনি নিয়োগ দিয়েছেন বিভিন্ন জায়গায়। রৌমারী বাজারের এক কাপড় ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাস্তাঘাটের কথা বললে কিংবা কোনো কাজের কথা বললে তিনি বলেন, এমপি হওয়ার জন্য তোতোমাদের ভোট লাগেনি। এতো কথা বলো কেন। সাধারণ মানুষের কথা শুনতে চান না তিনি।

সম্প্রতি ভোলারমোড় থেকে নতুনবন্দর যাওয়ার পথে অটোতে দুঃখ সহ রাস্তার কথা তুলতেই যাচ্ছে তাই বলে রুহুল আমিন কে তুলোধুনো করলেন যাত্রীরা। প্রথমে ঠাট্টা করে বলেন, রুহুল আমিন এবার মেলা ভোট পাবে! পরে বলেন এখানে যদি ২০ হাজার ভোট থাকে তাহলে ৪শ’ ভোটও পাবে না। লোকজনরে তিনি মেলা অত্যাচার করেছেন। এমপি না থাকলে এলাকায় আসতে পারবেন না। কাজ না করে শুধু টাকা কামিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে এক লোক বলেন, এমপি রুহুল আমিন এলাকায় যে কাজ করেছেন তাতে তাকে মহাজোট থেকে মনোনয়ন দিলে আসনটি নিশ্চিত হারাতে হবে। তিনি কাজ করেছেন, তবে লুটপাটের কাজ। পুকুর চুরি, গমথেকে শুরু করে এমন কোনো খাত নেই যে, সেখানে তিনি টাকা খাননি। এলাকায়ও আসেন না। কোটি কোটি টাকা বানিয়েছেন শুধু। এলাকার কোনো উন্নয়নই উনি করেননি।

চিলমারী উপজেলা আওয়ালীগের সাধারন সম্পাদক বলেন, এমপি লোকের কথা শুনে কান ভারী করে কিছু কাজ খারাপ করে ফেলেছেন। উপজেলার বেশিরভাগ ইউপি চেয়ারম্যানের সঙ্গে তার সম্পর্ক ভালো না। মোটকথা এমপি রুহুল আমিনের জনপ্রিয়তা নেই। ইতোমধ্যে রৌমারীতে স্থানীয় লোকজন এমপি রুহুল আমিনের কাজ কর্মে ক্ষুব্ধ হয়ে জুতা ও ঝাড়– মিছিল করেছে।

এ বিষয়ে কথা বলতে এমপি রুহুল আমিনের ব্যক্তিগত মোবাইল নম্বরে ফোন করলেও তিনি কল রিসিভ করেননি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন : ভো.....

লাখোকণ্ঠ অনলাইন : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৩ ডিসেম্বর। আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় জাতি.....

সিরাজগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনা.....

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের সায়দাবাদে এবং কড্ডার মোড় এলাকায় পৃথক দুইটি সড়.....

গাইবান্ধায় ৭টি উপজেলায় ৬৬৫টি .....

গাইবান্ধা প্রতিনিধি: আসন্ন দুর্গা পূজা সুষ্ঠ ও সুন্দর শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের লক্ষ্যে সোমবার জেলা কা.....

পরিকল্পনামন্ত্রীর আশা জিডিপি.....

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল অনুমান করছে, চলতি অর্থবছরে (২০১৮-১৯) মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি ৮ দ.....

১৩ অক্টোবর পদ্মা সেতুর রেল সংয.....

মুন্সীগঞ্জ প্রতিনিধি :কোটি মানুষের বহুল প্রত্যাশিত স্বপ্নের পদ্মা সেতু নির্মাণের জন্য বহুমুখী কর্মযজ্ঞদ্.....

কর্মরত অবস্থায় ডিবি পুলিশ সদস.....

নড়াইল জেলা প্রতিনিধি :  নড়াইলে কর্মরত অবস্থায় এক পুলিশ সদস্যের মৃত্যুতে নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম .....

নোয়াখালী, বাগেরহাট, পটুয়াখালী.....

লাখোকণ্ঠ প্রতিবেদক : বিমান ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, ‘নোয়াখালী, বাগেরহাট ও পটুয়াখালী জেল.....

শেখ হাসিনার নামে পদ্মাসেতুর ন.....

মুন্সীগঞ্জ প্রতিনিধি :সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতুর নাম করণ করা হবে শেখ হাসিনা পদ.....