• ঢাকা
  • শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ | ৬ মাঘ, ১৪২৫

সিরাজগঞ্জে বিএনপি ও আ.লীগের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন

সিরাজগঞ্জে বিএনপি ও  আ.লীগের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন

সেলিম শিকদার সিরাজগঞ্জ : গতকাল শনিবার দুপুরে জেলা বিএনপি ও আওয়ামীলীগের পক্ষ থেকে পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন করা হয়েছে। দুপুরে সিরাজগঞ্জ-২ আসনের কামারখন্দ ও সদরে বিএনপির নির্বাচনী প্রচারণায় বিনা উস্কানিতী পুলিশের,নির্যানত, হামলা, গুলি ও টিয়ারশেল নিক্ষেপে বিএনপি প্রাথীসহ নেতা-কর্মীদের গুরতরভাবে আহত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন জেলা বিএনপি।

শনিবার দুপুরে সিরাজগঞ্জে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ দাউদ ও ওসি তদন্ত রফিকুল ইসলামকে প্রত্যাহারের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেন সিরাজগঞ্জ-২ আসনের প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি বেগম রুমানা মাহমুদ। বিএনপি অফিসের সামনে পুলিশ বিনা উস্কানীতে বুদ্ধিজীবী দিবসে যোগ দিতে আসা বিএনপি নেতা- কর্মীদের ওপর চড়াও হয়ে টিয়ারশেল নিক্ষেপ ও গুলি বর্ষণ করে। স্প্রিন্টারবিদ্ধ হয় এবং ১০/১২ জন কর্মী আহত হওয়ার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন।

এ সময় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও সিরাজগঞ্জ-৩ আসনের প্রার্থী আব্দুল মান্নান তালুকদার, জেলা বিএনপির সাধার সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ সভাপতি মজিবর রহমান লেবু, আজিজুর রহমান দুলাল, নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ন সাধারণ সম্পাদক নুর কায়েম সবুজ, হারুন অর রশিদ খান হাসান, রকিবুল হাসান রতন, অমর কৃষ্ণদাস, মুন্সি জাহিদ আলম, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, জেলা মহিলা দলের সভানেত্রী সুলতানা তালুকদার রীন মির্জা মোস্তফা জামান, আইনজীবী মীর রুহুল আমীন বাবু, রফিক সরকার, ইন্দ্রজিৎ সাহা প্রমূখ। অপর দিকে সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা: হাবিবে মিল্লাত মুন্না শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে পল্টা অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন। তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ শহরে প্রবেশ করা মাত্রই বিএনপির নেতা কর্মীরা শহরের বিভিন্ন স্থানে নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলেন। পুলিশ বাহিনির উপরে উপরে হামলা ও নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন।

সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা: হাবিবে মিল্লাত মুন্না সংবাদ সম্মেলনে বলেন, নিশ্চিত পরাজয় জেনে তারা পুলিশ বাহিনি ও আওয়ামীলীগের বিরুদ্ধে বিষদগার করছে এবং নিজেরা নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে অন্যের উপরে দোষ চাপাতে চাচ্ছে। তারা হামলা ও মারপিটের অভিযোগ করলেও তারাই উল্ট পুলিশের উপরে হামলা করেন। এ হামলায় ৪/৫জন পুলিশ আহত হয়েছেন। এছাড়াও বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ বিএনপির নেতা কর্মীরা সিরাজগঞ্জে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। শুক্রবার শহরে প্রবেশ করা মাত্রই বিএনপির নেতা কর্মিরা  শহরের বিভিন্ন স্থানে নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলা শুরু করে ও পুলিশ বাহিনির উপরে হামলা চালায়। সাধারন মানুষের মধ্যে আতংকো সৃষ্টি করতে শুক্রবার সন্ধায় উগ্র ও আক্রমনাত্মক আচরন করে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। কয়েকদিন আগে ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জ সংসদীয় আসন-২ এ নির্বাচন করতে পারবেন এই খবরে সিরাজগঞ্জের শিয়ালকোলে বিএনপির সন্ত্রাসী বাহিনী তান্ডব চালায় এবং স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মিদের বাড়ীঘরে লুটপাট চালায় ও অগ্নি সংযোগ করে। ধুকুরিয়ায় জগদীশ সাহার বাড়ীতে গুলি ও বোমা ছোঁড়ে বিএনপির সন্ত্রাসী বাহিনী। তারা যেন তেন ভাবে পরিবেশ নষ্ট করে নির্বাচন বানচাল করার পায়তারা করছে। বিএনপি জামাতের নৈরাজ্য, জ্বালাও পোড়াও হত্যা ও সন্ত্রাসের রাজনীতির ধারাবাহিকতায় এর আগে নাজমুল, গোলাম মোস্তফা, সাইফুল সহ সিরাজগঞ্জে একাধিক আওয়ামীলীগ নেতাকর্মিকে হত্যা করে।

