Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

হরিজন সম্প্রদায়ের লোকদের হোটেলে খেতে না দিলে লাইসেন্স বাতিল-ইউপি হাদী

বার্তা কক্ষ
জুলাই ৪, ২০২৩ ৪:৩৩ অপরাহ্ণ
Link Copied!

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: হরিজন সম্প্রদায়ের লোকজন ওরাও সমাজের বাহিরের নয় সমাজের মধ্যে। দেশের সংবিধান আর আইনের দৃষ্টিতে বলি ওদের সমান অধিকার আছে। শুধু আমাদের মাঝে থাকা সামাজিক বৈষম্য দুর করতে হবে। কারণ মানুষ মানুষের জন্য। অন্য সম্প্রদায়ের লোকজন হোটেলে বসে খেতে পারে কিন্তু আমাদের মানসিকতার কারণে হরিজন সম্প্রদায়ের লোকজন হোটেলে বসে খেতে পারেনা।

এটা অমানবিক ও আইনের পরিপন্থী। আমি আমার ইউনিয়ন হতে এই অমানবিক ও বৈষম্য দুর করতে চাই। এভাবে রংপুরের গঙ্গাচড়া উপজেলার লক্ষীটারী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী কথাগুলো বলে হরিজন সম্প্রদায়ের লোকদের নিয়ে হোটেলে এক সাথে বসে খাবার খান। এ সময় তিনি মিষ্টি নিজ হাতে তুলে হরিজন সম্প্রদায়ের লোকদের খাওয়ান।

ইউপি চেয়ারম্যান তার ইউনিয়নের আনুরবাজার ও মহিপুর বাজারের বিভিন্ন হোটেলে তাদের খাওয়ান এবং হোটেল মালিকসহ উপস্থিত লোকজনদের এ উদ্যোগে বিভ্রান্তি না ছড়িয়ে সহযোগিতা কামনা করেন। এছাড়া হোটেল মালিকরা তাদের খাবার না দিলে হোটেলের লাইসেন্স বাতিলসহ করার ঘোষনা দেন। ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী বলেন, ওরা একটা সম্প্রদায়ের লোক হওয়ায় হোটেলে খেতে দেওয়া হয় না। অথচ কোথাও লেখা নাই ওরা হোটেলে খেতে পারবেনা।

শিক্ষা, চিকিৎসা ও বাজার খরচ যদি করতে পারে, টাকা লেনদেন করতে পারে কিন্তু হোটেলে বসে খাবার দেওয়া হয় না এটা হতে পারেনা। তাই আমি এ আমার ইউনিয়ন হতে এই নিয়েছি। আমি আশা করি এ ভাল কাজে আমার ইউনিয়ন বাসী সহযোগিতা করবে এবং এখান থেকে উপজেলায় সব জায়গায় তাদের খাবার ব্যাপারে আন্তরিকতার পরিচয় দিবে।

হোটেলে চেয়ারম্যানের সাথে খাবার সময় হরিজন সম্প্রদায়ের কৃষ্ণ চন্দ্র বাসফোর, কনক চন্দ্র  বাসফোর, শান্ত চন্দ্র বাসফোর, অজয় বাসফোর, হৃদয় বাসফোরসহ বিভিন্ন লোকজন উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।