Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

১০০ শয্যায় উন্নিত করা হবে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স: স্বাস্থ্য মন্ত্রী 

নিউজ রুম
জানুয়ারি ২৬, ২০২৪ ৩:৪২ অপরাহ্ণ
Link Copied!

মো: সাজ্জাদ হোসেন সীতাকুণ্ড (চট্টগ্রাম):চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ১০০ শয্যায় উন্নিত করা হবে।হাসপাতালটির জনবল সংকট কাটিয়ে আলাদা ভবনে ট্রমা সেন্টার গড়ে তোলা হবে।

 

শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে এসে এ ঘোষণা দেন স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

 

এসময় তিনি আরও বলেন, এই হাসপাতালটি পুরোনো হাসপাতাল। যথেষ্ট ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মী রয়েছেন এখানে৷ আমি মনে করি তারা সীতাকুণ্ডবাসীকে ভালো সেবা দিবেন৷এই হাসপাতালের পরিবেশ অনেক ভালো।আর এই হাসপাতালকে ১০০ শয্যায় উন্নিত করার পরিকল্পনা পাশ হয়ে গেছে৷খুব শীঘ্রই কাজ শুরু করা হবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় সময় সড়ক দূর্ঘটনায় শিকার রোগীদের ভর্তি হতে হয়। কিন্তুু দূববর্তী শহরে নিতে নিতে তাদের অবস্থা আশঙ্কাজনক হয়ে দাঁড়ায়। তাই এখানে প্রয়োজন ট্রমা সেন্টার। সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বাস্থ্য মন্ত্রী বলেন, এখানে ট্রমা সেন্টার গড়ে তোলা হবে। এই জায়গায় এটি খুব জরুরী৷ তবে কেবল আলাদা ভবন করে মহাসড়কের পাশে গড়ে তোলা হবে। তিনি আরও বলেন, যেসব পদে জনবল সংকট রয়েছে সেসব পদে জনবল সংকটের বিষয়টি দেখা হবে। আমরা সীতাকুণ্ডকে অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্ব দিব এবং দ্রুত কাজ করব।

 

এর আগে পরিদর্শনে এসে স্বাস্থ্য মন্ত্রী ডা. সামন্ত লাল সেন হাসপাতালে প্রবেশ করেই নিজেই ডায়বেটিস পরীক্ষা করান। পরে স্বাস্থ্য কর্মকর্তার কক্ষে প্রবেশ করে সীতাকুণ্ডের সংসদ সদস্য এস এম আল মামুন ও অন্যান্যদের সঙ্গে কথা বলেন। এসয়ম সীতাকুণ্ডের সংসদ সদস্য হাসপাতালকে ১০০ শয্যায় উন্নিত করার ব্যাপার ও অন্যান্য বিষয়ে স্বাস্থ্য মন্ত্রীর সাথে মতবিনিময় করেন। এরপর মন্ত্রী সিড়ি বেয়ে হাসপাতালের দোতলায় ওঠে নারী ওয়ার্ড, লেবার ওয়ার্ড, অপারেশন থিয়েটার, আল্ট্রাসনোগ্রাফী ও স্টোর রুম ঘুরে দেখেন। পরে নিচ তলার জরুরী বিভাগ ঘুরে দেখেন এবং হাসপাতালের বারান্দা, জানালা, সানসেডসহ বিভিন্ন পয়েন্ট ভালো করে দেখে নেন। পরে পরিবেশ অত্যন্ত ভালো আছে বলে মাথা নাড়েন।

 

এসময় আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো: জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাশার মুহাম্মদ খুরশীদ আলম, অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. মো. সামিউল ইসলাম, সিভিসি লাইন ডিরেক্টর ডা. মুন্না, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মহিউদ্দিন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, লাইন ডিরেক্টর হসপিটাল ডা. মঈনুল আহসান, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (সমন্বয়) ডা. ইমতিয়াজ, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার কে এম রফিকুল ইসলাম,সীতাকুণ্ড সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার এ.বি.এম নায়হানুল বারী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: কামাল উদ্দিন সহ প্রমুখ। এছাড়াও সীতাকুণ্ড পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।