Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

‘দাপিয়ে বেড়াচ্ছে ছিনতাইকারী’কারাগারে নিরীহ দিনমজুর

বার্তা কক্ষ
মার্চ ২১, ২০২৩ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে ছুরি দেখিয়ে নেপালি বান্ধবীসহ একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মোবাইল ও মানিব্যাগ ছিনতাইয়ের ঘটনায় মো. শাকিল (৪১) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত ১৭ মার্চ শুক্রবার তাঁকে বহদ্দারহাট বাড়ই পাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে পাঁচলাইশ থানা পুলিশ। শনিবার (১৮ মার্চ) পাঁচলাইশ থানায় এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থীর দায়ের করা মামলায় তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
গ্রেপ্তার শাকিলের পরিবারের অভিযোগ, শাকিল ছিনতাইয়ের ঘটনায় কোনভাবে জড়িত ছিল না৷ পেশায় সে একজন দিনমজুর। তার বিরুদ্ধে কখনো চুরি-ছিনতাইয়ের মামলাও ছিল না। হঠাৎ সাদা পোশাকে দু’জন পুলিশ অফিসার এসে তাঁকে ঘরের সামনে থেকে ধরে নিয়ে যায় বৃহস্পতিবার রাতে। প্রায় ৩৬ ঘণ্টা থানায় রেখে শনিবার তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। প্রকৃত আসামীদের ধরতে না পেরে পুলিশ নিরীহ শাকিলকে আটক দেখিয়েছে বলে অভিযোগ স্থানীয় এলাকাবাসীর। পাঁচলাইশ থানা পুলিশের ভাষ্য, ছিনতাইয়ের ঘটনাস্থলে শাকিল না থাকলেও ছিনতাইয়ের একটি মোবাইল তাঁর (শাকিল) কাছ থেকে উদ্ধার করা হয়েছে।
মামলার অভিযোগে বলা হয়, গত বুধবার (১৫ মার্চ) দিবাগত রাত ৩টা ৪০ মিনিটে শহিদুল ইসলাম হৃদয় ও তাঁর বান্ধবী নেপালি নাগরিক গায়েত্রী থারু ‘হানিফ পরিবহনের’ একটি বাসে কক্সবাজার থেকে চট্টগ্রামের বহদ্দারহাটে নামেন। রাত গভীর হওয়ায় অনেকক্ষণ গাড়ির জন্য অপেক্ষা করেন। পরে গাড়ি না পেয়ে তাঁরা দুজন হেঁটে কাতালগঞ্জ এলাকার চাচা’র বাসার উদ্দেশ্যে রওনা হন। এ সময় বহদ্দারহাট বাদুরতলা এলাকায় পৌঁছালে তিনজন তাঁদের গতিরোধ করে। পরে ছুরি দেখিয়ে শহীদুলকে চড়-থাপ্পড় মেরে তাঁর ও তাঁর বান্ধবীর সঙ্গে থাকা মোবাইল, টাকা-পয়সা, এটিএম কার্ড, আইডি কার্ডসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। এ ঘটনায় শহিদুল ইসলাম বাদী হয়ে পাঁচলাইশ থানায় মামলা করেন।
মামলার বাদী শহিদুল ইসলাম জানান, যে জায়গায় ছিনতাইয়ের ঘটনা হয়েছে জায়গাটি অন্ধকারাচ্ছন্ন হওয়ায় ছিনতাইকারীদের ভালোভাবে চেনা যায়নি। তবে তাদের বয়স ২০/২৫ বছরের আশপাশে হতে পারে। পুলিশের আটক দেখানো শাকিলের বয়স ৪১। মামলাটি তদন্ত করছেন পাঁচলাইশ থানার উপ-পরিদর্শক শরীফ রোকনুজ্জামান।
উল্লেখ্য, সম্প্রতি পুলিশ হেফাজত থেকে মাদক কারবারি ছিনিয়ে নেয়ার আলোচিত ঘটনায় চান্দগাঁও থানা থেকে উপ-পরিদর্শক শরীফ রোকনুজ্জামান-কে পাঁচলাইশ থানায় বদলি করা হয়েছে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।