Ad: ০১৭১১৯৫২৫২২
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

আশ্রয়ানের ঘর পেয়ে খুশি কলেজ ছাত্রী শারীরিক প্রতিবন্ধী আখি

বার্তা কক্ষ
মার্চ ২৫, ২০২৩ ৮:৪৬ অপরাহ্ণ
Link Copied!

মহসিন খান বুলবুল, সাভার: পত্রিকার হকার সিরাজ মিয়ার দুই মেয়ে তার মধ্যে বড় মেয়ে আখি ,হকারী করে সুখেই চলছিলো সিরাজ মিয়ার ভরারী, রাজফুলবারিয়ার, তেঁতুলঝোড়া ইউনিয়নের ছোট্ট ভাড়া ঘরের সংসার। হঠাৎ করেই আখির পোলিও রোগ ধরা পড়লে আকাশ ভেঙে পড়ে সিরাজ মিয়ার সংসারে। বিভিন্ন জায়গায় চিকিৎসা করিয়েও পুরোপুরি সুস্থ করে তুলতে পারেনি সিরাজ মিয়া তার মেয়ে আখিকে।
শারীরিক প্রতিবন্ধি আখি এরই মধ্যে স্কুলে ভর্তি হয়,সেখানে স্কুলের সহপাঠীদের নানা কটুক্তি শুনতে হতো, কিন্তু দৃঢ়চেতা আঁখি সকল বাধা উপেক্ষা করে একে একে পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পাশ করে বর্তমানে সাভার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এরই মধ্যে সিরাজ মিয়া সংসারের ঘানি টানতে টানতে বৃদ্ধে উপনীত হয়েছে কাজকর্ম তেমন কিছুই করতে পারে না,নুন আনতে পান্তা ফুরানোর দশা।
ঘর ভাড়া দিয়ে দুই মেয়ের লেখাপড়ার খরচ খাওয়া দাওয়া খরচ করে নি:স্ব সিরাজ মিয়া জানতে পারেন সরকার কতৃক গৃহহীনদের খাস জমিতে ঘর বরাদ্দের কথা। সে মোতাবেক প্রতিবন্ধি কোঠায় জমিসহ ঘরের জন্য আবেদন করেন মেয়ে আখি। যথাযথ যাচাই বাছাই শেষে আনুষ্ঠানিকভাবে আজ সকালে সাভার উপজেলা হলরুমে ঘরের চাবিসহ প্রয়োজনীয় দলিল দস্তাবেজ হাতে পেয়েছেন আখির পরিবার। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরের চাবীসহ প্রয়োজনীয় দলিল হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ঘর পেয়ে কৃতজ্ঞতা জানাতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন আখি, আল্লাহ তায়ালার নিকট শোকরিয়া আদায় করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান গৃহহীন ও ভূমিহীনদেরকে থাকার জায়গা করে দেওয়ার জন্য।
এ ছাড়াও আখি উপজেলা প্রশাসনের সকলের সহযোগিতার জন্যে তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন স্যারদের সহযোগিতায় আমরা এই ঘর পেয়েছি।


এ ছাড়াও আখি তার পরিবারের দায়িত্ব নিতে চান এর জন্য তার একটা পার্ট টাইম চাকরির প্রয়োজন, দেশবাসী সহ সকলের কাছে একটা চাকরির আবেদনও জানান,যদি কেউ আমাকে একটা পার্ট টাইম চাকরির ব্যাবস্থা করে দিতে পারেন তাহলে আমি আমরা পরিবার নিয়ে বেঁচে থাকতে পারতাম।
আখির বাবা সিরাজ মিয়া বলেন, এতোদিন আমরা মানবেতর জীবনযাপন করেছি জায়গা সহ ঘর পাওয়া আমরা খুব খুশি আমাদের এখন আর কষ্ট করে থাকতে হবে না। পরিবারের অন্যান্য সবাই খুশি এই ঘর প্রাপ্তিতে।
উল্লেখ্য আজ সকালে সাভার উপজেলা হল রুমে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে সাভার উপজেলার ৭২ টি (৬৩ টি) ভূমিহীন, গৃহহীন পরিবারকে খাস জমিসহ গৃহ প্রদান করেন। এ ছাড়াও সাভার উপজেলাকে “ক শ্রেণীর” ভূমিহীন- গৃহহীনমুক্ত ঘোষণা করেন।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাজহারুল ইসলাম, সাভার সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো: ইসমাইল হোসেন,আমিন বাজার সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাসুমা আক্তার, আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনোয়ার হোসেন, সাভার সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ সোহেল রানা,ভার্কতা ইউনিয়নের চেয়ারম্যান হাজী লিয়াকত হোসেনসহ উপজেলার প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাবৃনদ।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।