Ad: ০১৭১১৯৫২৫২২
২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

এক মামলায় ২৩ জনের মৃত্যুদণ্ড

বার্তা কক্ষ
মার্চ ২১, ২০২৩ ৮:১৭ অপরাহ্ণ
Link Copied!

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরে রাজিব সরদার (২৫) হত্যা মামলায় ১১ বছর পর রায়ে ২৩ জনের মৃত্যুদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ লায়লাতুল ফেরদৌস এ রায় ঘোষণা করেন।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, ২০১২ সালের ১ সেপ্টেম্বর সকালে মামা আলী হাওলাদারের নার্সারিতে কাজ শেষে বাড়ি ফিরছিলেন রাজিব সরদার। এ সময় তিনি পৌর শহরের হরিকুমারিয়া এলাকায় এলে পূর্ব শত্রুতার জের ধরে অভিযুক্তরা তাঁকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর যখম করে। পরে তাঁকে উদ্ধার করে প্রথমে সদর হাসপাতালে এবং পরবর্তী সময়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠালে পথিমধ্যে তিনি মারা যান।

এ ঘটনার তিন দিন পর নিহত রাজিবের মামা আলী হাওলাদার বাদী হয়ে জামাল হাওলাদার, রহিম হাওলাদার, আসাদ হাওলাদারসহ ৪৭ জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা করেন। পরে সদর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) রাজিব হোসেন তদন্ত করে ২০১২ সালের ৩১ ডিসেম্বর ৩৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। এরপর আদালত মামলার তদন্তকারী কর্মকর্তাসহ নয় জনের সাক্ষ্য গ্রহণ করেন। পরে বিচারিক আদালত যুক্তিতর্ক ও সাক্ষী-প্রমাণের ভিত্তিতে এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মাদারীপুর জজকোর্টের সরকারি কৌঁসুলি সিদ্দিকুর রহমান।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।