• ঢাকা
  • শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৫
টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন

আওয়ামী লীগে উন্নয়নের প্রতিক ড. আব্দুর রাজ্জাক

আওয়ামী লীগে উন্নয়নের প্রতিক ড. আব্দুর রাজ্জাক

সুমন খান, টাঙ্গাইল : মধুপুরের শালবন, ধনবাড়ীর জমিদারবাড়ী, আদিবাসীদের নানা সংস্কৃতি আর রাণী ভবানীর স্মৃতি বিজড়িত লাল ও এঁটেল মাটির অঞ্চল মধুপুর ও ধনবাড়ী উপজেলা নিয়ে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন গঠিত। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে জেলার অন্যতম এ আসনে আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীদের সরব তৎপরতা দেখা হচ্ছে। তৃণমূলের নেতাকর্মী ও ভোটারদের মাঝে এসব সম্ভাব্য প্রার্থী নিয়ে চলছে চুলচেড়া বিশ্লেষণ। রাস্তা-ঘাট, হাট-বাজার, চায়ের দোকান কিংবা যে কোন জনবহুল স্থানে আলোচনা একটাই বিএনপিকাকে মনোনয়ন দিচ্ছেন। সম্ভাব্য প্রার্থীরাও ছুটে বেড়াচ্ছেন প্রত্যন্ত অঞ্চলে।অংশগ্রহণ করছেন বিভিন্ন সভা সেমিনারে।

রাজনৈতিকভাবে খুবই গুরুত্বপূর্ণ এই আসনে আওয়ামী লীগের সভাপতি মন্ডলির অন্যতম সদস্য, সাবেক খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপির বাড়ী ধনবাড়ী উপজেলার মুশুদ্দি গ্রামে। রাজনৈতিক বোদ্ধারা মনে করেন টাঙ্গাইলের রাজনৈতিক সুস্থ ধারায় ফিরিয়ে আনা, জেলার রাজনীতি মূল চালিকাশক্তি ও দেখবাল করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

তিনি এলাকার উন্নয়নের প্রতিক হয়ে কাজ করে চলেছেন। এই আসনে তিনিই একমাত্র জনপ্রিয় প্রার্থী।এদিকে জেলার গুরুত্বপূর্ণ এ আসনে বিএনপির সম্ভাব্য প্রার্থী হিসাবে যাদের নামশোনা যাচ্ছে এবং ইতিমধ্যেই যারা পোষ্টার, ফেস্টুন, বিলবোর্ড ও ব্যানার লাগিয়েমধুপুর ও ধনবাড়ীবাসীকে শুভেচ্ছা জানিয়ে বিভিন্নভাবে সম্ভাব্য প্রার্থীতা জানানদিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটিরসদস্য এ আসন থেকে বার বার প্রতিদ্বন্ধিতাকারী প্রার্থী ফকির আহবুব আনাম স্বপন,ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক আইন বিষয়ক সম্পাদক খালেদা জিয়ার আইনজীবিএডভোকেট মোহাম্মদ আলী, মধুপুর উপজেলা বিএনপির বর্তমান সাধারণ সম্পাদকসাবেক পৌরসভার মেয়র সরকার সহিদুল ইসলাম সরকার সহিদ। জাতীয় পার্টি থেকেবিভিন্নজনের নাম শুনা গেলেও তাদের তৎপরতা নেই বললেই চলে।রাজনৈতিক তথ্যানুসন্ধানে জানা যায়, এ আসনে আওয়ামী লীগ ৬ বার বিজয়ী হয়।বাকি ৪ বার বিএনপিসহ অন্যান্য দল থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। বিগত ২০০১,২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের ড. আব্দুর রাজ্জাক এমপি নির্বাচিতহন। পরিসংখানে এ আসনে আওয়ামী লীগ এগিয়ে এবং এখানে আওয়ামী লীগের বিশালভোট ব্যাংক রয়েছে। যে কারণে এ আসনে আওয়ামী লীগের বিজয়ী হওয়া খুব সহজ। তবেআওয়ামী লীগের দুর্গখ্যাত এ আসনটি দখলে নিতে বিএনপি চেষ্টা চালিয়ে যাচ্ছে।বর্তমান এমপি, সাবেক খাদ্যমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুররাজ্জাক বলেন, বিগত নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী আমার নির্বাচনী এলাকাধনবাড়ী ও মধুপুরে ব্যাপক উন্নয়ন করা হয়েছে। ধনবাড়ীতে মডেল উপজেলা ভবন, ৫০ শয্যারহাসপাতাল, থানা ভবন, ফায়ার সার্ভিস, পশু হাসপাতাল, মধুপুরে ৭২ হাজার মে:টন ধারণক্ষমতা সম্পন্ন অত্যাধুনিক সাইলো নির্মাণ, মধুপুর অডিটরিয়ামসহ শিক্ষা, স্বাস্থ্য,যোগাযোগ ও অবকাঠামো খাতে ব্যাপক উন্নয়ন সাধন করা হয়েছে। মধুপুরে ৭২হাজার মে:টন ধারণ ক্ষমতা সম্পন্ন অত্যধুনিক সাইলোসহ ধনবাড়ী ও মধুপুর উপজেলারপ্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেয়া হচ্ছে। দোয়া করবেন প্রতিশ্রুতি অনুযায়ীপ্রায় সকল কাজই সম্পন্ন করেছি। কাজেই এলাকার জনগণ নৌকায় ভোট দিয়ে আবারওনির্বাচিত করলে সৎ ও নিরপেক্ষ থেকে জনগণের কল্যাণে কাজ করে যাব।ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুলইসলাম তপন বলেন, যে যাই বলুক না কেন এ আসনে ড. আব্দুর রাজ্জাকের কোন বিকল্প নাই।তিনি একজন সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ। এবারও মনোনয়ন তিনিই পাবেন এবংআল্লাহর রহমতে বিপুল ভোটের ব্যবধানে তিনিই বিজয়ী হবেন। কেননা তার নেতৃত্বেমধুপুর-ধনবাড়ীতে ব্যাপক উন্নয়ন হয়েছে। পরিশ্রমের ফসল এবং সফল নেতৃত্বের গুনাবলীরকারণে তিনি সকলের কাছে এতো জনপ্রিয় হয়েছেন। ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগেরসাধারণ সম্পাদক উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর ফারুক আহমাদ ফরিদ বলেন, এ আসনেবর্তমান এমপি ড. আব্দুর রাজ্জাকের কোন বিকল্প নাই। তিনি আগামীতে বিপুল ভোটেবিজয়ী হবেন।এ আসনের নির্বাচন নিয়ে সাধারণ ভোটাররা জানান, এখানে মূলত প্রতিদ্বন্ধিতা হবেআওয়ামী লীগ ও বিএনপির মধ্যে। তবে আওয়ামী লীগের পাল্লাই ভারী। উপজেলা নির্বাচনকর্মকর্তা নাজমা সুলতানা জানান, টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসনে মোট ভোটার৩ লাখ ৫৬ হাজার ৬৮০ জন। এরমধ্যে মধুপুরে ২ লাখ ১৫ হাজার ৯১৫ জন এবং ধনবাড়ীতে একলাখ ৪০ হাজার ৭৬৫ জন।

