• ঢাকা
  • শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১ | ২ মাঘ, ১৪২৭

চাঞ্চল্যকর হত্যাকান্ডের রহস্য উন্মোচনে সিদ্ধহস্ত চৌকস পুলিশ কর্মকতা আলমগীর হোসেন এখন ট্যুরিস্ট পুলিশের এসপি

চাঞ্চল্যকর হত্যাকান্ডের রহস্য উন্মোচনে সিদ্ধহস্ত চৌকস পুলিশ কর্মকতা আলমগীর হোসেন এখন ট্যুরিস্ট পুলিশের এসপি

বাহাদুর আলম, ব্রাহ্মণবাড়িয়া :  চাঞ্চল্যকর হত্যাকান্ডের রহস্য উন্মোচনে সিদ্ধহস্ত চৌকস পুলিশ কর্মকতা আলমগীর হোসেন এখন ট্যুরিস্ট পুলিশের এসপি। ছুটি নিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছিলেন এক পুলিশ কর্মকর্তা। পথে কয়েকজনকে টুপি পরে এলোমেলো ভাবে রাস্তায় হাঁটতে দেখে তার সন্দেহ হয়। তিনি জানতে চান তারা কোথা থেকে ফিরছেন। পথচারিরা জানায় তারা ফিরছেন একটি জানাজা থেকে। কিন্তু উত্তর শুনে সন্দেহ দূর হয় না। গাড়ি থেকে নেমে পথচারিদের দেহ তল্লাশি করেন তিনি। এই সময় একজনের কোমরে পাওয়া যায় বিদেশি পিস্তল। তৎক্ষনাৎ গাড়ি ঘুরিয়ে আসামিদের নিয়ে অফিসে চলে আসেন তিনি। নিবিড় জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে একটি চাঞ্চল্যকর হত্যাকান্ডের আদ্যপান্ত।

এভাবেই গোয়েন্দা কাহিনীকে হার মানানো অসংখ্য অভিযানের নেতৃত্ব দেয়া সেই পুলিশ কর্মকর্তার নাম মুহাম্মদ আলমগীর হোসেন। দ্রুততম সময়ে একাধিক ক্লুলেস হত্যাকান্ডের রহস্য উন্মোচনে সক্ষম হওয়ায় পুলিশ বাহিনীতে এই কর্মকর্তার বিশেষ খ্যাতি রয়েছে। চৌকস এই কর্মকর্তা বিসিএস ২৫ ব্যাচের মাধ্যমে পুলিশ বাহিনীতে যোগ দেন।

পদোন্নতি পেয়ে বর্তমানে পুলিশ সুপার হয়েছেন তিনি। তার বর্তমান কর্মস্থল ব্রাহ্মণবাড়িয়া। বদলি জনিত কারণে তার নতুন কর্মস্থল হচ্ছে ট্যুরিস্ট পুলিশ। ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের কর্মকর্তারা বলছেন, যখনই কোনো ক্রুলেস হত্যাকান্ড ঘটে তখনই মুহাম্মদ আলমগীর হোসেন সক্রিয় হয়ে ওঠেন। ঘটনার আদ্যপান্ত নিয়ে রীতিমত গবেষণা শুরু করে দেন তিনি। দ্রুত তম সময়ে সফলও হন। ব্রাহ্মণবাড়িয়া জেলায় তিনি এই ধরনের অন্তত ১৫/২০টি ক্রুলেস মামলার রহস্য উন্মোচনে সক্ষম হয়েছেন তিনি।

এর মধ্যে অন্যতম হচ্ছে-শিশু হালিমা হত্যা রহস্য। মাকে আপন চাচার কু-প্রস্তাবে রাজি না হওয়ায় চাচার হাতে খুন হয়ে ছিল শিশু হালিমা খাতুন। সদর উপজেলার ভাদুঘর এলাকায় ২ ফেব্রুয়ারি এই মর্মান্তিক ঘটনাটি ঘটে ছিল। দুই মাস আগে ছোট্ট শিশু হালিমার মা খাদিজা বেগমকে কুপ্রস্তাব দেয় তারই বখাটে দেবর হেলাল মিয়া। এই কু-প্রস্তাবে রাজি না হয়ে খাদিজা তার পরিবারের লোকজনকে বিষয়টি জানান। এতেই প্রতিশোধ নিতে পূর্ব পরিকল্পিত ভাবে তিনি শ্বাসরোধ করে হত্যা করেন আপন ভাতিজি শিশু হালিমা খাতুনকে। এছাড়া পরকীয়ার জেরে গত ১৪ মার্চ খুন হন নাসিরনগর উপজেলার চাপরতলা গ্রামের ডেকোরেটর কর্মী জুয়েল মিয়া। দ্রুত সময়ে জুয়েল মিয়ার খুনিদের গ্রেপ্তার করতে সক্ষম হন আলমগীর হোসেন।

