• ঢাকা
  • বুধবার, ৩০ নভেম্বর ২০২২ | ১৬ অগ্রহায়ণ, ১৪২৯

কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যায় সম্পৃক্ত আসামি ইমন গ্রেপ্তার

কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যায় সম্পৃক্ত আসামি ইমন গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি :  সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার সাথে সম্পৃক্ত মো. ইমরান শেখ ইমন (৩২) নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। আসামি গ্রেপ্তারের বিষয়টি সাংবাদিকদের জানাতে শুক্রবার (২২ জুলাই) বিকাল ৪টায় কুষ্টিয়া পুলিশ লাইন্সের কনফারেন্স রুমে সাংবাদিক সম্মেলন করে সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার সাথে সম্পৃক্ত এক আসামি গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া পুলিশ সুপার খাইরুল আলম। গ্রেপ্তারকৃত- মো. ইমরান শেখ ইমন কুষ্টিয়া পৌর এলাকার কোর্টপাড়া স্যার ইকবাল রোডের শামসুল আলম সামুর ছেলে।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, বৃহস্পতিবার (২১ জুলাই) রাত ১১টা ৫০ মিনিটের দিকে কুষ্টিয়া পৌর এলাকার রাজারহাট মোড় থেকে মো. ইমরান শেখ ইমনকে গ্রেপ্তার করা হয়। বিভিন্ন তথ্য উপাত্ত সিডিআর ডিজিটাল প্রমাণপত্র বিশ্লেষন করে পুলিশের তদন্ত কমিটি সাংবাদিক রুবেল হত্যার সাথে সম্পৃক্ততার প্রমাণ পাওয়া যায়। পুলিশ সুপার এসময় দাবী করে গ্রেপ্তার ইমন রুবেল হত্যার বিষয়ে পুলিশকে অনেক তথ্য দিয়েছে। সেসব তথ্য যাচাই বাছাই করে এ ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামিদেরকে গ্রেপ্তার করা হবে।

এসময় পুলিশ সুপার আরও জানান, পিসি/ পিসিআর যাচাই করে গ্রেপ্তার আসামি মো. ইমরান শেখ ইমনের বিরুদ্ধে বিভিন্ন সময়ে একাধিক থানায় অস্ত্র, মাদক, চুরি, মারামারিসহ ৪টি মামলা রয়েছে। পুলিশ সুপারের এ সাংবাদিক সম্মেলনে রুবেলকে কি কারণে বা কেন তাকে হত্যা করা হয়েছে? সাংবাদিক পেশাদারিত্বের কারনে নাকি অন্য কোনো কারণে হত্যা করা হয়েছে সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, তদন্তের স্বার্থে ও অন্য আসামিরা যাতে শতর্ক হয়ে না যায় সেই জন্য এখন অনেক কিছুই বলা যাচ্ছে না। তবে সাংবাদিকতার জন্য তাকে হত্যা করা হয়নি বলে তিনি জানান। এসময় তিনি আরও জানান, আসামি ইমনের কাছ থেকে আরও তথ্য জানতে আমরা রিমান্ডের আবেদন করবো।

এর আগে গত ৭ জুলাই কুষ্টিয়া সাংবাদিক রুবেল হত্যার বিচারের দাবিতে কুষ্টিয়া প্রেস ক্লাব ও কুষ্টিয়া এডিটর ফোরামের জরুরি সভায় জেলার সাংবাদিকরা রুবেলের খুনিরা গ্রেপ্তার না হওয়া পর্যন্ত কুষ্টিয়ার স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকা বন্ধ ঘোষণা, শুক্রবার (৮ জুলাই) দাফন শেষে শহরে বিক্ষোভ মিছিল, শনিবার (৯ জুলাই) কুষ্টিয়া মডেল থানার সামনে কলম বিরতি, মঙ্গলবার (১২ জুলাই) কুষ্টিয়া মডেল থানার সামনে প্রতিবাদ সমাবেশ, বুধবার (১৩ জুলাই) জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, বুধবার (১৩ জুলাই) জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও, বৃহস্পতিবার (১৪ জুলাই) কুষ্টিয়া পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালন করা হয়।

সাংবাদিক রুবেল হত্যার ঘটনাটি দেশের বহুল প্রচারিত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারিত হলে দেশজুড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

