• ঢাকা
  • রবিবার, ২৯ নভেম্বর ২০২০ | ১৪ অগ্রহায়ণ, ১৪২৭
মুক্তিপণের দশ হাজার টাকা উদ্ধার

কুষ্টিয়ায় স্কুল ছাত্রকে জিম্মি করে রাতভর পিটিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগে গ্রেফতার ২

কুষ্টিয়ায় স্কুল ছাত্রকে জিম্মি করে রাতভর পিটিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগে গ্রেফতার ২

মোঃ সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া : কুষ্টিয়ার কুমারখালীতে এক আওয়ামীলীগ নেতার বাড়িতে কামরুজ্জামান (১৬) নামের এক স্কুল ছাত্রকে রড ও জিগার ডাল দিয়ে রাতভর পিটিনো শেষে হত্যা করা হবে অথবা ইয়াবা গাঁজাসহ পুলিশে দেওয়া হবে এমন হুমকি ও ভয়ভীতি দেখিয়ে দশ হাজার টাকা মুক্তিপণের মাধ্যমে মুক্তির খবর পাওয়া গেছে।

ঘটনাটি উপজেলার পান্টি ইউনিয়নের রাজাপুর গ্রামে ঘটেছে। বাড়ির মালিক ওই আওয়ামীলীগ নেতার নাম আনছার মিস্ত্রি। তিনি ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি। ঘটনার শিকার ওই স্কুল ছাত্র পার্শ্ববর্তী ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার সারুটিয়া ইউনিয়নের বুরুলিয়া গ্রামের কৃষক সমসের আলীর ছেলে ও কাতলাগাড়ী মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

স্থানীয় ও ঘটনার শিকার স্কুল ছাত্রের পরিবার সুত্রে জানা গেছে, বুধবার রাত আনুমানিক সাড়ে ৯ টার দিকে কামরুজ্জামান জামাই বাড়ির উদ্দেশ্যে কুষ্টিয়া কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের রাজাপুর গ্রামের মসজিদের সামনে পৌছালে ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনছার মিস্ত্রির ছেলে শুকুর আলী, বাবলু মোল্লার ছেলে রানা ও মৃত মসলেম মোল্লার ছেলে তাইজাল মোটরসাইকেল যোগে আওয়ামীলীগ সভাপতি আনছার মিস্ত্রির বাড়িতে নিয়ে আটকে রাখে। এরপর রড ও জিগার ডাল দিয়ে বেধরক পিটিয়ে স্কুল ছাত্রের পরিবারকে ফোন দেয়। ফজরের আযানের সসময় ফোন পেয়ে ছাত্রের চাচা বাদশা ও সোহেল রিক্সাযোগে দ্রুত সভাপতির বাড়িতে পৌছালে চাঁদাবাজ শুকুর নানান অভিযোগ এনে বলেন ৫০ হাজার টাকা না দিলে হয় মেরে ফেলব, না হয় পুলিশের হাতে তুলে দিব। এসময় টাকা দিতে অসম্মতি প্রকাশ করলে চাদাবাজরা নানান হুমকি ও অসাধু আচরণ শুরু করলে হাত পা ধরে মাপ চেয়ে ধার নেওয়া ১০ হাজার টাকা বৃহস্পতিবার ১ টা ১০ মিনিটের দিকে শুকুকের হাতে তুলে দিয়ে স্কুল ছাত্রকে নিয়ে কোনমতে প্রাণ নিয়ে বাড়ি ফেরে চাচা সোহেল।

এবিষয়ে স্কুল ছাত্রের চাচা বাদশা বলেন, ভাতিজাকে রড দিয়ে পিটানো হচ্ছে, মেরে ফেলা হতে পারে। এমন ফোন ফজরের আযানের সময় পেয়ে। রিক্সা নিয়ে দ্রুত আওয়ামীলীগ সভাপতির বাড়িতে গেলে সভাপতির ছেলে শুকুর ও সহযোগীরা বলেন ৫০ হাজার টাকা না দিলে কামরুজ্জামান কে মেরে ফেলব অথবা ইয়াবা গাঁজাসহ পুলিশে দেব। একথা শোনে ঘটনার কারন জানতে চাইলে অসুলভ আচরণ করে নানান ভয়ভীতি দেখাতে থাকে। এরপর কোন উপায় না পেয়ে ওই এলাকার এক দোকানীর কাছ থেকে ১০ হাজার টাকা ধার নিয়ে সোহেলর কাছে দিয়ে চলে আসি। তিনি আরো বলেন, আমরা গরিব কৃষক মানুষ। টাকা নাই, লোকজন নাই, সময়োপযোগী ক্ষমতা নাই তাই চোখ দিয়ে দেখা ছাড়া কোন কিছু করার নেই।

