• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১ | ৯ আষাঢ়, ১৪২৮

এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পী শাহরিয়ার বাঁধন'র এগিয়ে চলা

এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পী শাহরিয়ার বাঁধন'র এগিয়ে চলা

বিনোদন প্রতিবেদক : এ প্রজন্মের তরুণ কন্ঠশিল্পীদের মধ্যে একজন প্রতিভাবান শিল্পী শাহরিয়ার বাঁধন। ২০১২ সালে একটি মিক্সড এলবামে গান গাওয়ার মধ্য দিয়ে তার গানের যাত্রা শুরু। এরপর ২০১৪ সালে ১ম একক অডিও এলবাম “এইতো তুমি”র মাধ্যমে মৌলিক শিল্পী হিসেবে আত্মপ্রকাশ তার।এলবামটি জনপ্রিয় অডিও প্রতিষ্ঠান সিডি চয়েস প্রযোজনা করে। অ্যালবামের বেশ কয়েকটি গান শ্রোতাপ্রিয়তা লাভ করে তার মধ্যে”ও বন্ধু” অন্যতম।

এরপর ২০১৫ সালে ২য় একক এলবাম “বাঁধন”এর কাজ করেন তিনি।তারপর একে একে প্রায় ৩০ টির মতো মৌলিক গান উপহার দেন তিনি। এসব গান গুলোর মধ্যে দ্বৈত গানে কাজ করেন লাবণ্য,নওরিন,অরিন,নির্ঝর ও ন্যান্সির মতো জনপ্রিয় সুপারস্টারদের সাথেও, সেই সাথে যাদের গান গেয়েছেন অর্থাৎ গীতিকার হিসেবে কাজ করছেন,লিমন আহমেদ, জাহিদ আকবর,জিয়া উদ্দিন আলম, রকিব হোসেন,জনি হক,আশিক বন্ধু এবং অনুরুপ আইচ সহ জনপ্রিয় সব গীতিকারদের সাথে।শুধু তাই নয় কাজ করেছেন,রেজওয়ান শেখ, আহমেদ হুমায়ূন,তৌসিফ,অয়ন চাকলাদার,শাহেদ,আদনান,সোহেল রাজ,ওয়াহিদ শাহীন এবং আরেফিন রুমি সহ জনপ্রিয় সুরকার ও সংগীত পরিচালকদের সাথে।

এ পর্যন্ত আট থেকে দশটি একক ও মিক্সড অ্যালবামে গান গেয়েছেন।পাশাপাশি বিজ্ঞাপনের জিঙ্গেল সহ নাটকের টাইটেল গানে কণ্ঠ দেন তিনি।

নোয়াখালীর সন্তান শাহরিয়ার বাঁধন। ১৮ ই অক্টোবর নোয়াখালী জেলায় জন্ম তার। জন্ম নোয়াখালী হলেও তার বেশির ভাগ সময় কেটেছে বিভাগীয় শহর চট্টগ্রামে।পড়াশোনা ও জীবন যাপন সবই চট্টগ্রাম কেন্দ্রীক হলেও তার নোয়াখালীর প্রতি আন্তরিকা ও ভালোবাসার একটুও কমতি নেই।

মায়ের অনুপ্রেরণায় সংগীতের প্রতি প্রেম,তারই ধারাবাহিকতায় ২০০৫ সাল থেকে সঙ্গীতের হাতেখড়ি নেয়া শুরু করেন। চট্টগ্রামের সংগীত শিক্ষক আফতাব উদ্দিন ডিকেন্স এর কাছে, ৪ বছর নজরুল সংগীত বিদ্যা নিকেতন এর সংগীত বিষয়ক কোর্স সম্পন্ন করেন।এলাকা ভিত্তিক গান গাওয়ার পাশাপাশি চট্টগ্রাম এর একটি দৈনিক পত্রিকায় বিনোদন বিভাগের দায়ীত্বও পালন করেন। এভাবেই চলতে থাকে পথচলা।

২০১১ সালের শেষের দিকে তার ছোট চাচা জিয়া উদ্দিন আলম এর আমন্ত্রণে প্রথম গানের ভয়েজ টেস্ট করতে ঢাকায় আসা।তখন লিমন আহমেদ এর লিখা “মনের আকাশ” শিরোনামের একটি গানে ভয়েস দেন, গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ূন গানটি মিশ্র অ্যালবামের মাধ্যমে বাজারে প্রকাশ পায়।এভাবেই সংগীত ভুবনে প্রবেশ।

গানের পাশাপাশি (বিজয় টিভি) নামের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল এর অনুষ্ঠান বিভাগেও সু-নামের সাথে অনুষ্ঠান নির্মাণের কাজ করছেন দীর্ঘ ৪ বছর। পাশাপাশি আরো বেশ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে অনুষ্ঠান উপস্থাপনার কাজও করেন তিনি। বর্তমানে তিনি বিডি টিভি নামের একটি অনলাইন আইপিটিভির ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন।

