• ঢাকা
  • শুক্রবার, ২২ ফেব্রুয়ারী ২০১৯ | ১০ ফাল্গুন, ১৪২৫

নড়াইলের দু’টি আসনের সংসদ নির্বাচনে জমজমাট , প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা!

নড়াইলের দু’টি আসনের সংসদ নির্বাচনে জমজমাট , প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা!

নড়াইল জেলা প্রতিনিধি : আজ (২৫,ডিসেম্বর,২০১৮)-২৭৪: জমজমাটপ্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন নড়াইলের দু’টি আসনের প্রার্থীরা। প্রচারণায় শেষদিকে বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন দু’টি আসনের ১২ প্রার্থী। এর মধ্যেনড়াইল-১ আসনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্ধসঢ়;দ্বীতা করছেন আওয়ামী লীগ নেতাবর্তমান সংসদ সদস্য কবিরুল হক মুক্তি ও ধানের শীষ প্রতীকে জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম। আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায় রিপোটে, এছাড়াও এ আসনে ভোটের মাঠে আছেন জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী দলের জেলা কমিটির সাধারণ সম্পাদক মিল্টন মোল্যা, ইসলামী আন্দোলনের প্রার্থী হাফেজ মোহাম্মদ খবির উদ্দীন ও এনপিপি’র (ছালু) জেলা কমিটির সাধারণ সম্পাদক মুনসুরুল হক। নির্বাচনে প্রতিদ্বন্ধসঢ়;দ্বীতার বিষয়ে আওয়ামী লীগ প্রার্থী কবিরুল হক মুক্তি বলেন, দলীয় নেতাকর্মী ও ভোটারদের সমর্থনে এবারের নির্বাচনেও বিজয়ী হবো ইনশা আল্লাহ। বিগত দিনে জনগণের ভালোবাসায় এ আসনে দুইবার এমপি ও দুইবার কালিয়া পৌরসভার মেয়র হয়েছি। এবার বিজয়ের হ্যাটট্রিক করতে চাই। এবারের নির্বাচনেবিএনপি প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে বলে আমি আশাবাদী।

আওয়ামী লীগপ্রার্থী মুক্তির এ বক্তব্য প্রত্যাখান করে বিএনপি প্রার্থী বিশ্বাস জাহাঙ্গীর আলম বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আমি বিজয়ী হবো ইনশা আল্লাহ। তবে আওয়ামী লীগ প্রার্থীর কর্মী ও সমর্থকেরা আমাদের প্রচার-প্রচারণায় বাঁধা দিচ্ছে। নেতাকর্মীদেরনামে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দায়ের করে অনেককে এলাকা ছাড়া করেছে। নির্বাচনে কোনও সমতল ভূমি নেই।

