• ঢাকা
  • সোমবার, ৩০ নভেম্বর ২০২০ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৭

ঘটনাস্থলে ছিলেন না, আছেন মামলায় !

ঘটনাস্থলে ছিলেন না, আছেন মামলায় !

বাহাদুর আলম, ব্রাহ্মণবাড়িয়া : ঘটনার দিন ঘটনাস্থলে না থেকেও শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমেদকে একটি হত্যা মামলার প্রধান আসামি করা হয়েছে বলে অভিযোগ করেছেন তার পরিবারের সদস্যরা।

গত ১৩ সেপ্টেম্বর ওই হত্যা মামলায় গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে রয়েছেন ইউপি চেয়ারম্যান কবির। তিনি নবীনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য। তাকে ওই ‘ষড়যন্ত্রমূলক হত্যা মামলা’ থেকে অব্যাহতি দেওয়াসহ দ্রুত মুক্তি দেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন তার ছোটভাই সাবেক ছাত্রলীগ নেতা এইচ.এম. আল আমিন আহমেদ।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আল আমিনের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন বীরগাঁও ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান। তিনি বলেন, ২০০৩ সালে বীরগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে ছাত্ররাজনীতি শুরু করেন আল আমিন। তিনি দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করেন।

এছাড়াও ১/১১’র সময়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার মুক্তির আন্দোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের ফাঁসির রায় কার্যকর, যুদ্ধাপরাধীদের বিচার ও হেফাজতে ইসলাম ইস্যু এবং ২০১৪ সালের ৫ই জানুয়ায়ীর নির্বাচনের আগে বিএনপি-জামায়াতে ইসলামীর জ্বালাও-পোড়াও আন্দোলনের প্রতিবাদে রাজপথে সরব ছিলেন তিনি।

লিখিত বক্তব্যে আবদুল মান্নান বলেন, নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের স্থগিত কমিটির সভাপতি হোসেন সরকার ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন নবীনগরের বর্তমান সাংসদের প্রভাব খাটিয়ে বীরগাঁও ইউনিয়নের বাইশমৌজা বাজার দখল এবং আশুগঞ্জ-নবীনগর রাস্তার কাজ ভাগ-বাটায়োরা করতে মরিয়া হয়ে উঠেন। কিন্তু তাদের এসব অপকর্মের পথের কাঁটা হয়ে দাঁড়ান চেয়ারম্যান কবির। তাই তাদের রাজনৈতিক প্রভাব-প্রতিপত্তিকে আরও মজবুত করতে চেয়ারম্যান কবির ও তার আরকে ভাই জেলা স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এস. এম. আলমগীরকে হত্যা মামলার আসামি করা হয়।

তিনি বলেন, কৃষ্ণনগর ইউনিয়নের থানাকান্দি, গৌরনগর, সাতঘরহাটি ও উত্তর লক্ষ্মীপুর গ্রামে প্রায় তিন যুগেরও বেশি সময় ধরে গ্রাম্য ও গোষ্ঠিগত আধিপত্য বিস্তার নিয়ে সংঘাত লেগে আছে। এরই জের ধরে গত ১২ এপ্রিল থানাকান্দি গ্রামের মোবারক হোসেন নামে এক ব্যক্তির পা কেটে নিয়ে নগ্ন উল্লাস করে প্রতিপক্ষের লোকজন। পরবর্তীতে মোবারক মারা যান। ঘটনার পরপরই চেয়ারম্যান কবির এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