১২ নভেম্বর ঢাকাসহ ৫৪ স্থানে দ্.....

উপকূলবাসীর জীবনমান উন্নয়নসহ উপকূল সুরক্ষার লক্ষ্য সামনে রেখে এবার দেশে এবার দ্বিতীয় বারের মত ‘উপকূল দিবস&.....

রিকশাচালককে পিটিয়ে বহিষ্কার .....

রিকশাচালককে মারধরের ঘটনায় ঢাকা মহানগর উত্তরের সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মহিলা সম্পাদিকার পদ থেকে সুইট.....

চট্টগ্রামে আমবাগান সমাজ কল্য.....

চট্টগ্রাম ব্যুরোঃপাহাড়তলী ওয়ার্ড আমবাগান সমাজ কল্যাণ পরিষদেও উদ্যোগে মাদক বিরোধীসমাবেশ ও আলোচনা সভা অনুষ.....

দেবরের কু-প্রস্তাবে রাজী না হও.....

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : লম্পট দেবরের কু-প্রস্তাবে রাজী না হওয়ায় বড় ভাই সৌদি প্রবাসীর স্ত্রী .....

বিলবোর্ড ব্যানারে মনোনয়ন দেব.....

রাজবাড়ী : বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলে.....

রামগঞ্জের প্রভিটা পার্ক অজপা.....

লক্ষ্মীপুর ঃ ‘স্মল ইজ স্মাট’ ছোট কিন্তু সুন্দর ।রামগঞ্জের প্রভিটা পার্ক । অঁজপাড়াগাঁও কিন্তু চারদিকেচি.....

জাতীয় সংসদ নির্বাচন লক্ষ্মীপ.....

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট যুদ্ধের আগেই হিসাব কষছে ভোটারদের দিয়ে। ইতোমধ্যেই নারী ভোটের পুরুষ ভোটারদের .....

রাজশাহীর হেলিকপ্টার দুর্ঘটনা.....

  লাখোকণ্ঠ প্রতিবেদক : হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়েছেন রাজশাহীর গোদাগাড়ী  বেসরকারি টেলিভিশন চ্যানেল &lsq.....