Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সহীদ মুক্তিযোদ্ধা সলিম উল্লাহ স্ত্রী / শিল্পী সাদি মহম্মদ ও শিবলী মহম্মদের মা জেবুন্নেছা মারা গেছেন

নিউজ রুম
জুলাই ৯, ২০২৩ ৪:৪৯ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ প্রতিবেদক: সাদি মহম্মদ ও শিবলী মহম্মদের মা জেবুন্নেছা মারা গেছেন। তারা সাংস্কৃতিক অঙ্গনের দুই তারকা। শনিবার ভোর ৬টার দিকে তাদের মা জেবুন্নেছা সলিম। মৃত্যুর আগে তার বসয় হয়েছিল ৯৬ বছর। বিষয়টি জানিয়েছেন তার ছেলে বরেণ্য রবীন্দ্রসংগীতশিল্পী সাদি মহম্মদ।

সাদি মহম্মদ বলেন, মা অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন। আজ ভোরে স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রোববার বাদ আসর মোহাম্মদপুরে জানাজা হবে। এরপর মোহাম্মদপুর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন মা। সবাই মায়ের জন্য দোয়া করবেন।

জেবুন্নেছার ছয় ছেলে ও চার মেয়ে। এর মধ্যে শোবিজের সঙ্গে যুক্ত আছেন সাদি মহম্মদ ও শিবলী মহম্মদ। তাদের বাবা শহীদ মোহাম্মদ সলিম উল্লাহ্‌। মুক্তিযুদ্ধের সময় মোহাম্মদপুরের নিজ বাড়িতে অবাঙালিদের হাতে খুন হন তিনি।

১৯৭১ সালে মোহাম্মদপুরের তাজমহল রোডে সি-১২/১০ বাড়িটি ছিল স্বাধীনতা আন্দোলনের অন্যতম সূতিকাগার। ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা সলিম উল্লাহর বাড়িতে নিয়মিত বৈঠকে আসতেন দলের শীর্ষ নেতারা, আসতেন বঙ্গবন্ধুপুত্র শহীদ শেখ কামালও।

একাত্তরের ২৩ মার্চ তাজমহল রোডের বাড়িতে সেজ ছেলে সাদি মহম্মদ তকিউল্লাহর আঁকা বাংলাদেশের পতাকা উড়ান সলিম উল্লাহ্‌, সেই পতাকা সেলাই করে দিয়েছিলেন জেবুন্নেছা বেগম। সেই পতাকা উড়ানোর সূত্র ধরে একাত্তরের ২৬ মার্চ অবাঙালি বিহারিদের আক্রমণের লক্ষ্যবস্তু হয়ে ওঠে সলিম উল্লাহ্‌র বাড়ি।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।