Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতিবাদ সমাবেশ

বার্তা কক্ষ
মার্চ ১৫, ২০২৩ ১২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া: মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি ও আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনার আলোকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যাসহ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষায় বিরাজিত সমস্যাদির সমাধন এবং বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোড ২০২০ ও ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধন পূর্বক গেজেট প্রকাশে অস্বাভাবিক কালক্ষেপনের প্রতিবাদে কুষ্টিয়ায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ মার্চ-২৩) সকাল ১১ টায় কুষ্টিয়া পলিটেকনিক্যাল কলেজ চত্বরে কুষ্টিয়া আইডিইবি কনফারেন্স রুমে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স কুষ্টিয়া শাখা এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) কুষ্টিয়ার জেলা শাখা ও কুষ্টিয়া জেলা নির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী রফিকুল ইসলাম, সহ-সভাপতি প্রকৌশলী বাদশা মামুনুর রশিদ (মামুন), সহ-সভাপতি আব্দুল আওয়াল, কুষ্টিয়া জেলা নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী সেলিম রেজা।

উক্ত প্রতিবাদ সমাবেশে উল্লেখ করা হয়-সবশেষ ২০২০ সালে ২ ফেব্রুয়ারি আইডিইবির জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা ২০০৮ সংশোধনসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যাদি আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুসারে বাস্তবায়নের সুনির্দিষ্ট ঘোষণা দিলেও অদ্যবধি বাস্তবায়িত হয় নাই। দীর্ঘদিনেও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাঝে চরম ক্ষোভ ও হতাশা সৃষ্টি করেছে। দেশব্যাপী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ বিক্ষুব্ধ হয়ে এখন চরম উদ্বেগজনকভাবে দিনাতিপাত করছে। সদস্যরা আন্দোলন সংগ্রামের মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য উদগ্রীব হয়ে আছে। এরই মধ্যে মরার ওপর খাড়ার ঘা এর মত আমাদের ওপর চাপিয়ে দেওয়া হয়েছে বিএনবিসির গেজেট।

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী জামাত আলী, প্রকৌশলী লিয়াকত আলী, প্রকৌশলী আব্দুল বারিক, প্রকৌশলী যুগ্ম সম্পাদক প্রকৌশলী সাইদুল ইসলাম সাঈদ, অর্থ সম্পাদক প্রকৌশলী মেজবাহুর রহমান, চাকুরী বিষয়ক সম্পাদক প্রকৌশলী হারুন অর রশিদ, প্রকৌশলী জাকির হোসাইন, প্রকৌশলী শাহ জামান, প্রকৌশলী জাহাঙ্গীর আলম, প্রকৌশলী এস এম আতিকুর রশীদ, প্রকৌশলী মুসফিকুর রহমান, প্রকৌশলী ফেরদৌস জামানসহ আরো অনেকেই।

উক্ত প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে কুষ্টিয়ার জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রকৌশলীরা অংশ গ্রহন করেন।

বক্তারা ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পেশাগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। পরে একই দাবিতে কুষ্টিয়া জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।