• ঢাকা
  • রবিবার, ০৯ মে ২০২১ | ২৬ বৈশাখ, ১৪২৮

এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পী শাহরিয়ার বাঁধন'র এগিয়ে চলা

এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পী শাহরিয়ার বাঁধন'র এগিয়ে চলা

বিনোদন প্রতিবেদক : এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পীদের মধ্যে একজন প্রতিভাবান শিল্পী শাহরিয়ার বাঁধন। ২০১২ সালে একটি মিক্সড এলবামে গান গাওয়ার মধ্য দিয়ে তার গানের যাত্রা শুরু। এরপর ২০১৪ সালে ১ম একক অডিও এলবাম “এইতো তুমি”র মাধ্যমে মৌলিক শিল্পী হিসেবে আত্মপ্রকাশ তার।এলবামটি জনপ্রিয় অডিও প্রতিষ্ঠান সিডি চয়েস প্রযোজনা করে। অ্যালবামের বেশ কয়েকটি গান শ্রোতাপ্রিয়তা লাভ করে তার মধ্যে”ও বন্ধু” অন্যতম।

এরপর ২০১৫ সালে ২য় একক এলবাম “বাঁধন”এর কাজ করেন তিনি।তারপর একে একে প্রায় ৩০ টির মতো মৌলিক গান উপহার দেন তিনি। এসব গান গুলোর মধ্যে দ্বৈত গানে কাজ করেন লাবণ্য,নওরিন,অরিন,নির্ঝর ও ন্যান্সির মতো জনপ্রিয় সুপারস্টারদের সাথেও, সেই সাথে যাদের গান গেয়েছেন অর্থাৎ গীতিকার হিসেবে কাজ করছেন,লিমন আহমেদ, জাহিদ আকবর,জিয়া উদ্দিন আলম, রকিব হোসেন,জনি হক,আশিক বন্ধু এবং অনুরুপ আইচ সহ জনপ্রিয় সব গীতিকারদের সাথে।শুধু তাই নয় কাজ করেছেন,রেজওয়ান শেখ, আহমেদ হুমায়ূন,তৌসিফ,অয়ন চাকলাদার,শাহেদ,আদনান,সোহেল রাজ,ওয়াহিদ শাহীন এবং আরেফিন রুমি সহ জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালকদের সাথে।

এ পর্যন্ত আট থেকে দশটি একক ও মিক্সড অ্যালবামে গান গেয়েছেন।পাশাপাশি বিজ্ঞাপনের জিঙ্গেল সহ নাটকের টাইটেল গানে কণ্ঠ দেন তিনি।

নোয়াখালীর সন্তান শাহরিয়ার বাঁধন। ১৮ ই অক্টোবর নোয়াখালী জেলায় জন্ম তার। জন্ম নোয়াখালী হলেও তার বেশির ভাগ সময় কেটেছে বিভাগীয় শহর চট্টগ্রামে।পড়াশোনা ও জীবন যাপন সবই চট্টগ্রাম কেন্দ্রীক হলেও তার নোয়াখালীর প্রতি আন্তরিকা ও ভালোবাসার একটুও কমতি নেই।

মায়ের অনুপ্রেরণায় সংগীতের প্রতি প্রেম,তারই ধারাবাহিকতায় ২০০৫ সাল থেকে সঙ্গীতের হাতেখড়ি নেয়া শুরু করেন। চট্টগ্রামের সংগীত শিক্ষক আফতাব উদ্দিন ডিকেন্স এর কাছে, ৪ বছর নজরুল সংগীত বিদ্যা নিকেতন এর সংগীত বিষয়ক কোর্স সম্পন্ন করেন।এলাকা ভিত্তিক গান গাওয়ার পাশাপাশি চট্টগ্রাম এর একটি দৈনিক পত্রিকায় বিনোদন বিভাগের দায়ীত্বও পালন করেন। এভাবেই চলতে থাকে পথচলা।

২০১১ সালের শেষের দিকে তার ছোট চাচা জিয়া উদ্দিন আলম এর আমন্ত্রণে প্রথম গানের ভয়েজ টেস্ট করতে ঢাকায় আসা।তখন লিমন আহমেদ এর লিখা “মনের আকাশ” শিরোনামের একটি গানে ভয়েস দেন, গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ূন গানটি মিশ্র অ্যালবামের মাধ্যমে বাজারে প্রকাশ পায়।এভাবেই সংগীত ভুবনে প্রবেশ।

