• ঢাকা
  • সোমবার, ০৩ অক্টোবর ২০২২ | ১৭ আশ্বিন, ১৪২৯

রুবেল হত্যার বিচার দাবিতে কুষ্টিয়ায় সাংবাদিক মহাসমাবেশ

রুবেল হত্যার বিচার দাবিতে কুষ্টিয়ায় সাংবাদিক মহাসমাবেশ

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া : আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যাকারীদের গ্রেপ্তার ও তার বিচারের দাবিতে সাংবাদিক মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকাল তিনটায় কুষ্টিয়ার পাবলিক লাইব্রেরী মাঠে এই মহাসমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার আয়োজনে এই সাংবাদিক মহাসমাবেশে সভাপতিত্ব করেন সাংবাদিক নেতা ও সাংবাদিক  ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ও দেশ বরেণ্য সাংবাদিক নেতা  মনজুরুল আহসান বুলবুল।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউ, যুগ্ম মহাসচিব হেদায়েৎ হোসেন মোল্লা, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, নির্বাহী সদস্য সোহেল রানা, দৈনিক সত্য খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাসিবুর রহমান রিজু , ইন্ডিপেনডেন্ট টিভি ও আজকের প্রত্রিকার  কুষ্টিয়া প্রতিনিধি সিনিয়র সাংবাদিক মিলন উল্লাহ, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন-আরইউজে'র সভাপতি রফিকুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়ন-কেইউজে'র সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রিয়াজ ও যশোর সাংবাদিক ইউনিয়ন-জেইউজে'র সাধারণ সম্পাদক এইচ আর তুহিন।

এছাড়াও কুষ্টিয়া, মেহেরপুর, ঝিনাইদহ, রাজবাড়ী, ঝিনাইদহ, খুলনা, যশোর, গোপালগঞ্জ, জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সমাবেশে অবিলম্বে সাংবাদিক রুবেলের হত্যাকারীদের গ্রেপ্তার ও তাদের বিচারের দাবি করে সাংবাদিক নেতারা বলেন, যে সময় সাংবাদিকরা দেশের উন্নয়ন তুলে ধরে লেখা লেখি করার দরকার সেই সময় তারা রাজপথে সহকর্মীর হত্যার বিচারের দাবীতে আন্দোলন করতে হচ্ছে। এটা একটি পূর্ব পরিকল্পিত হত্যাকান্ড এবং একটি চক্র এই হত্যাকান্ডকে ধামাচাপা দিতে গিয়ে সাংবাদিকদের সরকারের মুখোমুখি করার পায়তারা চালাচ্ছে। তাই অবিলম্বে রুবেল হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তারের জোড় দাবী জানান তারা।

কুষ্টিয়া জেলা পুলিশের কর্মকর্তাদের ব্যার্থতা তুলে ধরে এসময় সাংবাদিক নেতারা বলেন, রুবেল হত্যার দুই মাস অতিবাহিত হয়ে গেলেও এই হত্যা কান্ডের সাথে সরাসরি জড়িত এমন কাউকে আটক করতে পারেনি পুলিশ।

আসলে পুলিশ হত্যাকারীদের ধরতে পারছে না নাকি ধরতে চাইছে না এমন প্রশ্ন ছুড়ে দিয়ে বক্তারা বলেন, বর্তমান সময়ে প্রযুক্তির সহায়তায় সব কিছু সম্ভব। কিন্তু পুলিশ এই হত্যা কান্ড নিয়ে কেন ব্যার্থ হচ্ছে সেটা খতিয়ে দেখা দরকার।

সাংবাদিক নেতারা বলেন, অবিলম্বে এই হত্যাকান্ডে রহস্য উম্মোচিত না করলে আগামী দিনে আরো বৃহৎ আন্দোলনের কর্মসুচি দেয়া হবে। এসময় সাংবাদিক রুবেলের মা সহ পরিবারের সদস্য, কুষ্টিয়া জেলার ছয় উপজেলার প্রেসক্লাব, রিপোটার্স ইউনিটিসহ জেলার সর্বস্তারের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার শত শত সাংবাদিক সমাবেশে অংশগ্রহন করেন।