জাপা প্রার্থী মিল্টন মোল্যা বলেন, জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। তরুণ প্রার্থী হিসেবে ভোটাররা উৎসাহ ও অনুপ্রেরণা দিচ্ছেন। বিজয়ী হলেগণমানুষকে সঙ্গে নিয়ে এলাকার উন্নয়ন করতে চাই। এনপিপি’র (ছালু) প্রার্থীমুনসুরুল হক বলেন, প্রচার-প্রচারণার শুরু থেকেই গণসংযোগ চালিয়ে যাচ্ছি।প্রত্যন্ত অঞ্চলে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছি। ভোটারদের সাড়া পাচ্ছি। নতুনমুখের প্রার্থীর বিজয় প্রত্যাশা করছেন ভোটাররা। এ দিকে গত ২২ ডিসেম্বর শনিবারঢাকা থেকে নড়াইলে এসে ব্যাপক গণসংযোগ ও পথসভা করে যাচ্ছেন নড়াইল-২ আসনেআওয়ামী লীগের প্রার্থী মাশরাফি বিন মর্তুজা। বিভিন্ন পথসভায় তিনি বলেছেন,আপনারা নৌকায় ভোট দিবেন। আমি সুন্দর একটি নড়াইল উপহার দেওয়ার চেষ্টা করব।আপনাদের স্বপ্ন পূরণ করাটাই আমার মূল লক্ষ্য। আমি আপনাদের সন্তান, আপনাদের মাঝেইবড় হয়েছি। এ জন্য আমি আপনাদের সবার সহযোগিতা চাই। অপরদিকে, বিএনপিরপ্রার্থী হিসেবে মাঠে আছেন-২০ দলীয় জোটের শরিক ন্যাশনাল পিপলস পার্টির(এনপিপি) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামান ফরহাদ। তিনি বলেন,আমাদের মাইকিং করতে দেওয়া হচ্ছে না। পোস্টার টানাতে পারছি না। গণসংযোগেবাঁধা দেওয়া হচ্ছে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই। ভোটাররা ভোট দিতে পারলে আমিবিজয়ী হবো। এছাড়া নড়াইল-২ আসনে এনপিপির (ছালু) জেলা সভাপতি মনিরুলইসলাম, ইসলামী আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম নাসির উদ্দীন, ইসলামীঐক্যজোটের প্রার্থী মাহাবুবুর রহমান এবং জাতীয় সমাজতান্ত্রিক দলের (রব) কেন্দ্রীয়কমিটির সদস্য ফকির শওকত আলী প্রতিদ্বন্ধসঢ়;দ্বীতা করছেন। এনপিপির (ছালু) প্রার্থীমনিরুল ইসলাম বলেন, শেষ মুহূর্তে ব্যাপক গণসংযোগ চালিয়ে যাচ্ছি। ভালো সাড়াপাচ্ছি। ভোটাররা অবহেলিত নড়াইলের উন্নয়নের দিকে মনোযোগ দেওয়ার কথা বলছেন। এদিকে মাশরাফির প্রতি সমর্থন জানিয়ে গত ১৯ ডিসেম্বর বিকেলে নড়াইল-২ আসনেজাপার (এরশাদ) প্রার্থী দলের জেলা সভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজনির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে,নড়াইল-১ আসনে ভোটার ২ লাখ ৩৮ হাজার ৫১ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ১৯ হাজার১১৩ এবং পুরুষ ভোটার ১ লাখ ১৮ হাজার ৯৩৮ জন। কালিয়া পৌরসভাসহ ১৪টি ইউনিয়ন ওসদর উপজেলার কলোড়া, বিছালী, সিঙ্গাশোলপুর, সেখহাটি ও ভদ্রবিলা ইউনিয়ন নিয়েনড়াইল-১ আসন গঠিত। বিগত নির্বাচনে এ আসনে পাঁচবার আওয়ামী লীগ, দু’বারকরে বিএনপি ও জাতীয় পার্টি এবং একবার স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগেরবিদ্রোহী প্রার্থী) বিজয়ী হন। এ দিকে নড়াইল-২ আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭হাজার ৫১১ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৬২৪ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৬হাজার ৮৮৭ জন। নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ এ আসনের অধীনে সদর উপজেলায়আটটি ইউনিয়ন এবং লোহাগড়ার ১২টি ইউনিয়ন রয়েছে। বিগত নির্বাচনে এআসনে পাঁচবার আওয়ামী লীগ ও একবার মহাজোটের প্রার্থী এবং দুইবার করেবিএনপি ও জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী বিজয়ী হয়েছেন। এবার একাদশ সংসদনির্বাচনে কোন দলের প্রার্থী বিজয়ী হবেন, সেটাই দেখার অপেক্ষায় আছেনভোটারসহ নড়াইল-১ ও ২ আসনের সাধারণ মানুষ।

মহান একুশে ফেব্রুয়ারি আজ .....

‘আমার ভায়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি’— না, বাঙালি জাতি ভোলেনি পূর্বপুরুষের মহা.....

পিতার লাশের অপেক্ষায় দুই যমজ .....

এইচ এম কাওসার আহমেদ ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবিএর ৪র্থ বর্ষের শিক্ষার্থী। কাজ করতেন চুড়িহাট্টায় এক ফা.....

প্রতি বছর বাড়ছে আট লাখ বেকার: স.....

গত ১০ বছরে অর্থনৈতিক ক্ষেত্রে অনেক উন্নয়ন হলেও কর্মসংস্থান প্রবৃদ্ধি মূল চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। ফলে প্র.....

শুধু খামখেয়ালিতে ভাড়া করা বিম.....

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তাদের খামখেয়ালিপনায় ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজের পে.....

পুলিশের হাতে নিরীহ মানুষ যেন হ.....

পুলিশ বাহিনীর সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পুলিশের হাতে যেন কোনো নিরীহ মানুষ হয়রানি শ.....

বাংলাদেশ নিয়ে মিথ্যা সংবাদ, মি.....

সীমান্ত পরিস্থিতি নিয়ে মিয়ানমারের বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করায় বাংলাদেশে .....

বাংলাদেশ দুর্নীতিতে বিশ্বে ১.....

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআই)-এর দুর্নীতির ধারণা সূচক অনুযায়ী বাংলাদেশে দুর্নীতি বেড়েছে। শীর্ষ .....

বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদদ.....

রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় স্থান পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘প.....

টিআইবির বক্তব্য প্রত্যাখ্যান.....

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল (টিআইবি) যে গবেষণা প্রতিবেদন প্রকাশ করেছে ত.....

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জালে.....

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর হুবহু জাল করে কোটি টাকা আত্মসাতের অভিযোগে চক্রের মূলহোতা হেলাল উদ্দিনস.....

নতুন মন্ত্রি পরিষদে স্থান পেল.....

নতুন মন্ত্রিপরিষদ শপথ গ্রহণ করবে আগামীকাল। তাই এরই মধ্যে যারা মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন তাদের নাম ঘোষণা কর.....

আবার থ্রি-জি ও ফোর-জি বন্ধের নি.....

আজ থেকে ভোটের দিন পর্যন্ত মোবাইল ইন্টারনেটের থ্রিজি-ফোরজি সেবা বন্ধের নির্দেশ দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ.....