Ad: ০১৭১১৯৫২৫২২
২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ায় রেললাইন পাহারায় আনসার সদস্যরা

নিউজ রুম
নভেম্বর ১৬, ২০২৩ ৫:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়াঃ কুষ্টিয়ায় কুমারখালী উপজেলায় রেলনাইনে নাশকতা প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে অতন্দ্র প্রহরী হিসেবে নিয়োজিত আছে আনসার সদস্যরা।

দেশব্যাপী বিএনপি জামাতের চলমান অবরোধে সহিংশতা ও অগ্নিসন্ত্রাস প্রতিরোধে সরকারে অন্যান্য বাহিনীর মত রেললাইন পাহারায় অতন্ত্র প্রহরী হিসেবে কাজ করে যাচ্ছেন তারা।

সরেজমিনে দেখা যায় নাশকতা রোধে কুষ্টিয়া-ঢাকা রেল রুটের, ২টি পয়েন্টে ভাগ করা হয়েছে। দবির মোল্লার রেলগেটে ও গড়াই রেল ব্রিজ, অংশে ২৪ জন আনসার সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করছেন। এই ২টি পয়েন্টে ভাগ করে পাহারায় ৮ জন করে আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন। তার  মধ্যে রাতে ৮ জন, সকালে ৮ জন এবং দুপুর বেলায় ৮ জন করে আনসার সদস্য পর্যায়ক্রমে পাহারা দিচ্ছেন।

রেললাইন পাহারার ফাঁকে কথা হয় চাপড়া ইউনিয়নের ছেঁউড়িয়া গ্রামের আনসার সদস্য জয়নাল আবেদীন এবং মোল্লা পাড়া গ্রামের জীবন এর সঙ্গে। জয়নাল আবেদীন জানান, তিনি পেশায় একজন মুদি দোকানদার। জীবন পেশায় একজন শ্রমীক। বিএনপি জামাতের চলমান অবরোধে উপজেলায় সরকারের ডাকে সারা দিয়ে লাঠি, বাঁশি নিয়ে রাত দিন রেললাইন পাহারা দিচ্ছেন তারা।

আনসার ভিডিপি কর্মকর্তা হালিমা বলেন, কুমারখালী উপজেলার দবির মোল্লার রেলগেটে ও গড়াই রেল ব্রিজ রেললাইন অংশকে ২টি পয়েন্টে ভাগ করা হয়েছে। এতে রাতে ৮ জন, সকালে ৮ জন এবং দুপুর বেলায় ৮ জন করে আনসার সদস্য রেললাইন পাহারায় নিয়োজিত আছেন।

এই রেলপথে ২টি পয়েন্টে ২৪ জন আনসার রাতদিন রেললাইনের নিরাপত্তায় থাকবেন। যতদিন অবরোধ থাকবে ততদিন পর্যন্ত এই নজরদারি অব্যহত থাকবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।