তিনি আরও বলেন, হত্যাকাণ্ডের দিন করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষদের মাঝে সরকারি ত্রাণ সহায়তা বিতরণের জন্য বীরগাঁও ইউনিয়নের নিজ গ্রামে অবস্থান করেছিলেন চেয়ারম্যান কবির। আলমগীরও তার নিজ বাসা ও ব্যবসার স্থান আশুগঞ্জ উপজেলায় ছিলেন। কিন্তু হত্যা মামলায় চেয়ারম্যান কবির ও তার ভাই আলমগীরকে আসামি করা হয়েছে। হ্যতাকাণ্ডের ঘটনায় পুলিশের করা মামলার কথা উল্লেখ করে আবদুল মান্নান আরও বলেন, হত্যকাণ্ডের পরদিন নবীনগর থানা পুলিশ বাদি হয়ে দুই পক্ষের দলনেতাকে ১ ও ২ নম্বর আসামি করে ১০৬ জন এবং অজ্ঞাত আরও ৭০০/৮০০ জনকে আসামি করে মামলা দায়ের করে। ওই মামলার এজহারে চেয়ারম্যান কবির ও তার ভাই আলমগীরের নাম নেই।

এছাড়া মৃত্যুর আগে মোবারক তার উপর হামলাকারীদের নাম বলে গেছেন, সেখানেও কবির ও আলমগীরের নাম নেই। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে কারান্তরীণ ইউপি চেয়ারম্যান কবির আহমেদের মুক্তির পাশাপাশি মামলা থেকে তাকে ও তার ভাই আলমগীরকে অব্যাহিত দেওয়ার দাবি জানিয়েছেন আল আমিন। সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন বীরগাঁও ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সাবেক সদস্য কুতুব উদ্দিন, সাবেক ইউপি সদস্য রতন মিয়া ও ইউনিয়ন যুবলীগের সভাপতি কবির হোসেন প্রমুখ।

নিবন্ধনের চূড়ান্ত অনুমতি পেল .....

অনলাইন ডেস্ক:

আরও ৫১টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের অনুমতি দিয়েছে সরকার।

রবিবার তথ্য মন্ত্রণালয় এ.....

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র চা.....

অনলাইন ডেস্ক:

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৬৭ সালের সীমান্তের ভিত্তিতে একটি .....

আমরা ভাস্কর্যের বিরুদ্ধে, বঙ্.....

অনলাইন ডেস্ক:

আবারও স্পষ্ট করে বলছি আমাদের বক্তব্য ভাস্কর্যের বিরুদ্ধে, কোনোভাবেই বঙ্গবন্ধুর বিরুদ্ধে ন.....

চিকিৎসক যখন ব্যবসায়ী হয় .....

অনলাইন ডেস্ক:

কিছুদিন ধরে উচ্চ রক্তচাপ, খুব বেশি ঘামসহ নানা সমস্যার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ.....

গ্রেফতার-ওয়ারেন্ট নিয়ে আইজিপ.....

অনলাইন ডেস্ক:

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নাম ব্যবহার করে গ্রেফতার ও ওয়ারেন্ট সংক্রান্ত সামা.....

ভাস্কর্য নিয়ে কথা বলে তারা প্র.....

মোঃ ওবায়েদুর রহমান সাইদ : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও সো.....

ভাস্কর্য নিয়ে কথা বলে তারা প্র.....

মোঃ ওবায়েদুর রহমান সাইদ : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও সো.....

প্রেস কাউন্সিল আইন সংশোধন হচ্.....

অনলাইন ডেস্ক:

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, প্রেস কাউন্সিল আইন সংশোধন হচ্ছে, শিগগিরই মন্ত্রিসভা.....

'সরকার তাদের দুঃশাসন আড়াল করার.....

অনলাইন ডেস্ক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার তাদের ভয়াবহ দুঃশাসন আড়াল করার ঘৃণ্য অপ.....

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নি.....

অনলাইন ডেস্ক:

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদনপ্রক্রিয়া শেষ হয় ২৪ নভেম্বর রাত ১১ট.....

লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদ.....

অনলাইন ডেস্ক:

লিবিয়ায় আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। আজ শুক্রবার একটি বিশেষ ফ্লাইটে তারা ঢাকায় প.....

যারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ.....

রুশদী রোমান, শরীয়তপুর:

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  একেএম এনামুল হক শামী.....