Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

পাঁচলাইশ পাসপোর্ট অফিসে এডি জাকিরের খুটির জোর কোথায়? / উপ-পরিচালকের নির্দেশ-কে বাধাঁ প্রদান !

সাইদুল ইসলাম (মাসুম)
অক্টোবর ২, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম, প্রতিনিধি, লাখোকন্ঠঃ পাসপোর্ট অফিস সেবা মূলক প্রতিষ্ঠান হলেও চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ পাসপোর্ট অফিস সম্পূর্ণ এর বিপরীত। হয়রানির অভিযোগও দীর্ঘদিনের। দালাল সিন্ডিকেট-কে কোনভাবেই দমানো যাচ্ছে না। এসব দালালদের নিয়ন্ত্রণে  জড়িত স্বয়ং পাঁচলাইশ অফিসের সহকারী পরিচালক (এডি) জাকির হোসেন। তিনি উপ-পরিচালকের নির্দেশকেও বাধাঁ দেয়ার অভিযোগ উঠেছে। গতকাল সোমবার ২ অক্টোবর দুপুরে এমন ঘটনাই ঘটেছে পাঁচলাইশ পাসপোর্ট কার্যালয়ে।
পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা হয়রানির শিকার ভুক্তভোগী দৈনিক পথেপ্রান্তরের ব্যুরো চীফ ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক পীরজাদা মো. মহরম হোসাইন জানান, রোববার নিজের পাসপোর্ট করার জন্য সহকারী পরিচালক জাকির হোসেনের রুমে গেলে তিনি আবেদনের লেখা ভুল হয়েছে জানিয়ে অফলাইনে নতুন করে আবেদন করার জন্য বলেন। তারই কথামতো অফলাইনে আবেদন করে সোমবার দুপুরের দিকে পুনরায় তার কাছে গেলে তিনি আবেদনটি দেখতে গড়িমশি করেন এবং রুমের বাইরে অপেক্ষা করতে বলেন।
বিষয়টি তাৎক্ষণিক ডিডি সাহেবকে জানালে তিনি বিষয়টি দেখবেন বলে জানান এবং সাথে সাথে আবেদনটি দেখে ১০৪ নম্বর রুমে জমা দিয়ে ছবি তোলার জন্য আমাকে বলেন। আমি ১০৪ নম্বর রুমে আবেদনটি জমা দিয়ে ছবি তোলার প্রস্তুত নিলে সেই মুহূর্তে রুমে সহকারী পরিচালক জাকির হোসেন প্রবেশ করে উপস্থিত সবার সামনে দায়িত্বে থাকা কর্মকর্তাকে বলেন, আমি পাঠানো ছাড়া একটা ফাইলও জমা নিবেন না। তিনি আমার সাথে অসদাচরণ ও আমার ফাইলটা নিচে ছুড়ে ফেলে দেন এবং বলেন পাসপোর্ট করা হবে না। বিষয়টি তাৎক্ষণিক ডিডি সাহেবকে জানালে তিনি এ বিষয়ে ব্যবস্থা নিবেন বলেন এবং সাথে সাথে ছবি তোলার ব্যবস্থা করে দেন।
পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা একাধিক ভুক্তভোগী জানান, সেবা নিতে এসে পাসপোর্ট অফিসে হয়রানির শিকার হওয়া নিত্য ঘটনা। দালাল ছাড়া সহজে মিলেনা কোনো সেবা। দালাল ছাড়া একটি পাসপোর্টও হয় না।  বিভিন্ন সময়ে পাঁচলাইশ পাসপোর্ট অফিসে অভিযান চালানো হয়। বিগত ২০২১ সালে পাঁচলাইশ পাসপোর্ট অফিসে দুদক অভিযান চালায়। সেই তদন্তেও পাসপোর্ট অফিসের দালালের বিষয়টি সত্যতা পেয়েছিলো দুদক।
নাম প্রকাশ না করা শর্তে পাসপোর্ট অফিসের এক দালাল জানায়, পাঁচলাইশ পাসপোর্ট অফিসের সব দালাল নিয়ন্ত্রণ করেন সহকারী পরিচালক জাকির হোসেন।
এ বিষয়ে পাঁচলাইশ পাসপোর্ট অফিসের উপ-পরিচালক তারিফ সালমান জানান, আমরা সেবা দিতে এসেছি, এটা সেবামূলক প্রতিষ্ঠান, প্রত্যেককে সেবা দিতে চেষ্টা করি।  তিনি নিচে কেন গেলেন, তার (ডিডি) এটা করা ঠিক হয়নি। বিষয়টি দুঃখজনক। আমি ব্যবস্থা নিব।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।