• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র, ১৪২৬

নড়াইলের দু’টি আসনের সংসদ নির্বাচনে জমজমাট , প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা!

নড়াইলের দু’টি আসনের সংসদ নির্বাচনে জমজমাট , প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা!

নড়াইল জেলা প্রতিনিধি : আজ (২৫,ডিসেম্বর,২০১৮)-২৭৪: জমজমাটপ্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন নড়াইলের দু’টি আসনের প্রার্থীরা। প্রচারণায় শেষদিকে বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন দু’টি আসনের ১২ প্রার্থী। এর মধ্যেনড়াইল-১ আসনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্ধসঢ়;দ্বীতা করছেন আওয়ামী লীগ নেতাবর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি ও ধানের শীষ প্রতীকে জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় রিপোটে, এছাড়াও এ আসনে ভোটের মাঠে আছেন জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী দলের জেলা কমিটির সাধারণ সম্পাদক মিল্টন মোল্যা, ইসলামী আন্দোলনের প্রার্থী হাফেজ মোহাম্মদ খবির উদ্দীন ও এনপিপি’র (ছালু) জেলা কমিটির সাধারণ সম্পাদক মুনসুরুল হক। নির্বাচনে প্রতিদ্বন্ধসঢ়;দ্বীতার বিষয়ে আওয়ামী লীগ প্রার্থী কবিরুল হক মুক্তি বলেন, দলীয় নেতাকর্মী ও ভোটারদের সমর্থনে এবারের নির্বাচনেও বিজয়ী হবো ইনশা আল্লাহ। বিগত দিনে জনগণের ভালোবাসায় এ আসনে দুইবার এমপি ও দুইবার কালিয়া পৌরসভার মেয়র হয়েছি। এবার বিজয়ের হ্যাটট্রিক করতে চাই। এবারের নির্বাচনেবিএনপি প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে বলে আমি আশাবাদী।

আওয়ামী লীগপ্রার্থী মুক্তির এ বক্তব্য প্রত্যাখান করে বিএনপি প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলম বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমি বিজয়ী হবো ইনশা আল্লাহ। তবে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী ও সমর্থকেরা আমাদের প্রচার-প্রচারণায় বাঁধা দিচ্ছে। নেতাকর্মীদেরনামে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করে অনেককে এলাকা ছাড়া করেছে। নির্বাচনে কোনও সমতল ভূমি নেই।

জাপা প্রার্থী মিল্টন মোল্যা বলেন, জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। তরুণ প্রার্থী হিসেবে ভোটাররা উৎসাহ ও অনুপ্রেরণা দিচ্ছেন। বিজয়ী হলেগণমানুষকে সঙ্গে নিয়ে এলাকার উন্নয়ন করতে চাই। এনপিপি’র (ছালু) প্রার্থীমুনসুরুল হক বলেন, প্রচার-প্রচারণার শুরু থেকেই গণসংযোগ চালিয়ে যাচ্ছি।প্রত্যন্ত অঞ্চলে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছি। ভোটারদের সাড়া পাচ্ছি। নতুনমুখের প্রার্থীর বিজয় প্রত্যাশা করছেন ভোটাররা। এ দিকে গত ২২ ডিসেম্বর শনিবারঢাকা থেকে নড়াইলে এসে ব্যাপক গণসংযোগ ও পথসভা করে যাচ্ছেন নড়াইল-২ আসনেআওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মর্তুজা। বিভিন্ন পথসভায় তিনি বলেছেন,আপনারা নৌকায় ভোট দিবেন। আমি সুন্দর একটি নড়াইল উপহার দেওয়ার চেষ্টা করব।আপনাদের স্বপ্ন পূরণ করাটাই আমার মূল লক্ষ্য। আমি আপনাদের সন্তান, আপনাদের মাঝেইবড় হয়েছি। এ জন্য আমি আপনাদের সবার সহযোগিতা চাই। অপরদিকে, বিএনপিরপ্রার্থী হিসেবে মাঠে আছেন-২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টির(এনপিপি) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামান ফরহাদ। তিনি বলেন,আমাদের মাইকিং করতে দেওয়া হচ্ছে না। পোস্টার টানাতে পারছি না। গণসংযোগেবাঁধা দেওয়া হচ্ছে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই। ভোটাররা ভোট দিতে পারলে আমিবিজয়ী হবো। এছাড়া নড়াইল-২ আসনে এনপিপির (ছালু) জেলা সভাপতি মনিরুলইসলাম, ইসলামী আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম নাসির উদ্দীন, ইসলামীঐক্যজোটের প্রার্থী মাহাবুবুর রহমান এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (রব) কেন্দ্রীয়কমিটির সদস্য ফকির শওকত আলী প্রতিদ্বন্ধসঢ়;দ্বীতা করছেন। এনপিপির (ছালু) প্রার্থীমনিরুল ইসলাম বলেন, শেষ মুহূর্তে ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছি। ভালো সাড়াপাচ্ছি। ভোটাররা অবহেলিত নড়াইলের উন্নয়নের দিকে মনোযোগ দেওয়ার কথা বলছেন। এদিকে মাশরাফির প্রতি সমর্থন জানিয়ে গত ১৯ ডিসেম্বর বিকেলে নড়াইল-২ আসনেজাপার (এরশাদ) প্রার্থী দলের জেলা সভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজনির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে,নড়াইল-১ আসনে ভোটার ২ লাখ ৩৮ হাজার ৫১ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ১৯ হাজার১১৩ এবং পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ৯৩৮ জন। কালিয়া পৌরসভাসহ ১৪টি ইউনিয়ন ওসদর উপজেলার কলোড়া, বিছালী, সিঙ্গাশোলপুর, সেখহাটি ও ভদ্রবিলা ইউনিয়ন নিয়েনড়াইল-১ আসন গঠিত। বিগত নির্বাচনে এ আসনে পাঁচবার আওয়ামী লীগ, দু’বারকরে বিএনপি ও জাতীয় পার্টি এবং একবার স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগেরবিদ্রোহী প্রার্থী) বিজয়ী হন। এ দিকে নড়াইল-২ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭হাজার ৫১১ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৬২৪ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৬হাজার ৮৮৭ জন। নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ এ আসনের অধীনে সদর উপজেলায়আটটি ইউনিয়ন এবং লোহাগড়ার ১২টি ইউনিয়ন রয়েছে। বিগত নির্বাচনে এআসনে পাঁচবার আওয়ামী লীগ ও একবার মহাজোটের প্রার্থী এবং দুইবার করেবিএনপি ও জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী বিজয়ী হয়েছেন। এবার একাদশ সংসদনির্বাচনে কোন দলের প্রার্থী বিজয়ী হবেন, সেটাই দেখার অপেক্ষায় আছেনভোটারসহ নড়াইল-১ ও ২ আসনের সাধারণ মানুষ।

ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ছে .....

স্টাফ রিপোর্টারঃ সরকার ঘোষিত ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। প.....

পরিস্থিতি বিবেচনায় বাড়তে পার.....

বিশেষ প্রতিনিধি, ঢাকা : গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের ছুটির সঙ্গে আরও ৯ দিন যুক্ত করে মোট ১০ দিনের টানা ছুটি ঘোষ.....

লকডাউনঃ কুমিল্লায় ভ্রম্যমান .....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনার করালগ্রাসে আতঙ্ক গোটা বিশ্ব। অন্যান্য দেশের মতো এ প্রাণঘাতী ভাইরাসের প্রলয়ঙ্করী ঢ.....

করোনাভাইরাসঃ উদ্ভুত পরিস্থিত.....

লাখোকণ্ঠ অনলাইনঃ প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রভাবে রাজধানীর সড়কগুলি জনশূন্য। নিত্য প্রয়োজনীয় দোকানপাট ছা.....

করোনাভাইরাসঃ আক্রান্ত রোগীদে.....

লাখোকণ্ঠ অনলাইনঃ রাজধানীর তেজগাঁওয়ে অস্থায়ীভাবে একটি হাসপাতাল তৈরি করেছে দেশের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান আ.....

করোনা'র বৈশিষ্ট, গতি -প্রকৃতি ও .....

জন হপকিন্স ইউনিভার্সিটি থেকে করোনা ভাইরাস সম্পর্কিত একটা পোস্টের বাংলা অনুবাদ উপস্থাপন করলাম। এটা থেকে কর.....

রাজধানীর সড়কগুলো এখন ফাঁকা .....

লাখোকণ্ঠ অনলাইনঃ ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন চলাচল বন্ধ করা ঘোষণা করায় কোন টার্মিনাল থ.....

করোনা মোকাবিলায় বেশ সতর্ক ব্য.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনার কারণে মানুষের মধ্যে নানা উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে। রাজধানীর ব্যাংকগুলোতে সতর্কত.....

ডিএনসিসির ৯ লক্ষ বর্গফুট এলাক.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনা ভাইরাস সংক্রমন রোধে গতকাল (মঙ্গলবার) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন সড়ক, প্রতি.....

সাধারণ ছুটি ঘোষণার পর লোকজনের .....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনাভাইরাস মোকাবিলায় আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এ .....

সারাদেশে টহল দিচ্ছে সেনাবাহি.....

লাখোকণ্ঠ অনলাইনঃ মঙ্গলবার থেকে রাজশাহীসহ সারাদেশে নেমেছে সেনাবাহিনী। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাম.....

করোনাভাইরাসঃ সরকারি অফিসে প্.....

লাখোকণ্ঠ অনলাইনঃ করোনা থেকে সুরক্ষা পেতে রাজধানীর বিদ্যুৎ ভবনে ডিপিডিসির প্রধান কার্যালয়ে রোববার (২২ মার্.....