• ঢাকা
  • রবিবার, ২৯ নভেম্বর ২০২০ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৭
র‌্যাব-পুলিশের অভিযানে

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ৪

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় গ্রেফতার ৪

নোয়াখালী থেকে মোঃ তছলিম হোসেন শিকদার ও নারায়ণগঞ্জ থেকে মামুনুর রশীদ মুন্না : নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার পর তা দেশজুড়ে আলোড়ন সৃষ্টি করে। এ ঘটনায় প্রধান আসামি সহ ৪ জনকে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে বেগমগঞ্জ থানা পুলিশ ও র‌্যাব-১১। আসামি বাদলকে ঢাকা থেকে এবং দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ারকে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করে র‍্যাব-১১।

সোমবার দুপুর ২টায় র‍্যাব-১১’র অধিনায়ক লে. কর্নেল খন্দকার সাইফুল আলম প্রেস কনফারেন্সে সাংবাদিকদের জানান, ৫ অক্টোবর রাত আড়াইটায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাং রোড এলাকা থেকে বিশেষ অভিযান চালিয়ে মো. দেলোয়ার হোসেনকে (২৬) একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলিসহ গ্রেফতার করা হয়। পরে দেলোয়ারের দেয়া তথ্যানুযায়ী ৫ অক্টোবর ভোর সাড়ে ৫টায় ঢাকার কামরাঙ্গীরচরের ফাঁড়ির গলি এলাকা থেকে ঘটনার প্রধান আসামি নূর হোসেন বাদলকে (২০) গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় আসামিরা ঘটনা ঘটানোর কয়েক দিন পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে নির্যাতিতার কাছে টাকা দাবি করে।

র‍্যাব জানায়, দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী। এছাড়া দেলোয়ার বাহিনী বেগমগঞ্জে চাঁদাবাজি, মাদক ব্যবসা ও নানান রকম সন্ত্রাসী কার্যকলাপের সঙ্গে জড়িত। এমনকি দেলোয়ারের বিরুদ্ধে দুটি হত্যা মামলাও রয়েছে।

আসামিদের কোনো রাজনৈতিক পরিচয় আছে কিনা জানতে চাইলে খন্দকার সাইফুল আলম বলেন, অন্যায়কারীদের কোনো দল নেই। তাদের কোনো রাজনৈতিক পরিচয় আছে কিনা তা জানার প্রয়োজনবোধ করছি না। তারপরও তাদের রাজনৈতিক পরিচয় সম্পর্কে স্থানীয়দের কাছ থেকে জানতে পারলে আমরা জানাব।

এ ঘটনায়, সোমবার দিনগত রাতে রাতে ধর্ষণের চেষ্টার অভিযোগে নির্যাতিতা গৃহবধূ (৩৫) বাদী হয়ে নয় জনকে আসামি করে মামলা দায়ের করেন। এখন পর্যন্ত পুলিশ ও র‌্যাব তিন দফায় অভিযান চালিয়ে ৪ জনকে আটক করে।

আটককৃত,বাদল (২২) একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মধ্যম একলাশপুর গ্রামের মোহর আলী মুন্সি বাড়ির রহমত উল্যার ছেলে, দেলোয়ার একই গ্রামের কামাল উদ্দিন ব্যাপারী বাড়ির সাইদুল হক’র ছেলে।

পুলিশের হাতে আটককৃতরা হলো একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের জয়কৃঞ্চপুর গ্রামের খালপাড় এলাকার হারিদন ভূঁইয়া বাড়ির শেখ আহম্মদ দুলাল’র ছেলে  মো. রহীম (২০) ও একই এলাকার মোহর আলী মুন্সি বাড়ির মৃত আব্দুর রহীম’র ছেলে মো.রহমত উল্যাহ (৪১)।

