Ad: ০১৭১১৯৫২৫২২
২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

কুমিল্লায় ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাংচুর

বার্তা কক্ষ
আগস্ট ২, ২০২৩ ৫:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

রুবেলে মজুমদার,কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা নগরীর ডিসিরোড এলাকায় অবস্থিত বেসরকারি সেবা হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় নুরবানু (৪৫) নামে এক রোগীর গত সোমবার রাতে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ উঠেছে। পরে এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী লাশ নিয়ে  হাসপাতালে ভাঙচুর চালিয়েছেন।

রোগীর মৃত্যুর পরই  হাসপাতালে অবস্থা নিলে চিকিৎসক ও সেবিকারা (নার্স) পালিয়ে যায়। নিহত নুরবানু (৪৫) কুমিল্লার বুড়িচং উপজেলার কাবিলা মনশাসন এলাকার মৃত আব্দুল হকের স্ত্রী।

তবে সূত্র জানা যায়, এ ঘটনায় সেবা হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর তানভীর সুমন নিহতের পরিবারের সঙ্গে কথা বলে ২ লাখ ২০ হাজার টাকার বিনিময়ে বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন বলেও অভিযোগ উঠেছে।

নিহতের তাসলিমা বলেন, নুরবানুর জরায়ুতে সমস্যা নিয়ে গত রোববার (৩০ জুলাই) বিকেলে সেবা হাসপাতালে ভর্তি হয়। চিকিৎসক রুমানা পারভিন একই দিনে সন্ধ্যায় হাসপাতালের তৃতীয় তলায় নুরবানুর জরায়ুর অপারেশন করে অবজারভেশনে রাখেন। অপারেশন করার সময় নুরবানুর শরীরে ৪ ব্যাগ রক্ত দেয়া হয়। পরদিন সোমবার বিকেলে অন্য একটি রোগীর অপারেশন করা হলে নুরবানুকে হাঁটিয়ে হাসপাতালের তৃতীয় তলা থেকে দ্বিতীয় তলায় নিয়ে আসে হাসপাতাল কর্তৃপক্ষ।

তার কিছুক্ষণ পরই নুরবানুর শ্বাসকষ্ট শুরু হয়। মুহূর্তের মধ্যেই নুরবানুর শারীরিক অবস্থার অবনতি হয়ে যায়। হাসপাতালটিতে আইসিসিইউ, সিসিইউ না থাকায় সঠিক চিকিৎসা না পেয়ে সোমবার রাতে মারা যান।

আরও দেখুন-এসির বিকল্প হয়ে উঠছে যে রঙ

এ ঘটনায় ভুক্তভোগীর পরিবারের আর্তনাদে ভারী হয়ে ওঠে হাসপাতালের পরিবেশ। পরিবারের স্বজনদের মাঝে নেমে আসে শোকের ছায়া। এমন সময় পরিবারের সদস্যদের শান্ত করতে স্থানীয় প্রভাবশালীদের মাধ্যমে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তানভীর সুমন মৃতের পরিবারকে ২ লাখ ২০ হাজার টাকা দিতে চাইলে তারা রাতে মরদেহ নিয়ে  হাসপাতাল থেকো বাড়িতে চলে যায়।

অভিযোগের বিষয় হাসাপাতালটির জনসংযোগ কর্মকর্তা গোলাম সামদানি বলেন,নুরবানু নামে এক রোগী জরায়ুর টিউমার সমস্যা গত ২৭ জুলাই ডা: রোমানা পারভীন কাছে ভর্তি হন। গতকাল সোমবার নুরবানু অবস্থা খারাপ দেখে কর্মরত চিকিৎসক ডা: সিদরাত নগরীর আরেকটি বেসরকারি হাসপাতালে ভর্তি জন্য পরামর্শ দেয়। পরে একইদিন রাত ১০ টায় নুরবানু মারা যায়। তবে টাকা-পয়সা বিষয় আমাদের জানা যাই নেন।

লেনদেন বিষয় সেবা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তানভীর সুমন বলেন বলেন, ‘ঘটনার সময় আমি হাসপাতালে ছিলাম না। রোগীর অপারেশন করেছে অন কলে আসা চিকিৎসক রুমানা পারভিন। অপারেশনের পর রোগী ভালো ছিল। একদিন পর তৃতীয় তলা থেকে দ্বিতীয় তলায় নামানোর পর শ্বাসকষ্ট বেড়ে যায়। তার কিছুক্ষণ পর মারা যান। এ ঘটনার পর নিহতের পরিবারের সঙ্গে কথা হয়েছে।

আরও দেখুন-মানুষের ভাগ্য নিয়ে কাউকে ছিনিমিনি খেলতে দেবো না: প্রধানমন্ত্রী

তবে তাদের দাবি অনুযায়ী ২ লাখ ২০ হাজার টাকা দেয়া হবে। গতরাতে নগদ ২০ হাজার টাকা আর বাকি টাকার চেক দেয়া হবে। এক মাসের মধ্যে বাকি টাকা পরিশোধ করা হবে।’

এবিষয় কোতয়ালী মডেল থানার ওসি সানজুর মোরর্দশ বলেন,আমরা বিষয়টি শুনছি, তবে লিখিত কোনো অভিযোগ পায়নি, অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ ঘটনার বিষয়ে জানতে সিভিল সার্জন ডা. নাসিম আক্তার বলেন,এমন কোনো কিছু আমি জানি না। এমন কোনো অভিযোগও আমরা পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।’



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।