স্টাফ রিপোর্টারঃ  নোয়াখালী জেলার একমাত্র ভিআইপি আসন খ্যাত নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে একাদ....."> স্টাফ রিপোর্টারঃ  নোয়াখালী জেলার একমাত্র ভিআইপি আসন খ্যাত নোয়াখ....." /> স্টাফ রিপোর্টারঃ  নোয়াখালী জেলার একমাত্র ভিআইপি আসন খ্যাত নোয়াখ.....">
  • ঢাকা
  • শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৫

নোয়াখালী-৫ আসনে বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশী যারা"

নোয়াখালী-৫ আসনে বিভিন্ন দলের মনোনয়ন প্রত্যাশী যারা"

স্টাফ রিপোর্টারঃ  নোয়াখালী জেলার একমাত্র ভিআইপি আসন খ্যাত নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য ক্ষমতাসীন দল আওয়ামীলীগ, জাপা ও জাসদ থেকে একক মনোনয়ন চাইলেও বিএনপি থেকে ৪জন মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে।

নোয়াখালী-৫ আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মনোনয়নের জন্য ফরম কিনেছেন দলের সাধারণ সম্পাদক বর্তমান সাংসদ এবং বর্তমান সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের যুব, ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

অন্যদিকে বর্তমান সংসদের বিরোধী দল জাতীয় পার্টি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন কোম্পানীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন। এছাড়া জাতীয় পার্টি থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জাতীয় পার্টির সাবেক পৌর সভাপতি হেকীম শহীদ উল্যাহ’র জামাতা, ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী কাজী এম এ রহীম।

বর্তমান সংসদের তৃতীয় বৃহত্তম দল জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন সাবেক ছাত্রনেতা, জাসদ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও নোয়াখালী জেলা জাসদের সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক সাংবাদিক মকছুদের রহমান মানিক। 

এ আসনে ২০০৮ সালের সংসদের বিরোধী দল বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন দলের স্থায়ী কমিটির সদস্য জাতীয় পার্টির এরশাদ সরকারের সাবেক উপ-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, বিএনপির জিয়াউর রহমান সরকারের ডাক তার ও টেলিযোগাযোগ মন্ত্রী এবং চার দলীয় জোট সরকারের সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ। এ আসনে বিএনপির মনোনয়ন চেয়ে ফরম কিনেছেন সাবেক ৪ দলীয় জোট নেতা, বিশিষ্ট ব্যবসায়ী ফখরুল ইসলাম। তিনি ২০০৯ সালে বিএনপি নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকারের মনোনীত কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন। শিল্পপতি ফখরুল ইসলাম রাজধানীর ধানমন্ডিস্থ দেশের অন্যতম আবাসন শিল্প প্রতিষ্ঠান মেট্রো হোমস লিমিটেড, অত্যাধুনিক ব্যবসা প্রতিষ্ঠান মেট্রো শপিং মল, অর্কিড প্লাজাসহ অসংখ্য প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। এ আসন থেকে বিএনপির মনোনয়ন চেয়ে ফরম কিনেছেন ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধুরী আবেদ। তিনি বর্তমানে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য। এছাড়াও এ আমন থেকে বিএনপির মনোনয়ন চেয়ে ফরম কিনেছেন যুবনেতা বেলায়েত হোসেন ইমন। তিনি ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী ও ২০০১ সালে সাবেক আইনমন্ত্রী মওদুদ আহমদের এপিএস নুর উল্যাহ’র পরিবারের পক্ষের বড় ভাই।

নোয়াখালী-৫ আসনে আরো মনোনয়ন চাইছেন কোম্পানীগঞ্জের কৃতি সন্তান চট্রগাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা প্রগতিশীল গনতান্ত্রিক দল-পিডিপির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নজিবুল আকবর। নোয়াখালী ৫ আসনে বাঘ প্রতিকে নির্বাচন করবেন। নজিবুল আকবরের বাড়ি বসুরহাট পৌরসভার বড় রাজাপুরে। তিনি দেশের সুনামধন্য একটি গ্রুপের বিপনন প্রধান।

এছাড়া বাম জোট থেকে নির্বাচন করবেন বাসদের কেন্দ্রীয় নেতা সিরাজ উল্যাহ সিরাজ।

এখন দেখার বিষয় কারা কারা মনোনয়ন পাচ্ছেন এবং নির্বাচনে প্রতিদ্ধন্দিতা করবেন।

যেমন চলছে ঝিনাইদহের চার নারী শ.....


জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ থেকেঃ ঝিনাইদহে ছয় উপজেলার মধ্যে চারটিতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেব.....

শহিদুলের মুক্তির অপেক্ষায় স্.....

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের মুক্তির অপেক্ষায় ঢাকা কেন্দ্রীয় কারাগার.....

রাজারহাটে ভাঙন আতংকে তিস্তাপ.....

মো: রফিকুল ইসলাম কুড়িগ্রাম  ॥ কুড়িগ্রামের রাজারহাট উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া রাক্ষুসি তিস্তা নদীর ভাঙন আত.....

প্রধানমন্ত্রীর নির্দেশে মুক্.....

প্রধানমন্ত্রীর নির্দেশে মুক্তি পেলো ১৪২ আসামি  | সব আইনি প্রক্রিয়া শেষে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে ১৪২ .....

কুষ্টিয়ায় পিতৃ হন্তারক পুত্র.....

 কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় পিতাকে হত্যার দায়ে পুত্র বাদশা প্রামানিককে (৩৫) যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদ.....

‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন .....

 ১লা ডিসেম্বর নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী রজত জয়ন্তী। সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই (.....

আপিলে মনোনয়ন ফিরে পেলেন যারা .....

শুনানির প্রথম দিনে বেশ কয়েকজন প্রার্থিতা ফিরে পান। তাদের বেশিরভাগই ধানের শীষের প্রার্থী। স্বতন্ত্র কয়েকজন.....

ঝিনাইদহে ছয়টি উপজেলায় পাটের ফ.....

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ থেকেঃ ঝিনাইদহ এলাকা দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর মধ্যে অন্যতম পাট উৎ.....