Ad: ০১৭১১৯৫২৫২২
১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

১৯মার্চ বাংঙ্গালী মুক্তিযুদ্ধের ইতিহাসের একটা মাইল ফলক:মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

বার্তা কক্ষ
মার্চ ১৯, ২০২৩ ৬:১৫ অপরাহ্ণ
Link Copied!

ফজলে রাব্বি, কালিয়াকৈর (গাজীপুর): ১৯মার্চ বাংঙ্গালী জাতির মুক্তিযুদ্ধের ইতিহাসের একটা মাইল ফলক, একটা টার্নিং পয়েন্ট ছিল। সর্ব প্রথম সশস্ত্র প্রতিরোধ হয়েছিল। পাকিস্তানের তেইশ বছরে অনেক আন্দোলন প্রতিরোধ হয়েছে। কিন্তু সশস্ত্র ভাবে উনিশে মার্চেই সর্ব প্রথম হয়েছে। তাই এটা আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসে একটা মাইল ফলক ও টানিং পয়েন্ট। এটা গাজীপুরের বীর জনতা সে দিন যে ভাবে গর্জে উঠেছিল এবং ব্রিগেডিয়ার জাহানজেপকে যে ভাবে পরাস্ত করেছিল। সেটার জন্য সারা বাংলাদেশের স্লোগান উঠেছিল। যে জয়দেবপুরের পথ ধরও বাংলাদেশ স্বাধীন কর। জয়দেবপুরের পথ ধরও সশস্ত্র যুদ্ধ শুরু করো। কাজেই এই দিন জাতীর জীবনে আমাদের একটি গুরুত্বপূর্ণ দিন।
এছাড়াও মন্ত্রী বলেন, নিয়মিত খেলাধুলার প্রতিযোগিতার আয়োজন থাকলে যুব সমাজকে মাদক মুক্ত রাখা সম্ভব বলে মন্তব্য করেছেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক । তিনি বলেন, যুব সমাজ যদি খেলাধুলায় ব্যস্ত থাকে তাহলে নেশা কিংবা অসৎ কাজের চিন্তা মাথায় থাকবে না। কিন্তু যুবকরা অলস থাকলেই নানা অপর্কম মাথায় ঢুকবে, যা বাস্তবায়নে অস্থির হয়ে উঠবে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি শনিবার বিকেলে কালিয়াকৈর পৌরসভার ৮নং ওয়ার্ড এলাকার সাহেব পাড়ার খেলার মাঠে অনুষ্ঠিত শহীদ আব্দুল খালেক ও মেজর আব্দুল সালেক বীরউত্তম স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

তিনি আরো বলেন, খেলার মাঠে ভাল দর্শক থাকলে ভাল খেলা হয়। আমাদের নারী ফুটবলরা বিশ্বের কাছে সম্মান এনে দিয়েছে। আমরা যারা সমাজে রাজনীতি করি কোন পক্ষ পরাজয় হলে তা মানি না। কিন্তু ফুটবল খেলার মাঠে একদল হারলে আরেক দল মেনে নেয়। বাংলাদেশে হাসিনা সরকার ফুটবল খেলাকে যথেষ্ট গুরুত্ব দিয়েছে। ভবিষতেও এই ফুটবল খেলাকে বিশ্বের কাছে উপস্থাপন করার জন্য যা করা দরকার তাই করবেন।
এশিয়া গ্রুপের পরিচালক ও বিশিষ্ট শিল্পপতি বীর মুক্তিযোদ্ধা মতিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত ফুলবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কালিয়াকৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, পৌর মেয়র মজিবুর রহমানসহ স্থানীয় নেতাকর্মীরা ।
খেলায় মোল্লা পাড়া একাদ্বশ- পূর্ব চান্দরা একাদ্বশকে ট্রাইব্রেকার ৪-৩ গোলে হারায়। ৯মিনিটে দুই দল ১-১ গোলে সমান সংখ্যক সমতায় থাকায় ট্রাইব্রেকার দেয়া হয় । খেলায় সব চেয়ে আকর্ষনীয় ছিলো নাইজেরিয়ান খেলোয়ার দুই পক্ষে অংশগ্রহন করা । খেলা শেষে বিজয়ীদের মাঝে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি পুরস্কার সামগ্রী তুলে দেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।