• ঢাকা
  • শুক্রবার, ২২ ফেব্রুয়ারী ২০১৯ | ১০ ফাল্গুন, ১৪২৫

‘ভয় দেখাও, আসো সামনা-সামনি’

‘ভয় দেখাও, আসো সামনা-সামনি’

ক্ষমতাসীনদের উদ্দেশ্যে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ভয় দেখাও, আসো সামনা-সামনি। আমি ভয় পাই না। আমি চ্যালেঞ্জ করছি।সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিনলায়তনে এক আলোচনা সভায় তিনি এ চ্যালেঞ্জ ছুড়ে দেন।

জাতীয় সংসদ নির্বাচন ও পেশাজীবীদের করণীয় শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)।কামাল হোসেন বলেন, যারা বলে দেশ বিভক্ত হয়ে গেছে, আমি বলি তোমাদের মাথা বিভক্ত হয়ে গেছে। হুমকি দাও, তোমাদের হুমকিতে ভীত হয়ে যাব? ভয় দেখাও, আসো সামনা-সামনি। আমি ভয় পাই না। আমি চ্যালেঞ্জ করছি। ড. কামাল হোসেন বলেন, যারা ভোট দিতে বাঁধা দেয় তারা স্বাধীনতাবিরোধী, ইয়াহিয়া খানের উত্তরসূরী। আমরা আজ সংবিধানের পক্ষে অবস্থান নিয়েছি। যেখানে লেখা আছে দেশের মালিক জনগণ। ড. কামাল হোসেন বলেন, কি আশ্চর্য! আমাদের ভোট দিতে আন্দোলন করতে হবে? স্বাধীনতার ৪৭ বছর পরেও ভোট দিতে বাধা দেয়া হচ্ছে। যারা বাধা দিচ্ছে এরা কারা? বঙ্গবন্ধুর আদেশ মানে না এরা কারা? এদেশের স্বাধীনতা রক্ষা করা মানে ভোট দিয়ে রক্ষা করা। টেবিল চাপড়িয়ে উচ্চস্বরে তিনি বলেন, ১৬ কোটি মানুষকে মেরে ফেলতে পারবে না। যারা হুমকি দাও, তোমরা কাপুরুষ।সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, ভোটের অধিকার আমাদের কাজে লাগাতে হবে দেশের মালিক হিসেবে।পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) উদ্দেশ্যে প্রবীণ এই আইনজীবী বলেন, বেআইনি আদেশ মানা অপরাধ। সাংবিধানিক কর্তব্য আপনাকে বলছে, বেআইনি আদেশ মানা অপরাধ। যারা বেআইনি আদেশ দিচ্ছেন তারা কত বড় অপরাধী?ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ৩০ ডিসেম্বর গুণে গুণে ভোট দিয়ে আসবেন। আপনার ভোট যাতে হাইজ্যাক, জালিয়াতি করতে না পারে।

ক্ষমতাসীনদের এক নেতার নাম উল্লেখ না করে কামাল হোসেন বলেন, স্বাধীন দেশে কেউ প্রজা নয়, তারা নাগরিক৷ যারা প্রজার কথা বলছেন, মাথা ঠিক করে কথা বলেন। আমরা স্বাধীন দেশের নাগরিক।তিনি বলেন, অনির্বাচিত ভাবেই এদেশ শাসন করা হচ্ছে, এটা আমরা মেনে নিতে পারব না। এ দেশের মালিক জনগণ, কোন স্বৈরাচারকে একদিনের জন্যও ছার দিতে চাই না। স্বাধীন দেশের মানুষ কোন প্রজা নয়, তারা নাগরিক। যারা দেশ স্বাধীন করেছে তারা মনে করছে দেশে প্রজাতন্ত্র চলছে। আমরা সবাই প্রজা। তাদের বলি মাথাটা ঠিক করুন, আমরা প্রজা নয়। আমরা নাগরিক। কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বলেন, আওয়ামী লীগ অবৈধ সরকার। কিন্তু তারা বারবার বলছে স্বাধীনতার পক্ষের সরকার। যারা ভোট না নিয়ে ক্ষমতায় তারা অবৈধ সরকার। তারা স্বাধীনতার পক্ষের নয়। শেখ হাসিনার নেতৃত্বে যারা যাচ্ছেন তারা অন্ধকারে যাচ্ছেন। আজকে জিয়াউর রহমান যেখানে, কাদের সিদ্দিকী যেখানে, স্বাধীনতার সেখানে।

