• ঢাকা
  • শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০ | ১২ অগ্রহায়ণ, ১৪২৭

এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পী শাহরিয়ার বাঁধন'র এগিয়ে চলা

এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পী শাহরিয়ার বাঁধন'র এগিয়ে চলা

বিনোদন প্রতিবেদক : এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পীদের মধ্যে একজন প্রতিভাবান শিল্পী শাহরিয়ার বাঁধন। ২০১২ সালে একটি মিক্সড এলবামে গান গাওয়ার মধ্য দিয়ে তার গানের যাত্রা শুরু। এরপর ২০১৪ সালে ১ম একক অডিও এলবাম “এইতো তুমি”র মাধ্যমে মৌলিক শিল্পী হিসেবে আত্মপ্রকাশ তার।এলবামটি জনপ্রিয় অডিও প্রতিষ্ঠান সিডি চয়েস প্রযোজনা করে। অ্যালবামের বেশ কয়েকটি গান শ্রোতাপ্রিয়তা লাভ করে তার মধ্যে”ও বন্ধু” অন্যতম।

এরপর ২০১৫ সালে ২য় একক এলবাম “বাঁধন”এর কাজ করেন তিনি।তারপর একে একে প্রায় ৩০ টির মতো মৌলিক গান উপহার দেন তিনি। এসব গান গুলোর মধ্যে দ্বৈত গানে কাজ করেন লাবণ্য,নওরিন,অরিন,নির্ঝর ও ন্যান্সির মতো জনপ্রিয় সুপারস্টারদের সাথেও, সেই সাথে যাদের গান গেয়েছেন অর্থাৎ গীতিকার হিসেবে কাজ করছেন,লিমন আহমেদ, জাহিদ আকবর,জিয়া উদ্দিন আলম, রকিব হোসেন,জনি হক,আশিক বন্ধু এবং অনুরুপ আইচ সহ জনপ্রিয় সব গীতিকারদের সাথে।শুধু তাই নয় কাজ করেছেন,রেজওয়ান শেখ, আহমেদ হুমায়ূন,তৌসিফ,অয়ন চাকলাদার,শাহেদ,আদনান,সোহেল রাজ,ওয়াহিদ শাহীন এবং আরেফিন রুমি সহ জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালকদের সাথে।

এ পর্যন্ত আট থেকে দশটি একক ও মিক্সড অ্যালবামে গান গেয়েছেন।পাশাপাশি বিজ্ঞাপনের জিঙ্গেল সহ নাটকের টাইটেল গানে কণ্ঠ দেন তিনি।

নোয়াখালীর সন্তান শাহরিয়ার বাঁধন। ১৮ ই অক্টোবর নোয়াখালী জেলায় জন্ম তার। জন্ম নোয়াখালী হলেও তার বেশির ভাগ সময় কেটেছে বিভাগীয় শহর চট্টগ্রামে।পড়াশোনা ও জীবন যাপন সবই চট্টগ্রাম কেন্দ্রীক হলেও তার নোয়াখালীর প্রতি আন্তরিকা ও ভালোবাসার একটুও কমতি নেই।

মায়ের অনুপ্রেরণায় সংগীতের প্রতি প্রেম,তারই ধারাবাহিকতায় ২০০৫ সাল থেকে সঙ্গীতের হাতেখড়ি নেয়া শুরু করেন। চট্টগ্রামের সংগীত শিক্ষক আফতাব উদ্দিন ডিকেন্স এর কাছে, ৪ বছর নজরুল সংগীত বিদ্যা নিকেতন এর সংগীত বিষয়ক কোর্স সম্পন্ন করেন।এলাকা ভিত্তিক গান গাওয়ার পাশাপাশি চট্টগ্রাম এর একটি দৈনিক পত্রিকায় বিনোদন বিভাগের দায়ীত্বও পালন করেন। এভাবেই চলতে থাকে পথচলা।

২০১১ সালের শেষের দিকে তার ছোট চাচা জিয়া উদ্দিন আলম এর আমন্ত্রণে প্রথম গানের ভয়েজ টেস্ট করতে ঢাকায় আসা।তখন লিমন আহমেদ এর লিখা “মনের আকাশ” শিরোনামের একটি গানে ভয়েস দেন, গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ূন গানটি মিশ্র অ্যালবামের মাধ্যমে বাজারে প্রকাশ পায়।এভাবেই সংগীত ভুবনে প্রবেশ।

