Ad: ০১৭১১৯৫২৫২২
১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

টুঙ্গিপাড়ায় ডিজিএফআইয়ের মহাপরিচালকসহ ৭ দেশের কর্মকর্তারা

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকসহ সাত দেশের আট সামরিক কর্মকর্তা শ্রদ্ধা নিবেদন করেছেন।

রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে ডিজিএফআই-এর মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হকের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন তারা। পরে তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও প্রার্থনা করেন।

সাত দেশের সামরিক কর্মকর্তারা হলেন- অস্ট্রেলিয়ার লেফটেন্যান্ট কর্নেল জন ডেম্পসি, ভার‌তের ব্রিগেডিয়ার মানমীত সিং সাবারওয়াল, স্কোয়াড্রন লিডার অভিতোষ শর্মা, মিয়ানমা‌রের ব্রিগেডিয়ার জেনারেল সোয়ে নিয়াত, নেপালের ব্রিগেডিয়ার রোশান শমসের রানা, পাকিস্তানের ব্রিগেডিয়ার আলী এজাজ রাফি, প্যালেস্টাইনের কর্নেল মাহমুদ এম জে শারাওনাহ ও তুরস্কের কর্নেল এরদাল সাহিন। এ সময় সাত দেশের সামরিক কর্মকর্তাদের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

পরে সামরিক কর্মকর্তাদের পরিবারের সদস্যরা ফুল দিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানান। এ সময় অস্ট্রেলিয়া, ভারত, মিয়ানমার, নেপাল, পাকিস্তান, ফিলিস্তিন ও তুরস্কের আট সামরিক প্রতিনিধি ও তাদের পরিবারের মোট ২২ জন সদস্যসহ অন্যান্য কর্মকর্তারা সমাধিসৌধ এলাকা পরিদর্শন করেন।

এ সময় ডি‌জিএফআই-এর মহাপ‌রিচালক মেজর জেনা‌রেল হা‌মিদুল হক ব‌লেন, বাংলা‌দে‌শে কর্মরত সাম‌রিক প্রতি‌নি‌ধি‌দের নি‌য়ে বা‌র্ষিক ভ্রমণ কর্মসূচির অংশ হি‌সে‌বে আজ দুপু‌রে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছি। প‌রে সামরিক দলটি বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদ ও সুন্দরবন ভ্রমণের উদ্দেশ্যে রওনা হবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।