Ad: ০১৭১১৯৫২৫২২
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বার্তা কক্ষ
এপ্রিল ২, ২০২৩ ১২:০৯ অপরাহ্ণ
Link Copied!

লাখোকণ্ঠ ডেস্ক: লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রবিউল ইসলাম (৫০) নামে এক বাংলাদেশি নিহত। এছাড়াও গুলিবৃদ্ধ হয়ে মো. শহিদুল (৩০) নামে এক যুবক রংপুরে গোপনে ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

রবিবার ভোর ৪টার দিকে পাটগ্রাম উপজেলার শমসেরনগর সীমান্ত মেইন পিলার ৮৬৪ কাছে এ ঘটনা ঘটে।

নিহত রবিউল ইসলাম উপজেলার বুড়িমারী কলাবাগান এলাকার মৃত চেনুমিয়া ছেলে। অপরদিকে গুলিবিদ্ধ হয়ে মো. শহিদুল উপজেলার বুড়িমারী কলাবাগান এলাকার হেদুল মিয়ার ছেলে।

পাটগ্রাম থানা পুলিশরে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্ত থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার করে পাটগ্রাম থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালে পাঠানো হবে।

তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) ও এলাকাবাসীর সূত্রে জানা গেছে, রবিবার ভোরে পাটগ্রাম উপজেলার শমসেরনগর বিওপির সীমান্তের মেইন পিলারের ৮৬৪ হতে ১০ গজ ভারতের অভ্যন্তরে মেডিকেল ব্রীজ নামক স্থানে বাংলাদেশি ৪/৫ জন চোরাকারবারি অবৈধভাবে ভারতীয় অংশে প্রবেশ করে। এ সময় ভারতের কুচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ বিএসএফ ব্যাটালিয়ন চুঙ্গারখাতা ক্যাম্পের টহল দল তাদের উদ্দেশ্য করে দুই রাউন্ড গুলি ছোড়ে। এতে বাংলাদেশি রবিউল ইসলাম গুলিবিদ্ধ হয়ে মারা যান। অপরদিকে মো. শহিদুল বামপায়ে গুলিবিদ্ধ হয়ে রংপুরে অজ্ঞাত স্থানে গোপনে চিকিৎসা নিচ্ছেন।

৬১ বিজিবির তিস্তা-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এ এম মাহবুবুল আলম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সীমান্তের কাঁটাতারের বেড়ার কাছে চোরাকারবারি করতে গেলে বিএসএফের গুলিতে একজন নিহত হয়েছেন। অপর একজন আহত হয়েছেন। বিষয়টি আমরা তদন্ত করছি। বিএসএফ’কে একটি প্রতিবাদ পত্র দেওয়া হয়েছে।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক জানিয়েছেন, ময়নাতদন্ত শেষে নিহতের মরদেহ স্বজনদের হাতে তুলে দেয়া হবে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।