Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়া থানা পুলিশের সহযোগিতায় / ৫ বছর পরে বাবা-মায়ের কোলে ফিরল শিশু রাকিব

বার্তা কক্ষ
জুন ১১, ২০২৩ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া: প্রায় পাঁচ বছর পূর্বে ২০১৮ সালের আগষ্টে নানি বাড়িতে যাওয়ার পথে হারিয়ে যায় শিশু মো. রাকিব হোসেন (১২)। তখন তার বয়স ছিল সাত বছর। এরপর রেলস্টেশন, বাসস্টান্ড, ফুটপাত, হাটবাজার, পুলিশ স্টেশন, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে প্রায় পাঁচবছর কেটে যায় রাকিবের। অবশেষে রাকিবের ছবি ফেসবুকে পোষ্ট করে কুষ্টিয়ার কুমারখালী থানা পুলিশ। সেই পোষ্ট দেখেই থানায় ছুটে আসে তার বাবা – মা।

সনাক্তকরণ ও যাচাই বাছাই শেষে রোববার (১১ জুন) দুপুরে বাবা – মায়ের কাছে রাকিবকে হস্তান্তর করে কুমারখালী থানা পুলিশ। রাকিব ফরিদপুর জেলার সালথা থানার জগন্নাথদী গ্রামের কৃষক মো. মোস্তফা ফকিরের ছেলে। দীর্ঘ দিনপর হারানো সন্তানকে পেয়ে আবেগে কান্নায় ভেঙে পড়েন তার বাবা – মা এবং থানার নারী ও শিশু ডেক্সের এসআই সুরাইয়া বিলকিস।

পুলিশ জানায়, গত  (৭ মে) কুমারখালী রেলস্টেশন চত্ত্বর থেকে শিশু রাকিবকে উদ্ধার করে পুলিশ। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবিসহ পোষ্ট করা হলেও তার পরিবারের কোন সন্ধান না পাইনি পুলিশ। এরপর ১১ মে সমাজ সেবা কার্যালয়ের মাধ্যমের কুষ্টিয়া শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পূনর্বাসন কেন্দ্র তাকে প্রেরণ করা হয়। রাকিব সেখান থেকে ৯ জুন পালিয়ে আসিলে নন্দনালপুর এলাকা থেকে স্থানীয় লোকজন রাকিবকে থানাতে রেখে যায়।

এরপর বিষয়টি জিডি নোট দিয়ে পরিবারের সন্ধ্যান চেয়ে সমস্ত থানায় বার্তা পাঠায় পুলিশ। এছাড়াও ফের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাকিবের ছবি পোষ্ট করা হয়। সেই পোষ্ট দেখে রাকিবের স্বজনরা তার বাবা – মা খবর দেন। এবং রোববার দুপুরে তাঁদের সন্তানকে সনাক্ত করে নিয়ে যান।

এবিষয়ে রাকিবের মা মোছা. রহিমা বেগম বলেন, ২০১৮ সালে তাঁর ছেলে নানি বাড়ি যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে হারিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করেও ছেলেকে তিনি পাননি। পরে ভেবেছিলেন ছেলে আর বেঁচে নেয়। পরে আজ ফেসবুকে ছেলের ছবি দেখে থানায় ছুটে এসে দেখেন তাঁর ছেলে রাকিব পুলিশের কাছে। হারানো ছেলে পেয়ে আবেগে কাঁন্নায় ভেঙে পড়েন তিনি।

রাকিব তিন ভাই – বোনের মধ্যে সবার বড়। পাঁচ বছর পরে ছেলেকে ফিরে পেয়ে পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন বাবা মোস্তফা ফকির।

থানার ওসি মোহসীন হোসাইন বলেন, হারানোর প্রায় পাঁচ বছর পরে ফেসবুকের কল্যাণে শিশু রাকিবকে তার বাবা – মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়েছে। পুলিশ হিসেবে এমন একটি মহৎ কাজ করতে পেরে তিনি খুব গর্বিত।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।