আরেক চাচা সোহেল বলেন, চাচাতো ভাই বাদশার কাছ থেকে ১০ হাজার টাকা নিয়ে শুকুরের হাতে দিয়ে রিক্সা যোগে কামরুজ্জামান কে নিয়ে কোনমতে বাড়ি ফিরি। প্রশাসনকে কেন জানালেন না বা কেন আইনের আশ্রয় নিলেন না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ওর শরীরে অনেক রড দিয়ে মারার দাগ, নানান হুমকি দিছে। জীবন নিয়ে ফিরতে পেরেছি তাতেই খুশি। তিনি আরো বলেন, শুকুর, সোহেল ও তাইজালদের একটা গ্রুপ আছে। ওরা অপরিচিতদের এভাবে ধরে নিয়ে জিম্মি করে মোটা অংকের টাকা আদায় করে। এদের একটি চক্র আছে।

এবিষয়ে ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনছার আলী মিস্ত্রি বলেন, ফজরের নামাজ পড়তে উঠে জানতে পারলাম আমার ছেলে শুকুর একটা ছেলেকে ধরে নিয়ে রুমে আটকে রেখেছে। এরপর ওই ছেলের সাথে কথা বললে, সে বলে তাকে খুব মারধর করা হয়েছে। তিনি আরো বলেন, আমার ব্যস্ততা থাকায় জামায় বাড়ি চলে যায়। পরে কি হয়েছে আমার জানা নেই। এমন ঘটনা আগেই আমার পুলিশকে জানানো উচিৎ ছিল। এজন্য আমি ক্ষমা চাচ্ছি।

এবিষয়ে জানতে অভিযুক্ত শুকুর আলীর বাড়িতে গিয়ে পাওয়া না গেলে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। পান্টি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি টিপু মিঞা বলেন, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতির বাড়িতে ঘটনার বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও দলীয় শৃঙ্খলা বহির্গত। এবিষয়ে অবশ্যয় সভাপতির বিরুদ্ধধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

কুমারখালী থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন, স্কুল ছাত্রকে জিম্মি করে রাতভর পিটিয়ে মুক্তিপণ আদায়ের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১২,তাং ১৮/১০/২০২০। এই মামলায় আমরা তাইজাল ও শুকুর নামের দুজন আসামীকে গ্রেফতার ও মুক্তিপণের দশ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

চিকিৎসক যখন ব্যবসায়ী হয় .....

অনলাইন ডেস্ক:

কিছুদিন ধরে উচ্চ রক্তচাপ, খুব বেশি ঘামসহ নানা সমস্যার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ.....

গ্রেফতার-ওয়ারেন্ট নিয়ে আইজিপ.....

অনলাইন ডেস্ক:

পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের নাম ব্যবহার করে গ্রেফতার ও ওয়ারেন্ট সংক্রান্ত সামা.....

ভাস্কর্য নিয়ে কথা বলে তারা প্র.....

মোঃ ওবায়েদুর রহমান সাইদ : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও সো.....

ভাস্কর্য নিয়ে কথা বলে তারা প্র.....

মোঃ ওবায়েদুর রহমান সাইদ : পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, যারা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও সো.....

প্রেস কাউন্সিল আইন সংশোধন হচ্.....

অনলাইন ডেস্ক:

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, প্রেস কাউন্সিল আইন সংশোধন হচ্ছে, শিগগিরই মন্ত্রিসভা.....

'সরকার তাদের দুঃশাসন আড়াল করার.....

অনলাইন ডেস্ক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার তাদের ভয়াবহ দুঃশাসন আড়াল করার ঘৃণ্য অপ.....

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নি.....

অনলাইন ডেস্ক:

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের আবেদনপ্রক্রিয়া শেষ হয় ২৪ নভেম্বর রাত ১১ট.....

লিবিয়া থেকে ফিরলেন ১৫৭ বাংলাদ.....

অনলাইন ডেস্ক:

লিবিয়ায় আটকে পড়া ১৫৭ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। আজ শুক্রবার একটি বিশেষ ফ্লাইটে তারা ঢাকায় প.....

যারা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ.....

রুশদী রোমান, শরীয়তপুর:

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক  একেএম এনামুল হক শামী.....

মার্চে আবাসিকে নতুন গ্যাস সংয.....

অনলাইন ডেস্ক:

নতুন গ্যাস সংযোগের বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে কর্ণফুলী গ্যাস ডিস.....

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকর.....

অনলাইন ডেস্ক:

দেশের অন্য সব সরকারি চাকরিজীবীর মতো প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও তাদের বেতন অনলাইনে পাব.....

শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধ.....

অনলাইন ডেস্ক: শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম.....