• ঢাকা
  • সোমবার, ১৪ Jun ২০২১ | ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮

ফেঁসে যাওয়ার ভয়ে’ সোর্সকেই ফাঁসালেন এসআই!

ফেঁসে যাওয়ার ভয়ে’ সোর্সকেই ফাঁসালেন এসআই!

বাহাদুর আলম ব্রাহ্মণবাড়িয়া ।। ব্রাহ্মণবাড়িয়ায় হওয়া সাম্প্রতিক তাণ্ডবের মামলায় জড়ানোর ভয় দেখিয়ে পুলিশের এক সোর্সের টাকা নেওয়ার ঘটনায় ‘ফেঁসে যাওয়ার ভয়ে’ ওই সোর্সকেই গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (১০ জুন) সন্ধ্যায় সদর উপজেলার বুধল ইউনিয়নের নন্দনপুর থেকে মো. আবুল হোসেন (৪৫) নামে ওই সোর্সকে গ্রেপ্তার করেন সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম। আবুল হোসেন ওই এলাকার আব্দুল হেকিমের ছেলে।

শুক্রবার (১১ জুন) আবুল হোসেনকে তাঁর বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে জেলা শহরের বিরাসারস্থ গ্যাস ফিল্ড কার্যালয়ে হামলা মামলায় চালান দেওয়া হয়েছে। যদিও, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানিয়েছেন আবুল হোসেন নন্দনপুর ও সুহিলপুর এলাকায় হেফাজতের তাণ্ডবের ঘটনায় জড়িত।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধল ইউনিয়নের কলামুড়ি গ্রামের তাজুল ইসলামের দুই ছেলে মনির হোসেন ও সাদ্দাম হোসেন স্থানীয় নন্দনপুর বাজারে মুদিমালের ব্যবসা করেন। গত ২৭ মার্চ হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের সাথে নন্দনপুর এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক সংঘর্ষ হয়। এতে অন্তত ছয়জন মারা যান। সংঘর্ষের সময় ভিডিও ফুটেজে সাদ্দামকে দেখা গেছে জানিয়ে তাঁকে তাণ্ডবের মামলা থেকে রক্ষা করার কথা বলে টাকা দাবি করেন আবুল হোসেন। তিনি এলাকায় পুলিশের সোর্স হিসেবে পরিচিত।

পরবর্তীতে মামলায় ফেঁসে যাওয়ার ভয়ে আবুল হোসেনের কথা মতো টাকা দিতে রাজি হন সাদ্দামের বড় ভাই মনির। বুধল ইউনিয়ন বিট পুলিশের ইনচার্জ ও সদর থানার এসআই রফিক এবং সুহিলপুর ইউনিয়ন বিট পুলিশের ইনচার্জ এসআই জাহাঙ্গীর আলমকে দেওয়ার জন্য টাকা নেন আবুল হোসেন। গত ১০-১৫দিন আগে আবুল হোসেনকে ৪৫ হাজার টাকা দেন বলে জানান মনির। কিন্তু কথা মতো টাকা দিয়েও কাজ হয়নি। সপ্তাহ খানেক আগে পুলিশ পরিচয়ে দুইজন মনিরের মুদি দোকানে গিয়ে সাদ্দামের খোঁজ করেন। এরপর নাম-ঠিকানা নিয়ে মনিরের ছবি তুলেন। টাকা দেওয়ার পরও ‘পুলিশ’ কেনো এসেছে জানতে চেয়ে আবুল হোসেনকে টাকা ফেরত দিতে বলেন মনির।

পরবর্তীতে ঘটনা জানাজানি হলে বুধবার রাতে টাকা ফেরত দেন আবুল হোসেন। সোর্সের এই টাকা লেনদেন কাণ্ডে ‘ফেঁসে যাওয়ার ভয়ে’ গতকাল বৃহস্পতিবার আবুল হোসেনকে গ্রেপ্তার করেন এসআই রফিক। পরে তাঁকে হেফাজতের তাণ্ডবের সময় গ্যাস ফিল্ড কার্যালয়ে হামলা মামলায় চালান দেওয়া হয়।

মনির হোসেন জানান, ঘটনার দিন (২৭ মার্চ) তিনি দোকানে ছিলেননা। তাঁর ছোট ভাই সাদ্দাম দোকান বন্ধ করে দোকানের সামনে দাঁড়িয়েছিলেন। তখন হয়তো কেউ ভিডিও করেছে। আবুল হোসেন এসে বলেন, পুলিশের কাছে থাকা ভিডিও ফুটেজে সাদ্দামকে দেখা গেছে। টাকা দিলে এটি শেষ করে দেবেন জানিয়ে ৫০ হাজার টাকা দাবি করেন। পরে আবুল হোসেনকে ৪৫ হাজার টাকা দেন মনির।