নিজেকে একজন কন্ঠশিল্পী হিসেবে তুলে ধরার পাশাপাশি সুর করার প্রতিও দুর্বলতা আছে ভীষণ। মাঝেমাঝে প্রয়োজনের তাগিদে লিখেনও তিনি।নতুন ও প্রতিভাবানদের নিয়ে নিয়ে আয়োজনও করেন অ্যালবামের। তারই আয়োজনে প্রতিভাবান শিল্পীদের নিয়ে মিক্সড অ্যালবাম “মন” ব্যাপক শ্রোতাপ্রিয়তা লাভ করেছে।

এসব কাজ করার পাশাপাশি নতুন কিংবা তরুণ উদ্যোক্তাদের কে নিয়ে একটি অনলাইন ফোরাম করেছেন যার নাম দিয়েছেন “উদ্যোক্তা ঊহঃবৎঢ়ৎবঁৎ” সেখানে প্রায় এক লক্ষেরও অধিক উদ্যোক্তাদের নিয়ে নানান ধরনের কার্যক্রম করে যাচ্ছেন তিনি এই ফোরামের মাধ্যমে।সেখানে নতুন উদ্যোক্তাদের উদ্ভাবনী আইডিয়া ও ট্রেনিং এর মাধ্যমে উদ্যোক্তার কাতারে পৌছে দিতে দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছেন তিনি।সে ফোরামের ফাউন্ডার ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি, স্বপ্ন দেখেন হাজারো মানুষের স্বপ্ন পুরনে নিজেকে সঙ্গী করার।

ব্যাটারি চালিত রিকশা বন্ধে পু.....

স্টাফ রিপোর্টার : রাজধানীতে ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা বন্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং দুই সিটি করপোরেশ.....

বাংলাদেশ যেকোনো দুর্যোগ মো.....

লাখোকণ্ঠ অনলাইন ।। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতো প্রাকৃতিক দুর্যোগই আসুক, বাংলাদেশের মানুষ তা মোকাব.....

দেশের ৭ জেলায় লকডাউন শুরু, রা.....

লাখোকণ্ঠ অনলাইন ।। দেশজুড়ে করোনা সংক্রমণের প্রভাব ক্রমশ বেড়েই চলছে। একদিকে যেমন বাড়ছে সংক্রমণের সংখ্যা, তে.....

তিন এমপির দেশত্যাগে নিষেধাজ্.....

লাখোকণ্ঠ অনলাইন ।। অবৈধ সম্পদ অর্জন ও ক্যাসিনো কাণ্ডে জড়িত থাকার অভিযোগ অনুসন্ধানের জন্য হুইপ সামশুল হক চ.....

সারাদেশ থেকে বিচ্ছিন্ন হচ্ছে .....

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ঢাকার পাশ্ববর্তী ৭ জেলায় সার্বিক কার্যক্রম বন্ধ ঘোষ.....

জুলাই থেকে বীর মুক্তিযোদ্ধার.....

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আগামী জুলাই মাস থেকেই প্রত্যেক বীর মুক্তিযোদ্ধাকে ২০ .....

হাকালুকি হাওর এলাকায় সৌরবিদ্.....

স্টাফ রিপোর্টার ।। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, পরিবেশ দূষণ রোধে সরকার ২০৪১ .....

আরও ৫৩ হাজার ভূমিহীনকে সেমিপা.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক ।। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ পরিবারকে দুই শতক জমির মালিকা.....

রোহিঙ্গা শরণার্থীদের ফটোগ্রা.....

লাখোকণ্ঠ অনলাইন।।  বাংলাদেশে অবস্থিত রোহিঙ্গা শিবিরের মধ্যে শরণার্থীরা ফিল্ম স্কুলে ফটোগ্রাফি শিখছে। হ.....

২০২৬ সালে ঢাকাবাসী দেখবে পাতা.....

লাখোকণ্ঠ নিউজ ডেস্ক: আগামী বছর মার্চে রাজধানী ঢাকায় পাতাল মেট্রোরেল নির্মাণ শুরু হবে। যাত্রী পরিবহন শুরু হব.....

ভূমিসহ ঘর পাচ্ছেন আরও ৫৩,৩৪০ প.....

অনলাইন ডেস্ক ।। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় আরও ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে বিনামূল্যে ঘর করে দেয়া হ.....

নিখোঁজ আবু ত্বহার সন্ধান চেয়.....

রাকিব শরীফ, ঢাকা ।। ইসলামী বক্তা আবু ত্বহা মোহাম্মদ আদনান গত ৮ জুন নিখোঁজ হওয়ার পর, এখনও তার কোনো সন্ধান পায়ন.....