Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

কুয়াকাটায় ব্লু ট্যুরিজম শীর্ষক কর্মশালা

বার্তা কক্ষ
মে ২৮, ২০২৩ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ কুয়াকাটা প্রতিনিধি: কুয়াকাটায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উদ্যোগে টেকসই উপকূলীয় ও সমুদ্র ভিত্তিক পর্যটন বিকাশে ব্লু ট্যুরিজম শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সকালে কুয়াকাটা হোটেল গ্রেভার ইন কনভেনশন হলে বাংলাদেশ ট্যুরিজ বোর্ডের উপ সহকারী পরিচালক মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান বিভাগের ডিন অধ্যাপক ড. মোঃ লোকমান আলী।

রিভার এন্ড সোশ্যাল ডেভেলপমেন্ট বাংলাদেশের সাধারণ সম্পাদক ইসমাইল গাজীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের সহকারী অধ্যাপক মিসেস সামশাদ নওরিন, জাতীয় নদী রক্ষা কমিশন ৪৮ নদী সমীক্ষা প্রকল্পের সাবেক পরিবেশ ও জলবায়ু বিশেষজ্ঞ মনির হোসেন চৌধুরী।

কর্মশালায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ পরিচালক মোঃ সাইফুল হাসানের উপস্থাপনায় মূল প্রবন্ধের উপর ব্লু ট্যুরিজমের সমুদ্র ভিত্তিক পর্যটন কেন্দ্র কুয়াকাটা বীচ ও সোনার চরের টেকসই উন্নয়ন ও বিকাশের উপর নানান ধরনের পরামর্শ গ্রহণ করা হয়েছে।

এসময় হোটেল মোটেল মালিক সমিতি, ট্যুর গাইড এ্যাসোসিয়েশন, পর্যটন কেন্দ্রিক ব্যবসায়ী ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।