• ঢাকা
  • শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ | ১ আশ্বিন, ১৪২৮

চট্টগ্রামে পুলিশের জালে আটক খুলশী'র নারী ব্যবসায়ী আলম

চট্টগ্রামে পুলিশের জালে আটক খুলশী'র নারী ব্যবসায়ী আলম

মোহাম্মদ শাকিল, চট্টগ্রাম : নগরীর খুলশী থানাধীন ভারতীয় হাই কমিশনের ভিসা জমাদান কেন্দ্র থেকে মাত্র ১০০ গজ দুরত্বে আলমের গেস্ট হাউজটি অবস্থিত। মাদক সেবন থেকে শুরু করে রীতিমত মাদকের বাণিজ্যের বাজার বসতো ভবনটিতে হর হামেশা। পাশাপাশি পুরুষদের মনরঞ্জনের জন্য রাখা হতো নামী-দামী পতিতা। যাদের খদ্দেরও হতো অভিজাত শ্রেনীর মানুষজন৷ নগরীর অভিজাত এলাকা হওয়াতে এখানে দিনে রাতে সব সময় আনাগোনা ছিলো অভিজাত শ্রেনীর মানুষদের। আলম গেস্ট হাউজ খ্যাত এই পাঁচ তলা ভবনে রুম ভাড়া নিয়ে উঠতি বয়সের ছেলে মেয়েরাও একান্তে সময় পার করতো নিরাপদ ও সাচ্ছন্দ্যে। অন্যদিকে একই ভাবে মাদক সেবন এবং পতিতাভোগী খদ্দেররা নিশ্চিন্ত মনে সময় পার করতে আসতো এই ভবনে। যার বিশেষ কারণ ছিল নিরাপত্তা। বিশেষ এই নিরাপত্তা দেয়ায় আলমের পক্ষের কিছু লোক রাখা হতো উক্ত ভবনের আশেপাশেসহ প্রবেশপথ পর্যন্ত। এছাড়া প্রশাসন যদি ভিন্ন কৌশলে ভবন পর্যন্ত পৌঁছেও যেত, তাহলেও গোপন পথ অবলম্বন করে নিরাপদে বের হয়ে যেতে পারতো ভবনে অবৈধভাবে অবস্থানরত পতিতা-খদ্দের, মাদক সেবী-ব্যবসায়ী থেকে গেস্ট হাউজে আসা নামী দামী অভিজাত শ্রেনীর মানুষ সহ তাদের স্টাফ ও কর্মচারীরা। বিশেষ কায়দায় ঐ ভবনের মাঝখান দিয়ে একটি গোপন পথ থাকায় তা দিয়ে খুব সহজেই পাশের ভবন দিয়ে বের হয়ে যেতে সক্ষম হতো তারা।

আলম গেস্ট হাউজের একজন স্টাফ সূত্রে জানা যায়, ভিআইপি পতিতাদের ভোগে সল্প সময়ের জন্য নেওয়া হতো পনের'শ থেকে দুই হাজার টাকা। কেউ কেউ ঘন্টা হিসেবেও ভিআইপি পতিতাদের ভোগ করতে আসতেন আলাদা কন্ট্রাক্ট করে। এছাড়া কিছু ভিআইপি খদ্দের রাতভর মনরঞ্জনের জন্য শিক্ষিতা ও সুশ্রী অভিজাত শ্রেনীর অনেক নারীকে নিয়ে রাত যাপন করতেন পাঁচ থেকে দশ হাজার টাকার কন্ট্রাক্টে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও মানব পাচারসহ বিভিন্ন আইনে আট থেকে দশ মামলার আসামী এই আলমকে পটিয়া থেকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা (উত্তর) পুলিশ। আজ সোমবার ৫ জুলাই তাকে খুলশী থানায় হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, বর্তমান করোনাকালীন সময়েও থেমে থাকেনি আলমের গেস্ট হাউজ বানিজ্য। বেশ কয়েক দফায় আলম গেস্ট হাউজে প্রশাসন অভিযান চালিয়ে পতিতা ও খদ্দেরসহ ধরে এনে মামলা দিলে আবারও জামিনে মুক্ত হয়ে এসে একই কর্মকাণ্ডে লিপ্ত হয় আলম সহ তার সাঙ্গোপাঙ্গরা।

আরও উল্লেখ্য যে, ২০১৬ সালে নগরীর খুলশীর হাবিব লেনে ৩ বার "আলমের গেস্ট হাউজ" নামে পরিচিত ভবনটিতে অভিযান চালিয়েছিল প্রশাসন। তখনও আলমকে থামানো যায়নি আইনবিরোধী ব্যবসাসহ অনৈতিক কর্মকাণ্ড থেকে।

বিশেষ সূত্রে জানা যায়, খুলশীর হাবিব লেনে অবস্থিত ওই গেস্ট হাউজ ভবনটির মালিক জয়নাল আবেদিনের স্ত্রী মমতাজ বেগম। আলম সুকৌশলে ৩শত টাকার স্ট্যাম্পে পাঁচ লাখ টাকা অগ্রিম ও মাসিক ৮০ হাজার টাকা ভাড়ায় চুক্তি করে নেয়। যার কারণেও আলমকে এই ভবন থেকে নামানো কঠিন হয়ে যায় ভবন মালিকের পক্ষে। ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি থেকে ২০৩১ সালের ১ মার্চ পর্যন্ত এ চুক্তির মেয়াদ কার্যকর থাকবে বলে উল্লেখ আছে চুক্তিতে।

