• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১ | ৩ আষাঢ়, ১৪২৮

মোস্তাফিজের ৩-এ রাজস্থানের জয়

মোস্তাফিজের ৩-এ রাজস্থানের জয়

স্পোর্টস ডেস্ক : আজ প্রথম বলে চার খেয়েও শেষ পর্যন্ত ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন মোস্তাফিজ—আইপিএলে মোস্তাফিজের দ্বিতীয় সেরা বোলিং। মোস্তাফিজের আলো ছড়ানোর রাতে পয়েন্ট তালিকার তলানিতে থাকা দুই দলের লড়াইয়ে রাজস্থান পেয়েছে ৫৫ রানের বিশাল জয়, টুর্নামেন্টে রাজস্থানের তৃতীয় জয় এটি। রাজস্থানের ২২০ রানের জবাবে হায়দরাবাদ ২০ ওভারে ৮ উইকেটে করে ১৬৫ রান।

এ জয়ে পয়েন্ট তালিকায় এক ধাপ এগিয়ে ছয় নম্বরে উঠে এসেছে রাজস্থান। ৭ ম্যাচে তৃতীয় জয়ে তাদের পয়েন্ট ৬। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তলানিতেই রইল হায়দরাবাদ।

আর মোস্তাফিজ? অল্পের জন্য আইপিএলে নিজের সেরা বোলিংয়ের রেকর্ডটা ছোঁয়া হলো না তাঁর। ২০১৬ সালে হায়দরাবাদে থাকার সময়ে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ১৬ রানে ৩ উইকেট পেয়েছিলেন মোস্তাফিজ। আজ নিজের চতুর্থ ওভারের একেবারে শেষ বলে কোনো রান না দিলেই তো ব্যক্তিগত রেকর্ডটাই ধরতে পারতেন।

কিন্তু সন্দীপ শর্মার ব্যাটের কানায় লেগে বল উইকেটকিপার ও প্রথম স্লিপের মধ্য দিয়ে চলে যায় বাউন্ডারির বাইরে। আইপিএলে এ নিয়ে তৃতীয়বার ইনিংসে ৩ উইকেট পেলেন মোস্তাফিজ।

অধিনায়ক বদলে, দলে ধাক্কা দিয়েও কোনো লাভ হলো না মোস্তাফিজেরই সাবেক দল হায়দরাবাদের। এবারের মৌসুমে দলের পারফরম্যান্স জঘন্য, এতদিন ধরে ফ্র্যাঞ্চাইজিটির অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে তাই আজকের ম্যাচের আগে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়। ফর্ম বাজে থাকায় একাদশ থেকেও বাদ দেওয়া হয় অস্ট্রেলিয়ান ওপেনারকে। সে জায়গায় দলের অধিনায়কত্ব দেওয়া হয় কেইন উইলিয়ামসনকে। কিন্তু লাভ আর হলো কই!

লক্ষ্যটাই এমন যে, ওভারপ্রতি ১১ করে নিতে হবে। দুই ওপেনার মনিশ পান্ডে ও জনি বেয়ারস্টো সে জায়গায় তেড়েফুঁড়ে শুরু করেছিলেন। পাওয়ার প্লে-র ৬ ওভারেই আসে ৫৭ রান। কিন্তু শুরুর জোর বেশিক্ষণ থাকেনি। থাকেনি মোস্তাফিজের কারণেই। সপ্তম ওভারের প্রথম বলেই ফিরিয়ে দেন পান্ডেকে। স্লোয়ার দিয়েছিলেন মোস্তাফিজ। মিডল-লেগ স্টাম্পে থাকা বল ফ্লিক করতে চেয়েছিলেন পান্ডে, কিন্তু স্লোয়ার বুঝতে পারেননি। বোল্ড হয়ে গেলেন।

ওই ওভারে ৪ রান দেন মোস্তাফিজ। এর আগে ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম বোলিং করতে এসে প্রথম বলেই চার দিলেও সেই ওভারের বাকি ৫ বলে এক লেগবাইসহ দিয়েছিলেন ৩ রান। এরপর ১৫তম ওভারে আবার বোলিংয়ে আসেন মোস্তাফিজ, সে সময়েই হায়দরাবাদের জয়ের সম্ভাবনা কার্যত শূন্য। হাতে ৬ উইকেট থাকলেও ৩৬ বলে তখন ৯৫ রান দরকার হায়দরাবাদের। তারওপর ৮ বল আগেই ফিরে গেছেন উইলিয়ামসন। মোস্তাফিজ এসে হায়দরাবাদকে দিলেন আরেক ধাক্কা।

উইলিয়ামসন আউট হওয়ার পর ক্রিজে এসে প্রথম বলেই চার মেরে শুরু করা মোহাম্মদ নবী পরের ওভারে মারেন দুটি ছক্কা। ১৫তম ওভারে মোস্তাফিজ আসার পর তাঁর প্রথম বলে এক রান নেন কেদার যাদব, স্ট্রাইকে আসেন নবী। শেষবার স্ট্রাইকে আসা তাঁর। ওভারের দ্বিতীয় বলে কাটারে বাজিমাত মোস্তাফিজের। ১২০ কিলোমিটার গতির বলটাতে এক্সট্রা কাভারে ক্যাচ দেন নবী (৫ বলে ১৭ রান)। ওই ওভারে মোস্তাফিজ রান দেন মাত্র ৩টি। এরপর ১৮তম ওভারে এসে ৭ রান দেওয়ার পাশাপাশি তুলে নেন রশিদ খানের উইকেট।

পান্ডে ও বেয়ারস্টোতে শুরুটা ভালোই হয়েছিল হায়দরাবাদের। হায়দরাবাদ অবশ্য জয়ের সম্ভাবনা সেভাবে খুব একটা জাগাতেই পারেনি। শুরুর ছয় ওভারের পরই তাদের আক্রমণে জোরও তেমন ছিল না। সপ্তম ওভারের প্রথম বলে মোস্তাফিজের বলে পান্ডে (৩১ রান) ফেরার পর অষ্টম ওভারের শেষ বলে ফেরেন আরেক ওপেনার বেয়ারস্টোও (৩০)। এরপর? এমন ম্যাচে জেতার জন্য যেখানে ১৫০-র বেশি স্ট্রাইকরেটের বড় ইনিংস দরকার ছিল দু-একটি, সেখানে হায়দরাবাদের ইনিংসে ২০-এর ঘরই পেরোতে পেরেছেন শুধু কেইন উইলিয়ামসন (২০)। বলার মতো স্ট্রাইকরেট ছিল শুধু নবীর, কিন্তু তাঁর ইনিংস তো স্থায়ী হলো মাত্র ৫ বল, তাতে এল মাত্র ১৭ রান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা রাজস্থানের হয়ে জস বাটলার করেছেন ৬৪ বলে ১২৪ রান, টি-টোয়েন্টিতে যা তাঁর প্রথম সেঞ্চুরি! তাঁর পাশাপাশি সঞ্জু স্যামসনের ৪৮ রানের সৌজন্যে শেষ ৮ ওভারে ১২০ রান তোলে রাজস্থান।

নিখোঁজ আবু ত্বহার সন্ধান চেয়.....

রাকিব শরীফ, ঢাকা ।। ইসলামী বক্তা আবু ত্বহা মোহাম্মদ আদনান গত ৮ জুন নিখোঁজ হওয়ার পর, এখনও তার কোনো সন্ধান পায়ন.....

গ্রেফতার হয়েছেন আলেম নামধারী .....

অনলাইন ডেস্ক ।। ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান হেফাজত ইস্যুতে বলেছেন, ‘কোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হ.....

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেল.....

স্টাফ রিপোর্টার ।। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রিজিয়ন কমান্ডারস্ (চট্টগ্রাম, সরাইল ও কক্সবাজার রিজিয়ন .....

নতুন সেনাপ্রধান শফিউদ্দিন আহ.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক ।। দেশের নতুন সেনাপ্রধান হচ্ছেন লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বর.....

‘বাজেটে আমলাদের খাতির করা হয়ে.....

স্টাফ রিপোর্টার ।। ২০২১-২২ অর্থবছরের বাজেট সাধারণ মানুষের জন্য নয়। এই বাজেটে আমলাদের খাতির করা হয়েছে বলে মন.....

একসঙ্গে ৫০টি মডেল মসজিদ উদ্বো.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক ।। মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় দৃষ্টিনন্দন ৫৬০টি মডেল মসজিদ ও ইসল.....

করোনা থেকে রক্ষা পেতে সকল রাষ্.....

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বিশ্ব এ্যাক্রেডিটেশন দিবস ২০২১’ উদযাপন দেশের জাতীয় মান অবকাঠামো উন্ন.....

বুধবার থেকে চলবে আরও ১৯ জোড়া ট.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক ।। বৈশ্বিক মহামারি নিয়ন্ত্রণের বিধিনিষেধের মধ্যে আরও ৯ জোড়া আন্তঃনগর এবং ১০ জোড়া মেই.....

দুর্নীতির সঙ্গে জড়িতদের ছাড় দ.....

অনলাইন ডেস্ক ।। স্বাস্থ্যখাতের দুর্নীতির সঙ্গে জড়িতদের ছাড় দেওয়া হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহ.....

বাঙালি জাতির মুক্তির সনদ ৬ দফা.....

স্টাফ রিপোর্টার, ঢাকা : বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৬ দফা বাঙালি জাতির মুক্তির সনদ। ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস। জাতির .....

বৃষ্টিতে ঢাকার বিভিন্ন রাস্ত.....

নিজস্ব প্রতিবেদক । । রাজধানীতে আজ মঙ্গলবার সকাল থেকেই ঝুমবৃষ্টি। গ্রিনরোড, পান্থপথ, ধানমন্ডি, তেজতুরী বাজার.....

অবশেষে ঢাকায় পৌঁছেছে ফাইজারে.....

লাখোকণ্ঠ অনলাইন ডেস্ক | দীর্ঘ প্রতিক্ষার পর ফাইজারের ১ লাখ ৬০০ ডোজ টিকার চালান ঢাকায় এসেছে। সোমবার (৩১ মে) রাত .....