• ঢাকা
  • বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯ | ৭ চৈত্র, ১৪২৫

সিরাজগঞ্জে বিএনপি ও আ.লীগের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন

সিরাজগঞ্জে বিএনপি ও  আ.লীগের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন

সেলিম শিকদার সিরাজগঞ্জ : গতকাল শনিবার দুপুরে জেলা বিএনপি ও আওয়ামীলীগের পক্ষ থেকে পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন করা হয়েছে। দুপুরে সিরাজগঞ্জ-২ আসনের কামারখন্দ ও সদরে বিএনপির নির্বাচনী প্রচারণায় বিনা উস্কানিতী পুলিশের,নির্যানত, হামলা, গুলি ও টিয়ারশেল নিক্ষেপে বিএনপি প্রাথীসহ নেতা-কর্মীদের গুরতরভাবে আহত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন জেলা বিএনপি।

শনিবার দুপুরে সিরাজগঞ্জে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ দাউদ ও ওসি তদন্ত রফিকুল ইসলামকে প্রত্যাহারের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেন সিরাজগঞ্জ-২ আসনের প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি বেগম রুমানা মাহমুদ। বিএনপি অফিসের সামনে পুলিশ বিনা উস্কানীতে বুদ্ধিজীবী দিবসে যোগ দিতে আসা বিএনপি নেতা- কর্মীদের ওপর চড়াও হয়ে টিয়ারশেল নিক্ষেপ ও গুলি বর্ষণ করে। স্প্রিন্টারবিদ্ধ হয় এবং ১০/১২ জন কর্মী আহত হওয়ার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন।

এ সময় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও সিরাজগঞ্জ-৩ আসনের প্রার্থী আব্দুল মান্নান তালুকদার, জেলা বিএনপির সাধার সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ সভাপতি মজিবর রহমান লেবু, আজিজুর রহমান দুলাল, নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ন সাধারণ সম্পাদক নুর কায়েম সবুজ, হারুন অর রশিদ খান হাসান, রকিবুল হাসান রতন, অমর কৃষ্ণদাস, মুন্সি জাহিদ আলম, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, জেলা মহিলা দলের সভানেত্রী সুলতানা তালুকদার রীন মির্জা মোস্তফা জামান, আইনজীবী মীর রুহুল আমীন বাবু, রফিক সরকার, ইন্দ্রজিৎ সাহা প্রমূখ। অপর দিকে সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা: হাবিবে মিল্লাত মুন্না শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে পল্টা অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন। তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ শহরে প্রবেশ করা মাত্রই বিএনপির নেতা কর্মীরা শহরের বিভিন্ন স্থানে নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলেন। পুলিশ বাহিনির উপরে উপরে হামলা ও নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন।

সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা: হাবিবে মিল্লাত মুন্না সংবাদ সম্মেলনে বলেন, নিশ্চিত পরাজয় জেনে তারা পুলিশ বাহিনি ও আওয়ামীলীগের বিরুদ্ধে বিষদগার করছে এবং নিজেরা নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে অন্যের উপরে দোষ চাপাতে চাচ্ছে। তারা হামলা ও মারপিটের অভিযোগ করলেও তারাই উল্ট পুলিশের উপরে হামলা করেন। এ হামলায় ৪/৫জন পুলিশ আহত হয়েছেন। এছাড়াও বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ বিএনপির নেতা কর্মীরা সিরাজগঞ্জে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। শুক্রবার শহরে প্রবেশ করা মাত্রই বিএনপির নেতা কর্মিরা  শহরের বিভিন্ন স্থানে নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলা শুরু করে ও পুলিশ বাহিনির উপরে হামলা চালায়। সাধারন মানুষের মধ্যে আতংকো সৃষ্টি করতে শুক্রবার সন্ধায় উগ্র ও আক্রমনাত্মক আচরন করে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। কয়েকদিন আগে ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জ সংসদীয় আসন-২ এ নির্বাচন করতে পারবেন এই খবরে সিরাজগঞ্জের শিয়ালকোলে বিএনপির সন্ত্রাসী বাহিনী তান্ডব চালায় এবং স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মিদের বাড়ীঘরে লুটপাট চালায় ও অগ্নি সংযোগ করে। ধুকুরিয়ায় জগদীশ সাহার বাড়ীতে গুলি ও বোমা ছোঁড়ে বিএনপির সন্ত্রাসী বাহিনী। তারা যেন তেন ভাবে পরিবেশ নষ্ট করে নির্বাচন বানচাল করার পায়তারা করছে। বিএনপি জামাতের নৈরাজ্য, জ্বালাও পোড়াও হত্যা ও সন্ত্রাসের রাজনীতির ধারাবাহিকতায় এর আগে নাজমুল, গোলাম মোস্তফা, সাইফুল সহ সিরাজগঞ্জে একাধিক আওয়ামীলীগ নেতাকর্মিকে হত্যা করে।