তিনি বলেন, ‘টাকা দেওয়ার পরও সপ্তাহ খানেক আগে দুইজন পুলিশ দোকানে এসে সাদ্দামকে খুঁজেত থাকেন। নাম-ঠিকানা ও আমার ছবি তুলে নিয়ে যায়। পরে আবুল হোসেনকে বলি- টাকা নেওয়ার পরও পুলিশ এসেছে। যদি কাজ না হয়, তাহলে আমার টাকা ফেরত দেন। তখন আবুল হোসেন বলেন- তিনি অন্য একজনকে টাকা দিয়েছেন। পরে আবুল হোসেন নিজেই টাকা ফেরত দিয়ে যান’।

বুধল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক বলেন, ‘আবুল হোসেন তাণ্ডব মামলার এক আসামির কাছ থেকে এসআইয়ের কথা বলে টাকা নিয়েছিল বলে শুনেছি। ঘটনাটি জানাজানি হলে গতকাল পুলিশ এসে তাকে ধরে নিয়ে গেছে। তবে সে তাণ্ডবের ঘটনায় জড়িত বলে মনে হয়না। তাকে ভাঙচুর করতে দেখিনি’। এ ব্যাপারে বক্তব্য জানতে সদর থানার এসআই রফিকুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

তবে অভিযোগ সঠিক নয় দাবি করে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বলেন, ‘আবুল হোসেন সুহিলপুর ও নন্দনপুরে এলাকায় হেফাজতে ইসলামের তাণ্ডবের ঘটনায় জড়িত’।

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেল.....

স্টাফ রিপোর্টার ।। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রিজিয়ন কমান্ডারস্ (চট্টগ্রাম, সরাইল ও কক্সবাজার রিজিয়ন .....

নতুন সেনাপ্রধান শফিউদ্দিন আহ.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক ।। দেশের নতুন সেনাপ্রধান হচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বর.....

‘বাজেটে আমলাদের খাতির করা হয়ে.....

স্টাফ রিপোর্টার ।। ২০২১-২২ অর্থবছরের বাজেট সাধারণ মানুষের জন্য নয়। এই বাজেটে আমলাদের খাতির করা হয়েছে বলে মন.....

একসঙ্গে ৫০টি মডেল মসজিদ উদ্বো.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক ।। মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ ও ইসল.....

করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্.....

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিশ্ব এ্যাক্রেডিটেশন দিবস ২০২১’ উদযাপন দেশের জাতীয় মান অবকাঠামো উন্ন.....

বুধবার থেকে চলবে আরও ১৯ জোড়া ট.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক ।। বৈশ্বিক মহামারি নিয়ন্ত্রণের বিধিনিষেধের মধ্যে আরও ৯ জোড়া আন্তঃনগর এবং ১০ জোড়া মেই.....

দুর্নীতির সঙ্গে জড়িতদের ছাড় দ.....

অনলাইন ডেস্ক ।। স্বাস্থ্যখাতের দুর্নীতির সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহ.....

বাঙালি জাতির মুক্তির সনদ ৬ দফা.....

স্টাফ রিপোর্টার, ঢাকা : বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৬ দফা বাঙালি জাতির মুক্তির সনদ। ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস। জাতির .....

বৃষ্টিতে ঢাকার বিভিন্ন রাস্ত.....

নিজস্ব প্রতিবেদক । । রাজধানীতে আজ মঙ্গলবার সকাল থেকেই ঝুমবৃষ্টি। গ্রিনরোড, পান্থপথ, ধানমন্ডি, তেজতুরী বাজার.....

অবশেষে ঢাকায় পৌঁছেছে ফাইজারে.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক | দীর্ঘ প্রতিক্ষার পর ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকার চালান ঢাকায় এসেছে। সোমবার (৩১ মে) রাত .....

চলমান বিধিনিষেধ বাড়ল ৬ জুন পর্.....

স্টাফ রিপোর্টার : দেশে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত চলমান বিধিনিষেধের মেয়াদ আরও সাত দিন বাড়ানো হয়.....

জাতিসংঘের অধীনে বিশ্বের যেকো.....

অনলাইন ডেস্ক ॥ জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অধীনে বিশ্বের যেকোনো প্রান্তে শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সদা প্র.....