নির্বাচনী তফশীল ঘোষনার দুই সপ্তাহ পার হলেও সিরাজগঞ্জের পরিবেশ ছিলো শান্ত এবং নির্বাচনের জন্য অনুকুল। কিন্তু বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ সিরাজগঞ্জে আসতে না আসতেই সন্ত্রাসী কর্মকান্ড শুরু করে বিএনপি সুপরিকল্পিত ভাবে  নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন বলে তিনি অভিযোগ করেন। সংবাদ সন্মেলনে জেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, সহ-সভাপতি বিমল কুমার দাস, এ্যাড: কে,এম হোসেন আলী হাসান, মোস্তাফা কামাল খান, আব্দুল বারী সেখ, সদর উপজেলা  আওয়ামীলীগের আহবায়ক রিয়াজ উদ্দিন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

টিআইবির বক্তব্য প্রত্যাখ্যান.....

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআইবি) যে গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে ত.....

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালে.....

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর হুবহু জাল করে কোটি টাকা আত্মসাতের অভিযোগে চক্রের মূলহোতা হেলাল উদ্দিনস.....

নতুন মন্ত্রি পরিষদে স্থান পেল.....

নতুন মন্ত্রিপরিষদ শপথ গ্রহণ করবে আগামীকাল। তাই এরই মধ্যে যারা মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন তাদের নাম ঘোষণা কর.....

আবার থ্রি-জি ও ফোর-জি বন্ধের নি.....

আজ থেকে ভোটের দিন পর্যন্ত মোবাইল ইন্টারনেটের থ্রিজি-ফোরজি সেবা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ.....

অনলাইনে জেনে নিন কোন কেন্দ্রে .....

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ভোট কেন্দ্র অনলাইনের মাধ্যমে জানা যাবে। আপনিও জেনে নিতে পারেন কোন ভোট কেন্দ্রে .....

শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য ও অ.....

বাংলাদেশে শান্তিপূর্ণ, বিশ্বাসযোগ্য ও সবার অংশগ্রহণমূলক নির্বাচন প্রত্যাশা করে জাতিসংঘ। একই সঙ্গে একটি শা.....

নির্বাচন ও সন্ত্রাস একসঙ্গে চ.....

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ‘অতি উৎসাহী হয়ে কোনো অনভিপ্রেত আচরণ না’ করার জন্য আহ্বান জানিয়েছ.....

অনভিপ্রেত কিছু না ঘটাতে আইনশৃ.....

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে নিজের বিবেচনায় রাজনৈতিক দল, আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী, নির্বাচনী কর্মকর.....

সারাদেশে ব্যালট পেপার পাঠানো .....

কাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের লক্ষ্যে আজ (শুক্রবার) থেকে সারাদেশে ব্যালট পেপার পাঠানো শুরু করেছে নির.....

ভোটের দিন গাড়ি ও তিনদিন চলবে ন.....

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ২৯ ডিসেম্বর রাত ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য বাস ও মাইক্র.....

সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন.....

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশ তৈরির মাধ্যমে সাধারণ জনগণ যেন সুষ্ঠু, গ্রহণযোগ্য নির্ব.....

দেশের ৪০৭ উপজেলায় সেনা মোতায়ে.....

সোমবার রাত ১২টা থেকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৪০৭ উপজেলায় স্বশস্ত্র বাহিনী দায়িত্ব পালন করবে। এর মধ্যে ৩৮.....