Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

গাংনী উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে বৃত্তি প্রদান ও সুধী সমাবেশ অনুষ্ঠিত

বার্তা কক্ষ
এপ্রিল ২৫, ২০২৩ ৪:৩০ অপরাহ্ণ
Link Copied!

রফিকুল আলম বকুল,মেহেরপুর প্রতিনিধি: গাংনী উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদান ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সরকারি ডিগ্রি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি ও সাবেক প্রধান শিক্ষক  নুরুল ইসলামের সভাপতিত্বে এবং মহিলা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মহিবুর রহমান মিন্টুর সঞ্চালনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন ফাউন্ডেশনের ট্র্যাস্টি পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের    প্রফেসর ডঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উন্নয়ন ফাউন্ডেশনের ট্রাস্টি  ও সহ-সভাপতি আতিয়ার রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের ট্রাস্টি নজরুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মাহবুব হোসেন  ,  রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ডঃ মহিবুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন  গাংনী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ স্বপন  গাংনী বাজার কমিটির সভাপতি ইন্জিনিয়ার শাওন আহমেদ,   মেহেরপুর প্রেস ক্লাবের সভাপতি ফারুক হোসেন ,   পাসপোর্ট অধিদপ্তরের উপপরিচালক শাহজাহান কবির,     লাখোকন্ঠেের জেলা প্রতিনিধি প্রভাষক রফিকুল আলম বকুল  ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক প্রভাষক  ওয়াহেদ বিন হোসেন মিন্টু, প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন, সহযোগিতা প্রাপ্ত ছাত্র সাকিবুল হাসান ও সুমাইয়া আক্তারসহ গাংনীর বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

অনুষ্ঠানে গাংনীর এইচএসসি শিক্ষার্থীসহ যারা উচ্চ শিক্ষার জন্য দেশের  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে  অধ্যায়ন করেন তাদের মধ্যে অস্বচ্ছল ও মেধাবী ২১ জন  শিক্ষার্থীকে ৬ হাজার টাকা করে  বৃত্তি প্রদান করা হয়। গাংনী উন্নয়ন ফাউন্ডেশন বিগত দেড়যুগ ব্যাপী গাংনী উপজেলায় দারিদ্র্য বিমোচন, গরিব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, দরিদ্র মানুষের বিনামুল্যে চিকিৎসা সেবা ও ফ্রী মেডিকেল ক্যাম্পিং এবং গুনীজন সম্মাননা নিয়ে কাজ করে থাকেন।এ ছাড়া করোনাকালীন সময়ে হাসপাতালে বিনামুল্যে অক্সিজেন সরবরাহ, শীতার্ত জনগনের মাঝে কম্বল বিতরণ, ঈদ উপহার বিতরণ সহ বিভিন্ন সামাজিক কর্মসূচি পালন করে থাকেন। গাংনীর উন্নয়নে এই সংগঠন কাজ করে থাকেন।

প্রধান অতিথির বক্তব্যে ডঃ প্রফেসর রফিকুল ইসলাম বলেন,  সমাজের যারা বিত্তবান ও সম্পদশালী তারা যেন মানুষের সেবায় কাজ করে সে আহবান জানান। তিনি বলেন, আমরা সমাজে কোন মানুষগুলোকে সম্মান দিতে হবে তা জানিনা। সত্যিকারের মেধাবী ও যোগ্য মানুষকে সম্মান করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন  তোমরা সময়ের সঠিক ব্যবহারের মাধ্যমে সমাজে প্রতিষ্ঠিত হওয়ার আহবান জানান।তিনি বলেন, তারা দরিদ্র যারা অনেক সম্পদ থাকা সত্ত্বেও মানুষের কল্যাণে তা ব্যায় করেনা, মানুষের চিকিৎসায় সহযোগিতা করেনা, প্রতিবেশীর কোন কাজে লাগেনা। শুধু নিজে ভোগ করার মধ্যে কোন সফলতা নাই। মানুষের কল্যাণে কাজ করার আহবান জানান। তিনি গাংনী উন্নয়ন ফাউন্ডেশনের বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করেন এবং সবাইকে  মানুষের কল্যাণে কাজ করার আহবান জানান।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।