এদিকে সোমবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত  নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গৃহবধূকে বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দার বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ জানাচ্ছে নোয়াখালী জেলার সর্বস্তরের জনগণসহ কয়েকটি মানবাধিকার, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত মাসের (২ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের খালপাড় এলাকার নূর ইসলাম মিয়ার বাড়িতে গৃহবধূ (৩৫) এর বসত ঘরে ঢুকে তার স্বামীকে  পাশের কক্ষে বেঁধে রেখে তাকে ধর্ষণের চেষ্টা করে শ্লীলতাহানি করে স্থানীয় বাদল ও তার সংঘবদ্ধ বখাটে যুবক দল। ঐ সময় গৃহবধূ বাঁধা দিলে তারা তাকে বিবস্ত্র করে বেধড়ক মারধর করে মোবাইলে ভিডিও চিত্র ধারণ করে।

এব্যাপারে বেগমগঞ্জ থানা ওসি মো.হারুন উর রশীদ জানান, পুলিশ অভিযুক্ত অপর আসামিদের গ্রেফতারে জোর তৎপরতা চালাচ্ছে। আটককৃত আসামিদের বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, রোববার (৪ অক্টোবর) দুপুরের দিকে ঘটনার ৩২দিন পর  গৃহবধূকে নির্যাতনের ঐ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশ পেলে তা ভাইরাল হয়ে গেলে টনক নড়ে স্থানীয় প্রশাসনের। ঘটনার পর থেকে গত ৩২ দিন অভিযুক্ত স্থানীয় দেলোয়ার, বাদল, কালাম ও তাদের সহযোগীরা নির্যাতিতা গৃহবধূর পরিবারকে কিছু দিন অবরুদ্ধ করে রাখে।

এক পর্যায়ে তার পুরো পরিবারকে বসত বাড়ি ছাড়তে বাধ্য করলে পুরো ঘটনা দীর্ঘদিন স্থানীয় এলাকাবাসী ও পুলিশ প্রশাসনের অগোচরে থাকে। পরে ঘটনার জানাজানি হলে ঐদিন পুলিশ দ্রুত অভিযান পরিচালনা করে ২ আসামিকে আটক করে।

চিকিৎসক যখন ব্যবসায়ী হয় .....

অনলাইন ডেস্ক:

কিছুদিন ধরে উচ্চ রক্তচাপ, খুব বেশি ঘামসহ নানা সমস্যার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ.....

গ্রেফতার-ওয়ারেন্ট নিয়ে আইজিপ.....

অনলাইন ডেস্ক:

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নাম ব্যবহার করে গ্রেফতার ও ওয়ারেন্ট সংক্রান্ত সামা.....

ভাস্কর্য নিয়ে কথা বলে তারা প্র.....

মোঃ ওবায়েদুর রহমান সাইদ : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও সো.....

ভাস্কর্য নিয়ে কথা বলে তারা প্র.....

মোঃ ওবায়েদুর রহমান সাইদ : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও সো.....

প্রেস কাউন্সিল আইন সংশোধন হচ্.....

অনলাইন ডেস্ক:

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, প্রেস কাউন্সিল আইন সংশোধন হচ্ছে, শিগগিরই মন্ত্রিসভা.....

'সরকার তাদের দুঃশাসন আড়াল করার.....

অনলাইন ডেস্ক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার তাদের ভয়াবহ দুঃশাসন আড়াল করার ঘৃণ্য অপ.....

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নি.....

অনলাইন ডেস্ক:

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদনপ্রক্রিয়া শেষ হয় ২৪ নভেম্বর রাত ১১ট.....

লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদ.....

অনলাইন ডেস্ক:

লিবিয়ায় আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। আজ শুক্রবার একটি বিশেষ ফ্লাইটে তারা ঢাকায় প.....

যারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ.....

রুশদী রোমান, শরীয়তপুর:

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  একেএম এনামুল হক শামী.....

মার্চে আবাসিকে নতুন গ্যাস সংয.....

অনলাইন ডেস্ক:

নতুন গ্যাস সংযোগের বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে কর্ণফুলী গ্যাস ডিস.....

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকর.....

অনলাইন ডেস্ক:

দেশের অন্য সব সরকারি চাকরিজীবীর মতো প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও তাদের বেতন অনলাইনে পাব.....

শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধ.....

অনলাইন ডেস্ক: শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম.....