২০১৭ সালের ১৮ জানুয়ারি ওই গেস্ট হাউজে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট তাহমিলুর রহমান বিশেষ অভিযান চালিয়ে চার বোতল ভদকা, মাদকদ্রব্যের উপকরণ, অবৈধ কাজে নিয়োজিত ১১ তরুণী, ১৫ খদ্দেরকে গ্রেফতার করে। এছাড়া ১ লাখ ৯৯০ টাকা উদ্ধার করা হয়। এ সময় অনৈতিক কাজে লিপ্ত থাকার দায়ে ম্যানেজার মাসুমকে ছয় মাস, পারভেজকে এক মাস, আমজাদ ও মানিককে ১৫দিন কারাদণ্ড দিয়েছিলো আদালত। ওইদিন সন্ধ্যায় জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তিতে গেস্ট হাউজটি সিএমপি'র খুলশী থানার সাবেক ওসি মইনুল ইসলাম ভূঁইয়ার বলে উল্লেখ করা হয়। এতে পার পেয়ে যায় গেস্ট হাউজের মুল হোতা হকার আলম প্রকাশ মো.আলম। সেই ঘটনায় তখন ওসি মাইনুলকে ক্লোজ করা হয়।

সরেজমিন অনুসন্ধানে গেলে দেখা যায়, পুরো ভবনটি সিসিটিভি'র আওতাধীন। ভবনের বিশেষ নিরাপত্তার জন্য  প্রথমেই আছে লোহা দিয়ে তৈরী পকেট গেইট। তারপরই ভেতরে আছে আরেকটি কলাপসিবল গেইট। বাহির হতে যাতে কিছু বোঝা না যায়, তার জন্য ভূতুড়ে অন্ধকারাচ্ছন্ন করে রাখা হয় পুরো ভবনটি। দরজার কাছ থেকে দাড়িয়েও বুঝার উপায় নেই ভেতরে কি কি কর্মকান্ডে আচ্ছাদিত এই ভূতুড়ে ভবনটি। গেটটি সবসময় তালা দেয়া থাকে। চাবি হাতে আশপাশে দায়িত্বে আছে একজন। গেট পেরিয়ে ভেতরে প্রবেশ করতেই দেখা যায় ভিন্ন এক পরিবেশ। নিচতলার গেটে যতটা নিরবতা ভেতরে ততটাই জমজমাট। ছয়মাস সাজা খাটার পুরষ্কার হিসেবে মাসুমকে ওই গেস্ট হাউজের ম্যানেজার করা হয়েছে। গেস্ট হাউজটির অন্যতম কর্ণধার আলম ধরাছোঁয়ার বাইরে থেকে ম্যানেজার মাসুমকে দিয়ে পরিচালনা করতো এ সকল অনৈতিক কর্মকাণ্ড। সূত্রে জানা যায়, বিদেশ ফেরৎ মাসুম দেশে ফিরে কোন কাজ না পেয়ে আলমের গেস্ট হাউজে চাকুরী নেয় জীবন জীবিকার প্রয়োজনে। এরপর মাসুম চলে গেলে আবির্ভূত হয় খুলশীর জালালাবাদের ম্যানাজার জলিলের। সেও বেশী দিন টিকেনি থানা প্রশাসনের চলমান অভিযানের কারণে। সর্বশেষ ম্যানাজার হয়ে আসে বাশার নামে আরেকজন।

১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসা.....

লাখোকণ্ঠ অনলাইন ।। দেশের ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ। আজ ব.....

ইনস্টিটিউট হচ্ছে শিশু হাসপাত.....

লাখোকণ্ঠ অনলাইন ।। দক্ষ ব্যবস্থাপনা, শিক্ষার মান ও উন্নত সেবা নিশ্চিত করার পাশাপাশি গবেষণা ও উচ্চশিক্ষার সু.....

আদালতের আদেশের কপি পাওয়ার পর ক.....

লাখোকণ্ঠ অনলাইন ।। তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অনলাইন সংবাদপোর্টাল নিবন্ধন একটি চলমান প.....

১২ বছর বয়সী শিক্ষার্থীদেরও টি.....

লাখোকণ্ঠ অনলাইন ।। করোনা মোকাবিলায় ১২ বছর ও তার বেশি বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন প.....

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি-সা.....

লাখোকণ্ঠ প্রতিবেদক ।। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সম্পাদকসহ সাংবাদিকদের শীর্ষ চার সংগঠনের ১১ নেতার ব্যাং.....

বিশ্ব পরিস্থিতির সাথে তাল মিল.....

লাখোকণ্ঠ অনলাইন ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা মনে করি বিশ্ব এগিয়ে যাচ্ছে, আমাদের এর সঙ্গে তাল মি.....

‘ভারত সরকার কথা দিয়েছে সীমান্.....

লাখোকণ্ঠ অনলাইন ।। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সীমান্তে হ.....

রাষ্ট্রপতির সঙ্গে ইউরোপিয়ান .....

লাখোকণ্ঠ অনলাইন ।। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপিয়ান ই.....

কাল ৫টি বিদ্যুৎ কেন্দ্র উদ্বো.....

লাখোকণ্ঠ ডেস্ক ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল রবিবার (১২ সেপ্টেম্বর) মোট ৭৭৯ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন.....

সংক্রমণ বাড়লে শিক্ষা প্রতিষ্.....

লাখোকণ্ঠ অনলাইন ।। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর করোনাভাইরাসের সংক্রমণ বাড়লে আবারও বন্ধ করে দেওয়া হবে বলে জান.....

জনবান্ধব মানসিকতা নিয়ে দায়িত.....

লাখোকণ্ঠ অনলাইন ।। জনবান্ধব মানসিকতা নিয়ে সরকারি দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত.....

অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে.....

লাখোকণ্ঠ অনলাইন ।। অনিবন্ধিত নিউজ পোর্টাল, আইপি টিভি ও নিউজ–সংক্রান্ত ফেসবুক পেজ বন্ধের নির্দেশ কেনো দেয়া.....