Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

টিয়ারগ্যাসে আহত ফেনীর সাংবাদিক রফিক ভূঁইয়ার মৃত্যু 

নিউজ রুম
অক্টোবর ৩০, ২০২৩ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

আবুল হাসনাত রিন্টু, ফেনী: রাজধানীর সেগুনবাগিচায় পুলিশের টিয়ারগ্যাসে আহত সিনিয়র সাংবাদিক রফিক ভূঁইয়া (৭৩) মারা গেছেন। রোববার দুপুরে তিনি বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে শনিবার দুপুরের দিকে রাজধানীর মাদারটেকের বাসা থেকে রিকশায় জাতীয় প্রেস ক্লাবে যাচ্ছিলেন। এ সময় সেগুনবাগিচার জাতীয় রাজস্ব বোর্ডের পুরোনো ভবনের কাছে পুলিশের টিয়ারগ্যাসের কবলে পড়েন তিনি।
রফিক ভূঁইয়া চট্টগ্রামের দৈনিক সমাচারের প্রতিনিধি ছিলেন। এরপর ঢাকায় এসে বিভিন্ন সংবাদপত্রে কাজ করেন। নিজেও একাধিক সংবাদপত্র প্রকাশনার সঙ্গে যুক্ত ছিলেন। দীর্ঘদিন কানাডা প্রবাসী থাকাকালীন সেখানেও সংবাদপত্র প্রকাশ করেন। চট্টগ্রামে থাকাকালে রফিক ভূঁইয়া ঐক্যবদ্ধ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ছিলেন। বিএফইউজের প্রথম কমিটিতে ছিলেন নির্বাহী সদস্য। চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ সোসাইটির প্রথম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ছিলেন।
ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য এবং সাপ্তাহিক নতুন কাগজের সম্পাদক ছিলেন রফিক ভূঁইয়া। তিনি সাংবাদিকতার পাশাপাশি কবিতাও লিখতেন। তার লাশ হিমঘরে রাখা হয়েছে। বিদেশে অবস্থানরত দুই ছেলে দেশে ফেরার পর দাফন করা হবে। রফিক ভূঁইয়ার জন্ম ফেনীর দাগনভূঁইয়ায় ১৯৫১ সালে। দুটি সংসারে ছেলেমেয়ে ছাড়াও অসংখ্য আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। রফিক ভূঁইয়ার মৃত্যুতে জাতীয় প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠন ও নেতারা শোক জানিয়েছেন।
জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত কবি ও সাংবাদিক রফিক ভূঁইয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় নেতারা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।