Ad: ০১৭১১৯৫২৫২২
১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

সুন্দরবনের দুই সপ্তাহের ব্যবধানে বাঘের পেটে জেলেসহ দুই মহিষ

এস. এম সাইফুল ইসলাম কবির
অক্টোবর ১১, ২০২৩ ৮:২১ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি, লাখোকন্ঠঃ পূর্ব সুন্দরবনের ধানসাগর ষ্টেশনের বনে দুই সপ্তাহের ব্যবধানে বাঘে একজন জেলেসহ দুইটি মহিষ খেয়ে ফেলেছে। বনের মধ্যে অবাধে মানুষজনের অনুপ্রবেশ ও গবাদিপশু বিচরণ করায় বাঘের এই আক্রমণের ঘটনা ঘটেছে।

গত মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে ধানসাগর স্টেশনের মুর্তির খাল এলাকায় বাঘের আক্রমণে একটি মহিষ মারা যায়। মহিষটির মালিক শরণখোলা উপজেলার বনসংলগ্ন পশ্চিম রাজাপুর গ্রামের শামছু হাওলাদার বলে জানা গেছে। ঘাস খাওয়ার জন্য মহিষটি সুন্দরবনে গেলে বাঘে মহিষটিকে আক্রমণ করে অর্ধেক অংশ খেয়ে ফেলে। এর আগে গত ২৭ সেপ্টেম্বর সকালে ধানসাগর স্টেশনের তুলাতলা খালে অবৈধভাবে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণে মারা যান পশ্চিম রাজাপুর গ্রামের জেলে শিপার হাওলাদার (২২)। বাঘ শিপারকে পুরোপুরি খেয়ে ফেলায় তার মাথাটি বন থেকে উদ্ধার করা হয়। এর ২০ দিন আগে একই গ্রামের সোবাহান পহলানের একটি মহিষ বনে ঘাস খাওয়ার সময় বাঘের আক্রমণে মারা যায় বলে গ্রামবাসীরা জানিয়েছেন।

১নং ধানসাগর ইউপি সদস্য ও পশ্চিম রাজাপুর গ্রামের বাসিন্দা মো. কামাল হোসেন তালুকদার বলেন, বনসংলগ্ন গ্রামে বসবাসকারী কয়েকটি পরিবার তাদের গরু মহিষগুলো সকালে বনে ছেড়ে দেয়। আবার বিকালে ফিরিয়ে আনেন। বনবিভাগের নজরদারি না থাকায় সুন্দরবনের মধ্যে অবাধে মহিষ-গরু বিচরণ ও মানুষ অনুপ্রবেশ করে বলে ঐ ইউপি সদস্য জানিয়েছেন।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন কর্মকর্তা মো. রবিউল ইসলাম বলেন, বাঘের আক্রমণে নিহত জেলের মৃত্যুর ঘটনার পরে অবৈধভাবে বনে অনুপ্রবেশ এবং গবাধি পশু বনে না পাঠানোর জন্য বনসংলগ্ন বাড়ি সমূহে সতর্কবার্তা পাঠানো হয়েছে। কেউ নিষেধাজ্ঞা অমান্য করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।ছবি সংযুক্ত আছে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।