Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

পায়ে হেঁটে হজ করতে যাত্রা শুরু করলেন কুমিল্লার আদিব

বার্তা কক্ষ
জুলাই ৮, ২০২৩ ১১:১০ অপরাহ্ণ
Link Copied!

রুবেল মজুমদার, কুমিল্লা প্রতিনিধি: পায়ে হেঁটে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে নিজ বাড়ি থেকে রওনা দিয়েছেন আলিফ মাহমুদ আদিব (২৫) নামের এক তরুন।তার বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা বটতলী ইউপির শেয়ার বাতাবাড়িয়া গ্রামে। সে ওই গ্রামের মৃত. আব্দুল মালেকের ছেলে।

 

শনিবার (৮-জুলাই) বিকালে বিষয়টি নিশ্চিত করেন বাটতলী ইউনিয়নের চেয়ারম্যান আবদুল জলিল।

আদিব শনিবার সকালে নিজ বাড়ি থেকে ১২টায় সৌদি আরব উদ্দেশ্য পায়ে হাঁটার যাত্রা শুরু করেন।

পরিবার সূত্রে জানা যায়, আদিব ছোট কাল থেকে একটু ভ্রমণ পিপাসু। তার আশা সে পায়ে হেঁটে হজ পালন করবে। এই ভাবনা থেকে শনিবার সকাল নিজ বাড়িতে দোয়া মোনাজাত করে পরিবারের সকল সদস্য, বন্ধু বান্ধব ও আত্মীয় স্বজনদের কাছ থেকে বিদায় নিয়ে বাড়ি থেকে ১২টার দিকে বাহির হয়। পায়ে হেঁটে সৌদি আরব গিয়ে ২০২৪ সালের বড় হজ পালন করবে আদিব। ইতিমধ্যে আদিব বটতলী ইউপি হয়ে নাঙ্গলকোট উপজেলা সদর বাজার পর্যন্ত পায়ে হেঁটেছেন।
পিতা আব্দুল মালেক ২০১১ সালে মারা যান। মা জরিনা মালেক, তিন ভাই ও এক বোনের মধ্যে সে সবার ছোট।

পায়ে হেঁটে হজ পালনের যাত্রার বিষয়ে আলিফ মাহমুদ আদিব জানান, ছোটবেলা থেকে ভ্রমণ করা তার নেশা। ২০২২ সালের নভেম্বর মাসের দিকেও সে বাই সাইকেলে পুরো ৬৪ জেলা ভ্রমণ করেন। ধর্মভীরু হওয়ায় পবিত্র হজ পালনের উদ্দেশ্যে পায়ে হেঁটে সৌদি আরব রওনা দিয়েছি। নিজ বাড়ি থেকে যাত্রা শুরু করে কুমিল্লা হয়ে ঢাকা যাব। সেখান থেকে বেনাপোল সীমান্ত দিয়ে ভারত যাব। ভারত থেকে পাকিস্তান, ইরান, ইরাক, কুয়েত হয়ে সৌদি আরব যাব। সে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহযোগিতা কামনা করেন। পাশাপাশি পুলিশ প্রশাসন সহ সকল আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেন। সেই সঙ্গে চেয়েছেন দেশ বাসির কাছে দোয়া।

 

এ বিষয়ে বটতলী ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, আমার ইউনিয়ন পরিষদ থেকে সকল কাগজপত্র রেডি করে দিয়েছি। আল্লাহ যেন তার মনের আশা পূরণ করেন। শনিবার দুপুরের নিজ বাড়ি থেকে পায়ে হেঁটে হজ পালনের উদ্দেশ্যে রওনা দেন।

 

এ বিষয়ে নাঙ্গলকোট থানার ওসি (তদন্ত) কানন চৌধুরী বলেন, আমরা তার সকল কাগজপত্র দেখেছি। আমাদের পক্ষ থেকে তাকে সকল ধরনের সহযোগিতা করবো।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।