Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

প্লেনে চড়ার আগে কিকি খাবার খাবেন না

নিউজ রুম
ফেব্রুয়ারি ২৩, ২০২৩ ১২:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ ভ্রমণ ডেক্স: প্লেনে ভ্রমণের সময় অনেক যাত্রীই উচ্চতা এবং বায়ুচাপের তারতম্যের কারণে সমস্যার শিকার হন। তবে সবার উপসর্গ হয় ভিন্ন ভিন্ন। কারো কানে ব্যথা তো কারো অনিদ্রা, কারো মাথা যন্ত্রণা তো কারো পেটে ব্যথা। আবার কেউ ভোগেন ভার্টিগোয়। বিশেষজ্ঞদের মতে, বিমানে চড়ার আগে খাওয়াদাওয়ায় কিছু পরিবর্তন আনলে এসব সমস্যা থেকে দূরে থাকা সম্ভব।

বিমানে চড়ার আগে ভুলেও খাবেন না আপেল। আপেলে ফাইবার বেশি থাকায় হজমে সমস্যা হয়। কোষ্ঠকাঠিন্যের সমস্যাও তৈরি হয় অনেকের। হজমের সমস্যা থাকলে বিভিন্ন ধরনের ড্রাই ফ্রুট কিংবা ডাল জাতীয় খাবারদাবার খাবেন না। ব্রোকলির খাদ্যগুণ রয়েছে ঠিকই। তবে ব্রোকলি খেলে কারো কারো হজমে সমস্যা হয়। বমির আশঙ্কাও থাকে। তার ফলে পেটের যন্ত্রণা হতে পারে। বিমানে ওঠার আগে ব্রোকলি না খাওয়াই ভালো। বরার বরের মতই জাঙ্ক ফুড থেকে দূরে থাকা ভালো।

অনেকেই বিমানে চড়ার আগে গরম কফির কাপে চুমুক দেন। তবে বিমানে চড়ার আগে কফি না খাওয়াই ভালো। বরং কফির বদলে লেবুর সরবত অথবা ডাবের পানি দিয়ে গলা ভেজাতে পারেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।