গানের পাশাপাশি (বিজয় টিভি) নামের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল এর অনুষ্ঠান বিভাগেও সু-নামের সাথে অনুষ্ঠান নির্মাণের কাজ করছেন দীর্ঘ ৪ বছর। পাশাপাশি আরো বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে অনুষ্ঠান উপস্থাপনার কাজও করেন তিনি। বর্তমানে তিনি বিডি টিভি নামের একটি অনলাইন আইপিটিভির ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন।

নিজেকে একজন কন্ঠশিল্পী হিসেবে তুলে ধরার পাশাপাশি সুর করার প্রতিও দুর্বলতা আছে ভীষণ। মাঝেমাঝে প্রয়োজনের তাগিদে লিখেনও তিনি।নতুন ও প্রতিভাবানদের নিয়ে নিয়ে আয়োজনও করেন অ্যালবামের। তারই আয়োজনে প্রতিভাবান শিল্পীদের নিয়ে মিক্সড অ্যালবাম “মন” ব্যাপক শ্রোতাপ্রিয়তা লাভ করেছে।

এসব কাজ করার পাশাপাশি নতুন কিংবা তরুণ উদ্যোক্তাদের কে নিয়ে একটি অনলাইন ফোরাম করেছেন যার নাম দিয়েছেন “উদ্যোক্তা ঊহঃবৎঢ়ৎবঁৎ” সেখানে প্রায় এক লক্ষেরও অধিক উদ্যোক্তাদের নিয়ে নানান ধরনের কার্যক্রম করে যাচ্ছেন তিনি এই ফোরামের মাধ্যমে।সেখানে নতুন উদ্যোক্তাদের উদ্ভাবনী আইডিয়া ও ট্রেনিং এর মাধ্যমে উদ্যোক্তার কাতারে পৌছে দিতে দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছেন তিনি।সে ফোরামের ফাউন্ডার ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি, স্বপ্ন দেখেন হাজারো মানুষের স্বপ্ন পুরনে নিজেকে সঙ্গী করার।

মার্চে আবাসিকে নতুন গ্যাস সংয.....

অনলাইন ডেস্ক:

নতুন গ্যাস সংযোগের বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে কর্ণফুলী গ্যাস ডিস.....

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকর.....

অনলাইন ডেস্ক:

দেশের অন্য সব সরকারি চাকরিজীবীর মতো প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও তাদের বেতন অনলাইনে পাব.....

শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধ.....

অনলাইন ডেস্ক: শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম.....

সিরাজদীখানে মাস্ক না পড়ায় ভ্র.....

সিরাজদীখান প্রতিনিধি:

মুন্সীগঞ্জের সিরাজদীখানে “নো-মাস্ক নো-সার্ভিস” সরকারী নির্দেশনা বাস্তবায়নে ম.....

শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধ.....

অনলাইন ডেস্ক:

শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেছেন তথ্যমন্ত্রী .....

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ .....

অনলাইন ডেস্ক:

জামালপুর-২ আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান ধর্ম মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছ.....

সৌদি যুবরাজ সালমানকে মুজিববর.....

অনলাইন ডেস্ক:

সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে আগামী মার্চ মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর .....

সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ .....

অনলাইন ডেস্ক:

 

যে কোনো আগ্রাসী আক্রমণ থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সদাপ্রস্তুত ও দৃঢ় সংকল.....

মেঘ-বৃষ্টি কেটে গেলেই জেঁকে বস.....

অনলাইন ডেস্ক:

সাগরে লঘুচাপের প্রভাবে দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টি আর ঘণ কুয়াশায় শীতের উ.....

বাসের চালক-স্টাফদের নির্ধারি.....

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীসহ দেশের সব সড়কেই প্রায়ই দেখা যায়, অদক্ষ চালক। যাদের বেশির ভাগেরই ড্রাইভিং লাইস.....

বিমান বাহিনীর বিভিন্ন ইউনিট ও .....

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এ.....

মেধা দিয়ে দেশকে এগিয়ে নিতে তরু.....

জাতীয় ডেস্ক:

নিজেদের মেধা দিয়ে দেশকে এগিয়ে নিতে তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ.....