পরে গত শনিবার (১৬ জুলাই) সন্ধ্যায় র‌্যাব-১২ এর কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. ইলিয়াস খান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সাংবাদিক রুবেল হত্যায় জড়িত সন্দেহে কুষ্টিয়া পৌর এলাকার থানাপাড়ার মৃত আব্দুল হামিদের ছেলে মো. কাজী সোহান শরিফ ও কুষ্টিয়া পৌর এলাকার চর কুঠিপাড়ার মৃত খন্দকার হারুন অর রশিদের ছেলে খন্দকার আশিকুর রহমান জুয়েলকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাদের তদন্তকারী সংস্থা পাবনা নৌপুলিশের কাছে কুমারখালী থানার মাধ্যমে হস্তান্তর করা হয়। সন্দেহভাজন দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য গত ২০ জুলাই আদালতে ১০ দিন রিমান্ডের আবেদন করে পুলিশ। পরে আদালত জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়।

প্রসঙ্গত, গত ৩ জুলাই রাত ৯টার দিকে বাবর আলী গেট এলাকায় নিজ পত্রিকা অফিসে কাজ করার সময় মোবাইলে একটি কল পেয়ে অফিস থেকে বেরিয়ে যান। পরে তার ব্যবহৃত তিনটি মোবাইল নম্বর বন্ধ পাওয়া যাচ্ছিল। বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে কুমারখালী নির্মাণাধীন যদুবয়রা সংযোগ সেতুর শহীদ গোলাম কিবরিয়া সেতুর নিচ থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। রুবেল কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়ার স্থানীয় পত্রিকা দৈনিক কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক এবং জাতীয় দৈনিক আমাদের নতুন সময়ের কুষ্টিয়া প্রতিনিধি হিসেবে কাজ করছিলেন।

এ ঘটনায় শুক্রবার (৮ জুলাই) নিহত সাংবাদিক রুবেলের চাচা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। কিন্তু অদ্যবধি রুবেল হত্যায় জড়িতদের গ্রেপ্তার বিষয়ে পুলিশের নির্লিপ্ত ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন সাংবাদিক নেতারা।

পদ্মা ও মেঘনা নামে নতুন বিভাগ করার সিদ্ধান্ত স্থগিত

লাখোকণ্ঠ অনলাইন ।।  কুমিল্লা ও ফরিদপুর অঞ্চলের জেলাগুলো নিয়ে ‘পদ্মা’ ও ‘মেঘনা’ নামে নতুন দুই বিভাগ ক.....

আবাদি জমি রক্ষায় পরিকল্পিত শিল্পায়নের আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ।।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা অর্থনৈতিক সমৃদ্ধি নিশ্চিত করতে আবাদি জমি রক্ষায় পরিকল্পিত&.....

সংকট সমাধানে যুবকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ।।  সংকট সমাধানে যুবকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ.....

জাতীয় যুবদিবস ২০২২ উপলক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগ

অনলাইন ডেস্ক || আগামীকাল ১ নভেম্বর (মঙ্গলবার) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি ব.....

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বিদায় ও বরণ

নিজস্ব প্রতিবেদক ।।  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানের বিদায় ও নবনিযুক্ত স.....

দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় প্রতিটি বাহিনীকে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় প্রতিটি বাহ.....

চিকিৎসার জন্য জার্মান ও যুক্তরাজ্যের উদ্দেশ্যে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ

অনলাইন ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য জার্মানি ও যুক্তরাজ্যে ১৬ .....

সাকিবকে আর অ্যাম্বাসেডর হিসেবে ব্যবহার করবে না দুদক

অনলাইন ডেস্ক ।।  ক্রিকেটার সাকিব আল হাসানকে আর দুদকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ব্যবহার করা হবে না। আ.....

পায়রা সমুদ্রবন্দরে আগামীকাল বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল পায়রা সমুদ্রবন্দরে আরও ভালো সুযোগ-সুবিধাসহ এর সুষ্ঠু কার্.....

চীন কখনো মুসলমানদের বিরুদ্ধে কাজ করে না : রাষ্ট্রদূত লি

অনলাইন ডেস্ক ।।  বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, এই অঞ্চলে উন্নয়ন, শান্তি ও স্থিতিশীল.....

রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজট

স্টাফ রিপোর্টার ।। ভোগান্তির আরেক নাম রাজধানীর বিমানবন্দর সড়ক। সামান্য বৃষ্টি হলেই গাজীপুরের টঙ্গী থেকে গ.....

ঘূর্ণিঝড় সিত্রাং : দেশে ১৩ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক ।।  ঘূর্ণিঝড় সিত্রাং আজ ভোরে বরিশাল-চট্টগ্রাম উপকূল অতিক্রম করার ফলে বাংলাদেশের ছয় জেলায় অ.....