• ঢাকা
  • শনিবার, ২০ Jul ২০১৯ | ৪ শ্রাবণ, ১৪২৬

সিরাজগঞ্জে বিএনপি ও আ.লীগের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন

সিরাজগঞ্জে বিএনপি ও  আ.লীগের পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন

সেলিম শিকদার সিরাজগঞ্জ : গতকাল শনিবার দুপুরে জেলা বিএনপি ও আওয়ামীলীগের পক্ষ থেকে পাল্টাপাল্টি সংবাদ সন্মেলন করা হয়েছে। দুপুরে সিরাজগঞ্জ-২ আসনের কামারখন্দ ও সদরে বিএনপির নির্বাচনী প্রচারণায় বিনা উস্কানিতী পুলিশের,নির্যানত, হামলা, গুলি ও টিয়ারশেল নিক্ষেপে বিএনপি প্রাথীসহ নেতা-কর্মীদের গুরতরভাবে আহত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন জেলা বিএনপি।

শনিবার দুপুরে সিরাজগঞ্জে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ দাউদ ও ওসি তদন্ত রফিকুল ইসলামকে প্রত্যাহারের দাবী জানিয়ে সংবাদ সম্মেলন করেন সিরাজগঞ্জ-২ আসনের প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি বেগম রুমানা মাহমুদ। বিএনপি অফিসের সামনে পুলিশ বিনা উস্কানীতে বুদ্ধিজীবী দিবসে যোগ দিতে আসা বিএনপি নেতা- কর্মীদের ওপর চড়াও হয়ে টিয়ারশেল নিক্ষেপ ও গুলি বর্ষণ করে। স্প্রিন্টারবিদ্ধ হয় এবং ১০/১২ জন কর্মী আহত হওয়ার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন।

এ সময় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা ও সিরাজগঞ্জ-৩ আসনের প্রার্থী আব্দুল মান্নান তালুকদার, জেলা বিএনপির সাধার সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, সহ সভাপতি মজিবর রহমান লেবু, আজিজুর রহমান দুলাল, নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ন সাধারণ সম্পাদক নুর কায়েম সবুজ, হারুন অর রশিদ খান হাসান, রকিবুল হাসান রতন, অমর কৃষ্ণদাস, মুন্সি জাহিদ আলম, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, জেলা মহিলা দলের সভানেত্রী সুলতানা তালুকদার রীন মির্জা মোস্তফা জামান, আইনজীবী মীর রুহুল আমীন বাবু, রফিক সরকার, ইন্দ্রজিৎ সাহা প্রমূখ। অপর দিকে সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা: হাবিবে মিল্লাত মুন্না শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে পল্টা অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন। তিনি সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলেন বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ শহরে প্রবেশ করা মাত্রই বিএনপির নেতা কর্মীরা শহরের বিভিন্ন স্থানে নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলেন। পুলিশ বাহিনির উপরে উপরে হামলা ও নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলার প্রতিবাদে এই সংবাদ সম্মেলন করেন।

সিরাজগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ডা: হাবিবে মিল্লাত মুন্না সংবাদ সম্মেলনে বলেন, নিশ্চিত পরাজয় জেনে তারা পুলিশ বাহিনি ও আওয়ামীলীগের বিরুদ্ধে বিষদগার করছে এবং নিজেরা নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে অন্যের উপরে দোষ চাপাতে চাচ্ছে। তারা হামলা ও মারপিটের অভিযোগ করলেও তারাই উল্ট পুলিশের উপরে হামলা করেন। এ হামলায় ৪/৫জন পুলিশ আহত হয়েছেন। এছাড়াও বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ বিএনপির নেতা কর্মীরা সিরাজগঞ্জে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। শুক্রবার শহরে প্রবেশ করা মাত্রই বিএনপির নেতা কর্মিরা  শহরের বিভিন্ন স্থানে নৌকা প্রতিক সম্বলিত পোষ্টার ছিঁড়ে ফেলা শুরু করে ও পুলিশ বাহিনির উপরে হামলা চালায়। সাধারন মানুষের মধ্যে আতংকো সৃষ্টি করতে শুক্রবার সন্ধায় উগ্র ও আক্রমনাত্মক আচরন করে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। কয়েকদিন আগে ইকবাল হাসান মাহমুদ টুকু সিরাজগঞ্জ সংসদীয় আসন-২ এ নির্বাচন করতে পারবেন এই খবরে সিরাজগঞ্জের শিয়ালকোলে বিএনপির সন্ত্রাসী বাহিনী তান্ডব চালায় এবং স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মিদের বাড়ীঘরে লুটপাট চালায় ও অগ্নি সংযোগ করে। ধুকুরিয়ায় জগদীশ সাহার বাড়ীতে গুলি ও বোমা ছোঁড়ে বিএনপির সন্ত্রাসী বাহিনী। তারা যেন তেন ভাবে পরিবেশ নষ্ট করে নির্বাচন বানচাল করার পায়তারা করছে। বিএনপি জামাতের নৈরাজ্য, জ্বালাও পোড়াও হত্যা ও সন্ত্রাসের রাজনীতির ধারাবাহিকতায় এর আগে নাজমুল, গোলাম মোস্তফা, সাইফুল সহ সিরাজগঞ্জে একাধিক আওয়ামীলীগ নেতাকর্মিকে হত্যা করে।

