Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

সাতক্ষীরায় সাড়ে ৪ হাজার কেজি আম বিনষ্ট করলো সাতক্ষীরা জেলা প্রশাসন

বার্তা কক্ষ
এপ্রিল ২৫, ২০২৩ ৬:৩৮ অপরাহ্ণ
Link Copied!

ফিরোজ হোসেন, সাতক্ষীরা: সাতক্ষীরায় কার্বাইড মেশানো ৪ হাজার ২’শ ৬০ কেজি গোবিন্দভোগ আম জব্দ করেছে জেলা প্রশাসন সাতক্ষীরা। এ ঘটনায় মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে শহরের বাঁকাল এলাকায় জব্দ করা আমগুলো ভ্রাম্যমাণ আদালতে বিনষ্ট করা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এনডিসি বাপ্পি দত্ত রনি ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার (২৪ এপ্রিল) রাতে সাতক্ষীরা সদর উপজেলার মাধবকাটি এলাকা থেকে কার্বাইড মেশানো আম ঢাকায় পাঠানো হচ্ছে, এমন খবরের ভিত্তিতে সদর উপজেলা কৃষি অফিসার মোঃ মনির হোসেন ঘটনাস্থলে গিয়ে আম গুলো জব্দ করে, পরে প্রশাসনকে জানানো হলে জেলা প্রশাসনের পক্ষ থেকে আমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজীব তালুকদার ঘটনাস্থলে পরিদর্শন শেষে আমে কার্বাইড মেশানোর সত্যতা পেয়েছি। পরবর্তীতে আমগুলো আটক করে সদর থানা পুলিশের হেফাজতে রাখা হয়। তিনি বলেন, যেহেতু মালিককে পাওয়া যায়নি সেহেতু জরিমানা করাও সম্ভব হয়নি। মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুরে রাসায়নিক দ্রব্য (কার্বাইড) মেশানো ২১৩ ক্যারেটে থাকা ৪ হাজার ২’শ ৬০ আম আইন অনুযায়ী বিনষ্ট করা হয়।

এনডিসি আরও জানান, নির্ধারিত সময়ের পূর্বে কেউ গাছ থেকে আম সংগ্রহ করলে বা কার্বাইড ও কেমিক্যাল মিশিয়ে অপরিপর্ক আম বাজারজাত করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা অব্যহত থাকবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।