নির্বাচনী তফশীল ঘোষনার দুই সপ্তাহ পার হলেও সিরাজগঞ্জের পরিবেশ ছিলো শান্ত এবং নির্বাচনের জন্য অনুকুল। কিন্তু বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ সিরাজগঞ্জে আসতে না আসতেই সন্ত্রাসী কর্মকান্ড শুরু করে বিএনপি সুপরিকল্পিত ভাবে  নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন বলে তিনি অভিযোগ করেন। সংবাদ সন্মেলনে জেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, সহ-সভাপতি বিমল কুমার দাস, এ্যাড: কে,এম হোসেন আলী হাসান, মোস্তাফা কামাল খান, আব্দুল বারী সেখ, সদর উপজেলা  আওয়ামীলীগের আহবায়ক রিয়াজ উদ্দিন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

দানবীর আরপি সাহাকে অনুসরণ করত.....

  সুমন খান.টাঙ্গাইল প্রিতিনিধ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দানবীর রণদা প্রসাদ সাহা’র দৃষ্টান্ত অনুসরণ .....

সিঙ্গাপুরের চিকিৎসকরা অাসছেন.....

     

লাখোকণ্ঠ প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী .....

প্রবাসী প্রকৌশলীদের নিজ গ্রা.....

বাংলাদেশের প্রবাসী প্রকৌশলীদের স্বাগত জানিয়ে দেশের স্বার্থে নিজ নিজ গ্রামে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্.....

নিমতলীর ঘটনায় সুপারিশ বাস্তব.....

নিমতলীর ঘটনায় তদন্ত কমিটির দেওয়া ১৭ দফা সুপারিশ বাস্তবায়নে বিবাদীদের ব্যর্থতাকে কেন বেআইনি ঘোষণা করা হবে ন.....

মহান একুশে ফেব্রুয়ারি আজ .....

‘আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি’— না, বাঙালি জাতি ভোলেনি পূর্বপুরুষের মহা.....

পিতার লাশের অপেক্ষায় দুই যমজ .....

এইচ এম কাওসার আহমেদ ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবিএর ৪র্থ বর্ষের শিক্ষার্থী। কাজ করতেন চুড়িহাট্টায় এক ফা.....

প্রতি বছর বাড়ছে আট লাখ বেকার: স.....

গত ১০ বছরে অর্থনৈতিক ক্ষেত্রে অনেক উন্নয়ন হলেও কর্মসংস্থান প্রবৃদ্ধি মূল চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। ফলে প্র.....

শুধু খামখেয়ালিতে ভাড়া করা বিম.....

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের খামখেয়ালিপনায় ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজের পে.....

পুলিশের হাতে নিরীহ মানুষ যেন হ.....

পুলিশ বাহিনীর সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশের হাতে যেন কোনো নিরীহ মানুষ হয়রানি শ.....

বাংলাদেশ নিয়ে মিথ্যা সংবাদ, মি.....

সীমান্ত পরিস্থিতি নিয়ে মিয়ানমারের বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করায় বাংলাদেশে .....

বাংলাদেশ দুর্নীতিতে বিশ্বে ১.....

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই)-এর দুর্নীতির ধারণা সূচক অনুযায়ী বাংলাদেশে দুর্নীতি বেড়েছে। শীর্ষ .....

বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদ.....

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় স্থান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘প.....