নির্বাচনী তফশীল ঘোষনার দুই সপ্তাহ পার হলেও সিরাজগঞ্জের পরিবেশ ছিলো শান্ত এবং নির্বাচনের জন্য অনুকুল। কিন্তু বিএনপি মনোনীত প্রার্থী রুমানা মাহমুদ সিরাজগঞ্জে আসতে না আসতেই সন্ত্রাসী কর্মকান্ড শুরু করে বিএনপি সুপরিকল্পিত ভাবে  নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন বলে তিনি অভিযোগ করেন। সংবাদ সন্মেলনে জেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি সিরাজুল ইসলাম খান, সহ-সভাপতি বিমল কুমার দাস, এ্যাড: কে,এম হোসেন আলী হাসান, মোস্তাফা কামাল খান, আব্দুল বারী সেখ, সদর উপজেলা  আওয়ামীলীগের আহবায়ক রিয়াজ উদ্দিন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, পৌর আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

পবিত্র রমজান শুরু কাল থেকে .....

দেশের আকাশে পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে। তাই আগামী কাল থেকে শুরু হবে সিয়াম সাধনার মাস। আজ রাতে তারাবিহ&.....

সারা দেশে নৌ চলাচল বন্ধ, ধেয়ে আ.....

ঘূর্ণিঝড় ফনী মোকাবেলায় এরই মধ্যে দেশের বিভিন্ন জায়গায় বিশেষ প্রস্তুতি নেয়া হয়েছে। খোলা হয়েছে আশ্রয় কেন্দ্.....

ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা, পু.....

কৌশলে ইয়াবা রেখে এক দোকানিকে ফাঁসানোর চেষ্টার করেছে পুলিশের কয়েকজন সদস্য। এ অভিযোগ ওই পুলিশ সদস্যদের আটকে র.....

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন.....

আগামীকাল শুক্রবার বিকাল ৪টায় সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রুনেই দারুসসালামে তিন দিনের স.....

এবার সড়কে প্রাণ গেল ব্র্যাক বি.....

রাজধানীর শেরেবাংলা নগরে সড়ক দুর্ঘটনায় ফাহমিদা হক লাবণ্য (২১) নামের ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন.....

ঢাকার পথে প্রধানমন্ত্রী .....

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই দারুস সালামে তার তিন দিনের সরকারি সফর শেষে দেশটির রাজধানী বন্দর সেরি বেগা.....

‘আইসিইউতে কথা বলেছেন শেখ সেলি.....

শ্রীলঙ্কার আনশ্রী সেন্ট্রাল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আওয়ামী লীগের  প্রেসিডিয়াম সদস্য শেখ সেলিমের.....

রোববার ব্রুনাই যাচ্ছেন প্রধা.....

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই দারুসসালামের সুলতান হাজি হাসানাল বলকিয়ার আমন্ত্রণে তিন দিনের সরকারি সফর.....

স্বাগতম নতুন বছর ১৪২৬ .....

রবিবার পহেলা বৈশাখ, চৈত্রসংক্রান্তির মাধ্যমে ১৪২৫ সনকে বিদায় জানিয়ে বাংলা বর্ষপঞ্জিতে কাল যুক্ত হবে নতুন ব.....

নতুন ভোর, নতুন বছর .....

আজ রোববার। পয়লা বৈশাখ। চৈত্র সংক্রান্তির মাধ্যমে ১৪২৫ সনকে বিদায় জানিয়ে বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হয়েছে নতু.....

দানবীর আরপি সাহাকে অনুসরণ করত.....

  সুমন খান.টাঙ্গাইল প্রিতিনিধ :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দানবীর রণদা প্রসাদ সাহা’র দৃষ্টান্ত অনুসরণ .....

সিঙ্গাপুরের চিকিৎসকরা অাসছেন.....

     

লাখোকণ্ঠ প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী .....