Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

‘আল্লাহ একদিন বিচার করবে’ মায়ের জানাজায় বললেন টুকু

বার্তা কক্ষ
আগস্ট ১৪, ২০২৩ ১:০১ অপরাহ্ণ
Link Copied!

ইমরুল হাসান ,স্টাফ রিপোর্টার: ‘মাকে শেষবারের মতো দেখার জন্য প্যারোলে মুক্তি মিললেও বড় ভাই আব্দুস সালাম পিন্টুকে জানাজায় আসতে দেয়নি সরকার।  আমরা নিন্দা ও ধিক্কার জানাই। একদিন এর বিচার আল্লাহ ঠিকই করবেন। এই নির্যাতন-নিপীড়ন কখনও ভালো পথ দেখায়নি এবার থামেন অনেক করেছেন।

রবিবার (১৩ আগসট) বিকালে টাঙ্গাইলের গোপালপুর উপজেলার গুলিপেচা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মায়ের জানাজার আগে এসব কথা বলেছেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। তিনি সাবেক উপমন্ত্রী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টুর ছোট ভাই।

এর আগে শনিবার রাত সাড়ে ৮টার দিকে পিন্টুর মা সালমা বেগম রাজধানীর বাড্ডা এলাকার এএমজেড হাসপাতালে বার্ধক্যজনিত কারণে মারা যান। রবিবার দুপুরে তার লাশ গ্রামের বাড়ি গোপালপুরের গুলিপেচা এলাকায় আনা হলে হাজার হাজার নেতাকর্মী ও স্থানীয়রা জড়ো হন জানাজার নামাজ আদায় করার জন্য। জানাজার নামাজ পরিয়েছেন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ লেখক ও গবেষক  হাফেজ মাওলানা আব্দুল হামিদ।

মায়ের জানাজায় অংশ নিতে পিন্টুকে প্যারোলে মুক্তি দিতে আবেদন জানায় পরিবার। কিন্তু প্যারোলে মুক্তি মিললেও তাকে জানাজায় অংশ নিতে দেওয়া হয়নি বলে অভিযোগ সালাউদ্দিন টুকুর। তিনি বলেন, ‘মায়ের জানাজায় পিন্টুকে আসতে না দেওয়ার জন্য সরকার দায়ী। যারা এসব করছেন, যে যা করছেন, এখানেই থেমে যান, অনেক করেছেন। এই এলাকার জনপ্রতিনিধি ছিলেন আমার ভাই। সবাই তাকে ভালো মানুষ হিসেবে চেনেন। শেষবারের মতো আমার ভাই মায়ের মরা মুখ দেখতে পারলেন না, এটি কোনও অবস্থায় মেনে নেওয়া যায় না। কাজ ঠিক করেনি এই সরকার।’

জানাজায় কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এসএম ওবায়দুল হক নাসির, কৃষকদলের সহসভাপতি মাইনুল হোসেন, কেন্দ্রীয় যুবদলের সহ-সাধারণ সম্পাদক মিঞা মো. রাসেল, যুবদলের দফতর সম্পাদক আব্দুল করিম সরকার ও সাবেক ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সভাপতি ও বর্তমান যুবদল ঢাকা মহানগর উত্তরের অন্যতম সদস্য এস এম মিজানুর রহমান রাজ  সহ জেলা ও উপজেলার বিএনপির  নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। জানাজা শেষে গুলিপেচার পারিবারিক কবরস্থানে সালমা বেগমকে দাফন করা হয়।

আব্দুস সালাম পিন্টু ১৯৯১ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন এমপি নির্বাচিত হয়েছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।