Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

২৫ গুণী শিল্পীকে সম্মাননা প্রদান জামালপুর জেলা শিল্পকলা একাডেমীর

বার্তা কক্ষ
এপ্রিল ১০, ২০২৩ ৬:১৩ অপরাহ্ণ
Link Copied!

এম এ জলিল আকন্দ শশী,জামালপুর:  শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ জামালপুর জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে ২০১৯,২০২০,২০২১,২০২২,২০২৩ সালে বিভিন্ন ক্যাটাগরিতে ২৫ গুণীজনকে সম্মাননা দিয়েছে জামালপুর শিল্পকলা একাডেমী। ১০ এপ্রিল  সোমবার  সকালে বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু মিলনায়তনে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা   হয়। জেলা কালচারাল অফিসার আব্দুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মির্জা আজম এমপি। জেলা প্রশাসক শ্রাবস্তী রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ, জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সিনিয়র  সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ আতিকুর রহমান ছানা,মির্জা সাখাওয়াতুল আলম মনি, জামালপুর পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু প্রমূখ।

সম্মামনাপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন, ২০১৯ সালের সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক হিসেবে সম্মাননা প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, ২০২০ সালে কন্ঠশিল্পী বিভাগে স্বপন রহমান, ২০২১ সালে নাট্যকলা বিভাগে সৈয়দ নূরল আলম সেলিম, ২০২২ সালে চলচ্চিত্র বিভাগে সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাহা উদ্দীন খান, ২০২৩ সালে কণ্ঠশিল্পী বিভাগে রোজী আক্তার শেফালী প্রমূখ।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন,

সংগ্রামে সংস্কৃতি কর্মীরা সম্পৃক্ত। সংস্কৃতির প্রথম প্রধান উপকরণ ভাষা। ভাষার মাধ্যমে সাংস্কৃতিক কর্মকান্ডকে সুসংগঠিত করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী সংস্কৃতি বান্ধব। সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে পৃষ্টপোষকতার পাশাপশি সরকার বিভিন্ন ক্যাটাগরিতে গুণীজনদেরকেও সম্মাননা জানানোর সংস্কৃতি চালু করেছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতি বছর জেলা পর্যায়ে শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’প্রদান সরকারের সেই কার্যক্রমকে তরান্বিত করার ক্ষেত্রে একটি অনন্য উদ্যোগ।

সম্মাননা হিসেবে প্রত্যেককে বাংলাদেশ শিল্পকলা একাডেমি কর্তৃক সনদ, নগদ ১০ হাজার টাকার চেক , উত্তরীয় ও সম্মাননা পদক  প্রদান করা হয়।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।