Ad: ০১৭১১৯৫২৫২২
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

মুন্সীগঞ্জ দিঘী থেকে প্রাচীন মূর্তি উদ্ধার

বার্তা কক্ষ
মার্চ ৩০, ২০২৩ ৭:১৮ অপরাহ্ণ
Link Copied!

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়নের ঐতিহ্যবাহী বল্লাল সেনের দিঘী থেকে মাটি খননের সময় একটি প্রাচীন মূর্তি পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে সেচ কাজে নিয়োজিত স্থানীয় শ্রমিকরা মূর্তিটি উদ্ধার করে। স্থানীয়রা জানান, শ্রমিকরা সকালে কৃষিকাজের জন্য মাটি কেটে সেচের পানির লাইন করতে গেলে মূর্তিটি দেখতে পায়।

পরে শ্রমিকরা ঘটনাটি স্থানীয় নেতৃবৃন্দকে জানালে রামপাল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এবং ইউপি সচিব এসে মূর্তিটি বুঝে নেয়। তারা ঘটনাস্থল থেকে মূর্তিটি সংগ্রহ করে জেলা প্রশাসকের কার্যালয়ের ট্রেজারি বিভাগে জমা দেন। জেলা প্রশাসনের পক্ষে নেজারত শাখার সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম বারি মূর্তিটি বুঝে নিয়ে প্রাথমিক নিরীক্ষার পরে জানান মূর্তিটির ওজন ৪ কেজি ৭৯৮ গ্রাম। এটি কষ্টিপাথরের মূর্তি কিনা যাচাই-বাছাইয়ের জন্য ঢাকায় ল্যাব টেস্টে পাঠানো হবে।

ধারণা করা হচ্ছে এটি প্রাচীন বাংলার রাজধানীর সেন বংশের শাষক রাজা বল্লার সেনের সময়ের হাজার বছরের পুরানো প্রাচীন নিদর্শন। সেন বংশের শাষন আমলে সে সময় গড়ে উঠেছিলো বহু মন্দির।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।