সেনাবাহিনী প্রসঙ্গে তিনি বলেন, আজকে সেনাবাহিনী মাঠে নেমেছে। তাদের কাছে মানুষ কিছুই চাই না, শুধু চাই নিরাপদে ভোট দিতে। যদি সেনাবাহিনী তার নীতি নৈতিকতা বজায় রাখতে পারে, তবে বাংলাদেশে ভোট বিপ্লব হবে।সংঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও বিএনপির ভাইস-চেয়ারম্যান শওকত মাহমুদের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির ভাইস-চেয়ারম্যান সেলিমা রহমান, প্রফেসর মাহবুব উল্লাহ, প্রফেসর মুস্তাহিদুর রহমান, ড্যাবের সভাপতি ডা. একেএম আজিজুল হক, প্রফেসর ড. ছদরুল আমিন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাদা দলের আহ্বায়ক এবিএম ওবায়দুল ইসলাম, শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়া, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু প্রমুখ।এ ছাড়া সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, কাদের গণি চৌধুরীও বক্তব্য দেন।

মহান একুশে ফেব্রুয়ারি আজ .....

‘আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি’— না, বাঙালি জাতি ভোলেনি পূর্বপুরুষের মহা.....

পিতার লাশের অপেক্ষায় দুই যমজ .....

এইচ এম কাওসার আহমেদ ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবিএর ৪র্থ বর্ষের শিক্ষার্থী। কাজ করতেন চুড়িহাট্টায় এক ফা.....

প্রতি বছর বাড়ছে আট লাখ বেকার: স.....

গত ১০ বছরে অর্থনৈতিক ক্ষেত্রে অনেক উন্নয়ন হলেও কর্মসংস্থান প্রবৃদ্ধি মূল চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। ফলে প্র.....

শুধু খামখেয়ালিতে ভাড়া করা বিম.....

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের খামখেয়ালিপনায় ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজের পে.....

পুলিশের হাতে নিরীহ মানুষ যেন হ.....

পুলিশ বাহিনীর সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশের হাতে যেন কোনো নিরীহ মানুষ হয়রানি শ.....

বাংলাদেশ নিয়ে মিথ্যা সংবাদ, মি.....

সীমান্ত পরিস্থিতি নিয়ে মিয়ানমারের বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করায় বাংলাদেশে .....

বাংলাদেশ দুর্নীতিতে বিশ্বে ১.....

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই)-এর দুর্নীতির ধারণা সূচক অনুযায়ী বাংলাদেশে দুর্নীতি বেড়েছে। শীর্ষ .....

বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদ.....

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় স্থান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘প.....

টিআইবির বক্তব্য প্রত্যাখ্যান.....

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআইবি) যে গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে ত.....

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালে.....

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর হুবহু জাল করে কোটি টাকা আত্মসাতের অভিযোগে চক্রের মূলহোতা হেলাল উদ্দিনস.....

নতুন মন্ত্রি পরিষদে স্থান পেল.....

নতুন মন্ত্রিপরিষদ শপথ গ্রহণ করবে আগামীকাল। তাই এরই মধ্যে যারা মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন তাদের নাম ঘোষণা কর.....

আবার থ্রি-জি ও ফোর-জি বন্ধের নি.....

আজ থেকে ভোটের দিন পর্যন্ত মোবাইল ইন্টারনেটের থ্রিজি-ফোরজি সেবা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ.....