গানের পাশাপাশি (বিজয় টিভি) নামের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল এর অনুষ্ঠান বিভাগেও সু-নামের সাথে অনুষ্ঠান নির্মাণের কাজ করছেন দীর্ঘ ৪ বছর। পাশাপাশি আরো বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে অনুষ্ঠান উপস্থাপনার কাজও করেন তিনি। বর্তমানে তিনি বিডি টিভি নামের একটি অনলাইন আইপিটিভির ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন।

নিজেকে একজন কন্ঠশিল্পী হিসেবে তুলে ধরার পাশাপাশি সুর করার প্রতিও দুর্বলতা আছে ভীষণ। মাঝেমাঝে প্রয়োজনের তাগিদে লিখেনও তিনি।নতুন ও প্রতিভাবানদের নিয়ে নিয়ে আয়োজনও করেন অ্যালবামের। তারই আয়োজনে প্রতিভাবান শিল্পীদের নিয়ে মিক্সড অ্যালবাম “মন” ব্যাপক শ্রোতাপ্রিয়তা লাভ করেছে।

এসব কাজ করার পাশাপাশি নতুন কিংবা তরুণ উদ্যোক্তাদের কে নিয়ে একটি অনলাইন ফোরাম করেছেন যার নাম দিয়েছেন “উদ্যোক্তা ঊহঃবৎঢ়ৎবঁৎ” সেখানে প্রায় এক লক্ষেরও অধিক উদ্যোক্তাদের নিয়ে নানান ধরনের কার্যক্রম করে যাচ্ছেন তিনি এই ফোরামের মাধ্যমে।সেখানে নতুন উদ্যোক্তাদের উদ্ভাবনী আইডিয়া ও ট্রেনিং এর মাধ্যমে উদ্যোক্তার কাতারে পৌছে দিতে দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছেন তিনি।সে ফোরামের ফাউন্ডার ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি, স্বপ্ন দেখেন হাজারো মানুষের স্বপ্ন পুরনে নিজেকে সঙ্গী করার।

করোনার চেয়েও ভয়ংকর এএমআর মোকা.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক : অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্ট্যান্স (এএমআর) বা ওষুধের বিরুদ্ধে জীবাণুদের প্রতিরোধ .....

'মুজিব ক্লাইমেট প্রসপারিটি প্.....

নিজস্ব প্রতিবেদক : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, সিভিএফ সভাপতি এবং প্রধানমন.....

ইফতার এবং সাহরীতে পানি সরবরাহ .....

নিজস্ব প্রতিবেদক : পবিত্র রমজান মাসে ইফতার এবং সাহরীর সময় পর্যাপ্ত পানি সরবরাহের জন্য ঢাকা ওয়াসাসহ দেশের .....

আজ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষ.....

লাখোকণ্ঠ অনলাইন

বাংলা নববর্ষ ১৪২৮ উপলক্ষে আজ (১৩ এপ্রিল) মঙ্গলবার সন্ধ্যা সোয়া ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দ.....

মামুনুলকে বহিষ্কারের কোন প্র.....

হাটহাজারী (চট্টগ্রাম), প্রতিনিধি

মানুষকে রমজানে শান্তিপূর্ণভাবে রোজা রাখার সুযোগ দিতে হবে। মাহে রমজানে .....

চলে গেলেন বর্ষীয়ান সাংবাদিক হ.....

স্টাফ রিপোর্টার, ঢাকা : জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সাবেক নির্বাহী সম্পাদক প্রবীণ সা.....

এবার পহেলা বৈশাখ পালনে নিষেধা.....

ডেস্ক রিপোর্ট

করোনার সংক্রমণ উর্ধ্বমূখী হওয়ায় আগামী ১৪ এপ্রিল বাংলা বছরের প্রথম দিনটি জনসমাগম করে পালনে.....

ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে.....

নিজস্ব প্রতিবেদক : একুশে পদকপ্রাপ্ত বরেণ্য লোকশিল্পী বীর মুক্তিযোদ্ধা ইন্দ্রমোহন রাজবংশীর মৃত্যুতে গভীর শ.....

দু’দিন পর স্বচল হলো গণপরিবহন .....

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস প্রতিরোধে ঘোষিত লকডাউনে দু’দিন বন্ধ থাকার পর আজ আবারো শুরু হয়েছে গণপরিবহন চ.....

আরও বাড়তে পারে তাপমাত্রা .....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক :

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে জ.....

কাল থেকে গণপরিবহন বন্ধ থাকবে .....

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল (সোমবার) থেকে গণপরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়.....

লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আবা.....

নিজস্ব প্রতিবেদক : কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বোরো ধানের আবাদ লক্ষ্যমাত্রার চেয়েও বেশি হয়.....