Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

জনসচেতনতা বাড়াতে করিমগঞ্জ থানায় অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

বার্তা কক্ষ
এপ্রিল ১০, ২০২৩ ৫:৫৪ অপরাহ্ণ
Link Copied!

মোঃ জনি হোসেন করিমগঞ্জ প্রতিনিধিঃ করিমগঞ্জ উপজেলায় অগ্নিকাণ্ড সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি ও অগ্নি নির্বাপণের বিভিন্ন কলা-কৌশল সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা অর্জনে করিমগঞ্জ থানা চত্বরে অগ্নি নির্বাপনের মহড়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) সকালে করিমগঞ্জ থানা পুলিশের আয়োজনে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে করিমগঞ্জ থানা প্রাঙ্গণে যে কোন স্থানে গ্যাস সিলিন্ডার সহ যে কোন অগ্নি কান্ডের ঘটনা ঘটলে বিচলিত না হয়ে কিভাবে আগুন নিভানো যায় সে বিষয়ে প্রত্যক্ষ অগ্নি নির্বাপক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মহড়ায় করিমগঞ্জ থানা চত্বরে কৃত্রিম অগ্নিকান্ডে পরিস্থিতি সৃষ্টি জরুরী অবস্থায় কিভাবে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।গ্যাস সিলিন্ডার সহ ছোট খাটো আগুন লাগলে কিভাবে তাৎক্ষণিক ভাবে আগুন নিয়ন্ত্রণ করা যায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে অগ্নি নির্বাপণ যন্ত্র ও পানি বাহী গাড়ির সাহায্যে কীভাবে আগুন নেভাতে হয়। অগ্নি কান্ডের ঘটনা ঘটলে অগ্নি নির্বাপণ যন্ত্র ও পানি বাহি গাড়ির সাহায্যে কিভাবে আগুন নেভাতে হয়, বহুতল ভবনে আটকে পরা লোকজনদের উদ্ধার সহ কিভাবে জীবন বাঁচানো যায়, আহত ব্যক্তিদে ব্যক্তিদের কিভাবে প্রাথমিক চিকিৎসা প্রদান করে করা হয় সেই বিষয়ে অফিসার ফোর্সদের অগ্নিকান্ড সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং অগ্নি নির্বাপণের বিভিন্ন কলা কৌশল হাতে-কলমে শিক্ষা দেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এসময় উপস্থিত ছিলেন করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামছুল আলম সিদ্দিকী, পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীন এসআই আবু তাহের এসআই জয়নাল আবেদীন এসআই রেজাউল করিম এসআই মাজাহারুল ইসলাম এসআই আরিফ রব্বানী এসআই মেহেদী হাসান এএসআই এমরান ভূঁইয়া এএসআই আবুল কালাম আজাদ এএসআই শাহিন আলম এএসআই সেলিম হোসেন এএসআই মজিবুর রহমান এএসআই আসাদুজ্জামান এএসআই শহিদুল ইসলাম
এএসআই আলমগীর কবির প্রমুখ।

করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক মোঃ জয়নাল আবেদীন জানান, অগ্নি দুর্ঘটনার শুরুতেই কিভাবে আগুন নিয়ন্ত্রন করা যায় এবং অগ্নি দূর্ঘটনায় করনীয় কি এসংক্রান্ত মহড়া প্রশিক্ষণ দেওয়া হয় ফায়ার সার্ভিসের সহযোগিতায় থানায় কর্মরত সকল পুলিশ সদস্যকে।অগ্নিকাণ্ডে করনীয় বিষয়ে সচেতনতা মূলক মহড়া প্রদর্শনে পুলিশ অফিসার জয়নাল আবেদীন ফায়ার সার্ভিসকে ধন্যবাদ জানান এবং যে কোন পরিস্থিতিতে সহযোগিতার আশ্বাস দেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।