• ঢাকা
  • শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮ | ৩০ অগ্রহায়ণ, ১৪২৫

লক্ষ্মীপুরে মহাজোটের প্রার্থীদের জিতিয়ে আনতে আঃলীগ নেতৃবিন্দ ঐক্যবদ্ধ

লক্ষ্মীপুরে মহাজোটের প্রার্থীদের জিতিয়ে আনতে আঃলীগ নেতৃবিন্দ ঐক্যবদ্ধ

 লক্ষ্মীপুর-২(রায়পুর) আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও বর্তমান সাংসদ মোহাম্মদ নোমানকে মহাজোটের নেত্রী শেখ হাসিনাকে জিতিয়ে আনতে কাজ করার ঐক্যবদ্ধ হয়েছে লক্ষ্মীপুরের নেতৃত্ব দেয়া আঃলীগ নেতারা। ভিআইপি আসন খ্যাত লক্ষ্মীপুর-২(রায়পুর) আসনটি চট্রগ্রাম বিভাগের সবচেয়ে আলোচিত ছিলো সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী খালেদা জিয়ার নিজের আসন হিসেবে পরিচিত। এছাড়াও আঃলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ সহ কেন্দ্রীয় নেতাদের জন্মস্থান খ্যাত এই আসনটি। আসনটি পুনরুদ্ধার করতে আঃলীগের ১৮ প্রার্থী নমিনেশন চেয়েছিলো। তবে মহাজোটের নেতা ও আঃলীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে এই আসনে আঃলীগের কারো মনোনয়ন পত্রের  চিঠি না পাওয়ায় হতাশ ছিলো আঃলীগ। আলোচিত - সমালোচিত কুয়েত আঃলীগ নেতা কাজী শহিদ ইসলাম পাপুলের সম্ভাবনা থাকলেও ছিটকে পড়েন নমিনেশন পাওয়া থেকে।

এদিকে আঃলীগের সাংসদ প্রার্থীদের ও নেতাদের ঐক্যবদ্ধতা নৌকার সমর্থকদের দুঃখ ঘুচিয়ে আঃলীগ নেতৃত্বধীন মহাজোটের প্রার্থী কে তা না দেখে শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনার জন্য কাজ করবে বলে জানান কেন্দ্রীয় যুব ও ক্রীড়া উপ কমিটির সদস্য হাওলাদার নুরে আলম জিকু। তিনি আরো বলেন, আঃলীগ ঐক্যবদ্ধভাবে মহাজোটের প্রার্থীকে বিজয়ী করার জন্য নেত্রীর নির্দেশে কাজ করছি আমরা সবাই। মহাজোটের প্রার্থীকে বিজয়ী করতে আঃলীগ কতটুকু প্রস্তুত এমন প্রশ্নের জবাবে কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ আলী খোকন বলেন, যেখানে নৌকা- নাঙ্গল সেখানে বিজয়ী করার নির্দেশ দেয়া হয়েছে মহাজোট থেকে। রংপুরে আঃলীগের জন্য নাঙ্গল যেমন প্রতীক নয় নির্দেশ মানছে ঠিক তেমনি আমরাও নৌকা নাঙ্গল মিলে বিজয়ী করতে ঐক্যবদ্ধ ইনশাআল্লাহ।

