Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

মুন্সীগঞ্জে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদন্ড

বার্তা কক্ষ
মার্চ ২৮, ২০২৩ ৫:৪০ অপরাহ্ণ
Link Copied!

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জে স্বামীকে হত্যার দায়ে নিলা আক্তার (৩৯) নামে এক আসামীর যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের রায় ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরের দিকে মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কাজী আবদুল হান্নান এ রায় ঘোষণা করেন। আসামী নিলা আক্তার গ্রেফতারের পর হতে জেল হাজতে ছিলো। নিলা আক্তার মুন্সীগঞ্জ সদর উপজেলার নয়াগাঁও গ্রামের মৃত জয়নাল আবেদীনের মেয়ে।

মামলার সূত্রে জানা গেছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার শহরের মাঠপাড়া এলাকার গিয়াস উদ্দিনের ছেলে নাজির হোসেনের সাথে আসামি নীলা আক্তারের বিয়ে হয়। বিয়ের পর হতে আসামী সাংসারিক বিভিন্ন বিষয়াদি নিয়ে তার স্বামী মৃত নাজির হোসেনের সাথে পারিবারিক কলহের লিপ্ত হয়ে স্বামীকে মারপিট করত। নাজির হোসেন তার দুইটি সন্তানের ভবিষ্যতের কথা ভেবে পারিবারিকভাবে উভয়ের মধ্যে সমঝোতা করেন। এছাড়াও আসামী নিলা আক্তার তার স্বামীর চারিত্রিক দুর্বলতার কথা বলে তাকে খুন করার হুমকি দেন।

গত ২০জুন/১৫ তারিখ রাত অনুমান ০৯.০০ ঘটিকায় স্ত্রী নিলা আক্তার ও তার স্বামীর মধ্যে পারিবারিক বিষয় নিয়ে ঝগড়া-ঝাটি হয়। তখন নীলা আক্তার তার স্বামী নাজির হোসেনকে এলোপাথারীভাবে মারপিট করে। সে কারনে নীল আক্তার এর স্বামী খাওয়া-দাওয়া না করে তাহার দোচালা টিনের বসত ঘরের সিলিং/পাটাতনের উপর উঠিয়া শুইয়া থাকে। এসময় নাজির হোসেনের বাড়ীর লোকজন তারাবীর নামাজ সহ অন্যান্য কাজে ব্যস্ত থাকায় পূর্ব পরিকল্পিত ভাবে একই তারিখ রাত অনুমান সাড়ে ৯টার দিকে নীলা আক্তার তাদের বসত ঘরের সিলিং/পাটাতন এর উপরে উঠিয়া বৈদ্যুতিক তার দিয়ে নাজির হোসেনের গলায় ফাঁস লাগিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে পালিয়ে যায়।

এসময় আশেপাশের লোকজনের ডাক-চিৎকার শুনে নাজির হোসেনের ঘরে কোন সাড়া-শব্দ না পেয়ে ঘরের সিলিং/পাটাতনের উপরে উঠে টর্চ লাইটের আলোতে সেখানে মামলার বাদী তার ভাইয়ের নিথর মৃতদেহ এবং দেহের পাশে অনুমান ৩২ ফুট লাল রঙের বৈদ্যুতিক তার পড়ে থাকতে দেখে সদর থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ আসে লোকজনের সহায়তায় সিলিং/পাটাতন এর উপর হইতে নাজির হোসেনের লাশ নামিয়ে ঘরের মেঝেতে পুলিশ প্রাথমিক কার্যক্রম শেষে নাজির হোসেনের মৃতদেহ ময়না তদন্তের জন্য মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেন। ঘটনার প্রেক্ষিতে মৃত নাজির হোসেনের ভাই জাহাঙ্গীর হোসেন (৩৫) বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা করলে ওই ঘটনার পর পুলিশ নিলা আক্তারকে গ্রেফতার করে আদালতে হাজির করলে নীলা আক্তার আদালতের বিচারকের সামনে ঘটনার দোষ স্বীকার করে জবানবন্দী প্রদান করেন। হত্যার ঘটনার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামী নিলা আক্তারকে দোষী সাব্যস্ত করে এ রায় ঘোষনা করেন।

বিষয়টি নিশ্চিত করে আদালতের পেশকার সাইদুর রহমান বলেন, আজ দুপুরের দিকে বিচারক রায় ঘোষনা করেন। মামলার আসামী নিলা আক্তারকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের রায় দেন।

সরকার পক্ষের কৌশলী অ্যাডভোকেট আব্দুল মতিন দৈনিক লাখোকন্ঠকে বলেন, আসামী নিলা আক্তার পূর্বেই আদালতে দোষ স্বীকার করে জবানবন্দী দিয়েছেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আসামীকে যাবজ্জীবন কারাদন্ডের রায় দেন। আদালতের রায়ে আমরা সন্তুষ্ট।

এ ব্যাপারে মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক জামাল উদ্দিন দৈনিক লাখোকন্ঠকে বলেন, ২০১৫ সনের হত্যা মামলা। স্বামী নাজির হোসেনকে হত্যা করার দায়ে আসামী নিলা আক্তার গ্রেপ্তারের পর আদালতে দোষ স্বীকারোক্তি মূলক জবানবন্দী দিয়েছেন। গ্রেফতারের পর হতে আসামী জেল হাজতে আছে। মামলার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আজ মুন্সীগঞ্জ দায়রা জজ আদালতের বিচারক কাজী আবদুল হান্নান স্যার আসামীকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদন্ডের রায় দেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।