তুচ্ছ কারণে হত্যাকান্ডের শিকার পরিবহন শ্রমিক সুবরের খুনিদের খুঁজে বের করতেও তার বেশি সময় লাগেনি। লুডু খেলার টাকা নিয়ে বন্ধুদের হাতে খুন হন সবুর। চাঞ্চল্যকর হত্যা মামলাটি পুলিশ সদর দফতর থেকে মনিটরিং করা হয়। ২৯ জুন রশি দিয়ে হাত-পা বাঁধা লাশ উদ্ধার করা হয় মোহাম্মদ আলীর। পুলিশ তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পাট ক্ষেত থেকে। পোশাক, মোবাইল ফোন এবং মোবাইলের মেমোরিতে থাকা ছবি ও মৃত দেহের আকৃতি দেখে লাশ সনাক্ত করেন তার স্ত্রী ফাতেমা। যথারীতি ক্রুলেস এই হত্যাকান্ডেরও রহস্য উন্মোচনে নেতৃত্ব দেন পুলিশ সুপার আলমগীর হোসেন।

এছাড়া সিএনজি চালক হাবিজ মিয়া হত্যা রহস্য, শ্রমিক শহিদ মিয়া হত্যা মামলাসহ, ভিকটিমের মোবাইল ফোনে নিজের সিমকার্ড ঢুকিয়ে মাত্র ৩০ সেকেন্ড কথা বলার সূত্র ধরে পুলিশের জালে ধরা পড়ে খুনি রানা । সে হাটহাজারী মাদ্রসার ছাত্র আকবর হত্যা কান্ডের প্রধান আসামী। এই ঘটনাও রহস্য উন্মোচনে সক্ষম হয়ে ছিলেন আলমগীর হোসেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের ২নং ফাঁড়ি পুলিশ পরিদর্শক সোহাগ রানা বলেন,ক্রুলেস হত্যাকান্ডে রহস্য উন্মোচনে আলমগীর স্যারের জুড়ি নেই। তিনি বাংলাদেশ পুলিশের গর্ব।

নতুন কর্মস্থলে যোগদান প্রসঙ্গে জানতে চাইলে আলমগীর হোসেন বলেন, ক্রুলেসসহ যে কোনো হত্যাকান্ডের রহস্য উন্মোচন সবসময় আমায় উৎসাহ জোগায়। তবে পুলিশ বাহিনীতে প্রত্যেকটি কর্মস্থলই গুরুত্বপূণ। পেশাদারিত্ব বজায় রাখলে সব জায়গা থেকেই দেশের জন্য কাজ করা যায়।

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ৩০ জ.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

করোনা মহামারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের (কওমি ছাড়া) চলমান ছুটি আগামী ৩.....

একটানা ক্ষমতায় থাকার ফলে মানু.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষ আমাদের বার বার ভোট দিয়েছে। আমারদের ও.....

জনগণের আস্থা আছে বলেই উন্নয়ন.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের আস্থা ও বিশ্বাস আছে বলেই দেশে উন্নয়নের ধ.....

৯ ‘জঙ্গির নব দিগন্তে প্রত্যাব.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

দীর্ঘদিন ধরে বিভিন্ন ডিজিটাল মাধ্যমে জঙ্গি মতাদর্শ ছড়ানো এক দম্পতিসহ নয় তরুণ-তরু.....

ভুলে ভরা বিনামূল্যের বই, বিতর্.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

আকতারুজ্জামান

বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের মধ্যে নতুন বই বিতরণ শুরু করেছে .....

যেখানে কম দামে ভ্যাকসিন পাব, স.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, যেখানে কম দামে করোনার ভ্যাকসিন পাব, সেখান থ.....

জাতীয় নদী রক্ষা কমিশনের নতুন চ.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

সরকারের অবসরপ্রাপ্ত সচিব এ এস এম আলী কবীরকে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান নি.....

৪১ ও ৪২তম বিসিএস পরীক্ষার তারি.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা এবং ৪২তম বিসিএসের (বিশেষ) এমসিকিউ পরীক্ষার তা.....

আরইবি চেয়ারম্যানের মেয়াদ আরো .....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিনের চুক্.....

করোনার ভ্যাকসিন আনার চেয়ে প্র.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল বলেছেন, করোনাভাইরাসের ভ্যাকসিন আনার চেয়ে মানবদেহ.....

দেশে এখন মিথ্যার চাষাবাদ হচ্ছ.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, এ সরকারের আমলে সত্য থ.....

ভ্যাকসিন বিষয়ক অ্যাপ তৈরিতে এ.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক:

করোনা টিকাগ্রহীতাদের জন্য ডাটাবেজ তৈরিতে যে অ্যাপ তৈরি করা হচ্ছে তার জন্য কোনও টা.....