এছাড়াও নোমান এমপি এলাকায় আঃলীগ সরকারের উন্নয়ন কাজ, ক্লিন ইমেজের ব্যক্তি তিনি তাই আঃলীগ মহাজোটের প্রার্থীকে জিতিয়ে আনার বিকল্প নেই। এদিকে লক্ষ্মীপুরের ৪টি আসনে দু‘জোটের মনোনয়ন চূড়ান্ত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর জেলার ৪টি আসনে আওয়ামী লীগ ও বিএনপি জোটের মধ্যেই মূল ভোট যুদ্ধ হবে। শুক্রবার সকাল ও বিকেলে আওয়ামীলীগ এবং বিএনপি জোটের লক্ষ্মীপর-২, লক্ষ্মীপর- ৩ এবং লক্ষ্মীপুর-৪ আসনের চুড়ান্ত প্রার্থী ঘোষণার পর এ তথ্য জানা গেছে। যদিও এর আগে এ ৪ আসনের জন্য ১৮টি রাজনৈতিক দলের ৪৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করে। যাদের মধ্যে ৪০ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। এ ৪০ জনের মধ্যে মূল ভোট যুদ্ধ অংশগ্রহনকারী ৮ জন।লক্ষ্মীপুর-১ নৌকা প্রতীকে আওয়ামীলীগ জোটের তরিকত ফেডারেশনের আনোয়ার হোসেন খান, ধানের শীষ প্রতীকে এলডিপির শাহাদাত হোসেন সেলিম। লক্ষ্মীপুর-২ লাঙল প্রতীকে আওয়ামীলীগ জোটের জাতীয় পার্টির মোঃ নোমান , ধানের শীষ প্রতীকে বিএনপির আবুল খায়ের ভূইঁয়া। লক্ষ্মীপুর-৩ নৌকা প্রতীকে আওয়ামীলীগের একেএম শাহজাহান কামাল, ধানের শীষ প্রতীকে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। লক্ষ্মীপুর-৪ নৌকা প্রতীকে বিকল্প ধারার মেজর (অব:) আবদুল মান্নান, ধানের শীষ প্রতীকে জেএসডির আ স ম আবদুর রব। লক্ষ্মীপুর জেলা আঃলীগের সাঃসম্পাদক এড.নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন ব্যক্তি নয়, দলের স্বার্থে কাজ করতে মো, জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। লক্ষ্মীপুর জেলার ৪টি আসনে জননেত্রী শেখ হাসিনার মনোনীত মহাজোট প্রার্থীকে নিজ নিজ কেন্দ্রে বিজয়ী করতে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামীলীগ সহ সকল সহযোগী সংগঠনকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। দলের বিরুদ্ধে গেলেই কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া

প্রধানমন্ত্রী আগামী ১৩ অক্টো.....

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জ : বহুল প্রত্যাশিত স্বপ্নের পদ্মা সেতুর নির্মাণ কাজেরআনুষ্ঠানিক উদ্বোধন হতে যা.....

চিরিবন্দরে চাঁদা দাবি করায় জন.....

(দিনাজপুর) প্রতিনিধি : চিরিরবন্দরের কুতুবডাঙ্গা বাজারে শিওরক্যাশের এজেন্ট বাবু অরুন চন্দ্রের নিকট ভয়ভীতি দ.....

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি.....

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাত তি.....

আন্তরিকতার সঙ্গে কাজ করলে টেক.....

 

এস.এম. সাইফুল ইসলাম কবির, সিনিয়র করেসপন্ডেন্ট.বাগেরহাট অফিস : খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়.....

ফুলবাড়ী সীমান্তে ২২৯ বোতল ফেন.....

মো: রফিকুল ইসলাম কুড়িগ্রাম ॥  কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বর্ডারগার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে ২২.....

লক্ষ্মীপুর সদর হাসপাতালের ২৫.....

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী কর্তৃক ভিত্তি প্রস্তর স্থাপনের দেড় বছর পর সদর হাসপাতালের.....

'সালমান শাহ'র শেষ কথাটি রাতে এখ.....

সালমান শাহকে নিয়ে 'জীবন সংসার' নামে একটি ছবি করেছিলেন তখনকার তরুণ পরিচালক জাকির হোসেন রাজু। একটি ছবিতে কাজ কর.....

জয়পুরহাটে জেলা পরিষদের অনুদা.....

জয়পুরহাট প্রতিনিধি :মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্ন্যয়নের বার্তা পৌঁছে দিতেজয়পুরহাট জেলা পরিষদের .....