উল্লেখ্য, গত ৩ জুলাই রাত সাড়ে ৯টার দিকে কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়ে নিজ পত্রিকা অফিসে ছিলেন হাসিবুর রহমান রুবেল। তখন মোবাইল ফোনে একটি কল পেয়ে অফিস থেকে বের হয়ে যান। এরপর থেকে নিখোঁজ ছিলেন তিনি। তাঁর মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি করেন তাঁর ছোট ভাই মাহাবুব। সাংবাদিক হাসিবুর রহমান কুষ্টিয়া শহরের হাউজিং এ ব্লকের হাবিবুর রহমানের ছেলে। রুবেল জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি স্থানীয় দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এবং আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি বিএডিসিতে ঠিকাদারি ব্যবসাও করতেন।

নিখোঁজের চার দিন পর বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে কুমারখালী পৌরসভার তেবাড়িয়া এলাকায় নির্মাণাধীন গোলাম কিবরিয়া সেতুর নিচে গড়াই নদী থেকে হাসিবুরের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পরদিন শুক্রবার রাতে হাসিবুর রহমানের চাচা মিজানুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে কুমারখালী থানায় একটি হত্যা মামলা করেন। সেই মামলার কোনো অগ্রগতি না থাকায় বিভিন্ন সময় কুষ্টিয়া জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন মানববন্ধনসহ নিয়েছেন বিভিন্ন ধরনের কর্মসূচি দেন। সেই সকল কর্মসূচির পরিপ্রেক্ষিতে এই মামলার তেমন কোন অগ্রগতি না থাকায় ডাক দেওয়া হয় এই সাংবাদিক মহাসমাবেশের এমনটাই দাবি স্থানীয় সাংবাদিক নেতাদের।

সরকারি সফরে নৌবাহিনী প্রধানের লেবানন গমন

আইএসপিআর ।।  সরকারি সফরে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডবিøউসি, পিএস.....

বরেণ্য সাংবাদিক তোয়াব খানের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার ।।  বরেণ্য সাংবাদিক, দৈনিক বাংলার সম্পাদক ও একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক তোয়াব খান ইন্তেকাল .....

খুনি রাশেদ চৌধুরীকে দেশে আনার চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ।।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধাপরাধী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের .....

দেশের মানুষের খাদ্য ও পুষ্টি চাহিদায় বড় যোগান দেয় মাছ: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ।।  দেশের মানুষের খাদ্য ও পুষ্টি চাহিদায় মাছ বড় যোগান দেয় বলে মন্তব্য করেছেন মৎস্য ও প.....

সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপের বিমান বহরে যুক্ত হলো নতুন সামরিক বিমান

আইএসপিআর ।। বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপের বিমান বহরে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ রবি.....

আইজিপি বেনজীর আহমেদের অবসরের প্রজ্ঞাপন জারি

লাখোকণ্ঠ অনলাইন ।।  আগামী ৩০শে সেপ্টেম্বর অবসরে যাচ্ছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। এ বিষয়ে আ.....

মুন্সীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষ: পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জে পুলিশ বিএনপির ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।  ঘন্টাব্যাপী সংঘর্ষে মুন্স.....

সকল ক্যাডার কর্মকর্তাদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান স্থানীয় সরকার মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ।।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সকল ক্যাডার কর্.....

সময় জ্ঞান শুন্য রাজধানী উন্নয়ন কর্পোরেশন (রাজউক)

ইসমাইল হোসেন : সময় স্থীর করে দাঁড়িয়ে আছে রাজধানী উন্নয়ন কর্পোরেশন (রাজউক)-এর ঘড়ি। ঘড়িটা অকেজো হয়ে আছে অনেক দিন .....

আগামী ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ নিষিদ্ধ

লাখোকণ্ঠ অনলাইন ।। প্রধান প্রজনন মৌসুমে ইলিশের নিরাপদ প্রজননের লক্ষ্যে ৭ থেকে ২৮ অক্টোবর ২০২২ পর্যন্ত মোট ২.....

লন্ডনের উদ্দেশে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ

অনলাইন ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য ও জাতিসংঘ সাধারণ পরিষদের (ই.....

মৎস্যজীবীদের তালিকা হালনাগাদের নির্দেশ মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক ।।  মৎস্যজীবীদের তালিকা হালনাগাদের নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজ.....