Ad: ০১৭১১৯৫২৫২২
১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. কৃষি অর্থনীতি
  7. খেলাধূলা
  8. চাকরি-বাকরি
  9. জাতীয়
  10. জীবনের গল্প
  11. ধর্ম
  12. নির্বাচনী হাওয়া
  13. ফিচার
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন
আজকের সর্বশেষ সবখবর

মামলা থাকবে কিন্তু জট যেন না হয়: প্রধান বিচারপতি

বার্তা কক্ষ
এপ্রিল ২৬, ২০২৩ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

লাখোকন্ঠ টাঙ্গাইল প্রতিনিধি: প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, আদালতে মামলা থাকবে কিন্তু জট যেন না হয়। মামলার জট আমাদের চিন্তিত করছে। বিচার প্রার্থীরা যদি দীর্ঘদিনেও বিচার না পায়, তাহলে একসময় আদালতের প্রতি তারা বিশ্বাস হারাতে পারে।

বুধবার (২৬ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় টাঙ্গাইল জেলা ও দায়রা জজ আদালত ও চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, পুরোনো বা বর্তমান মামলাগুলো যেন দ্রুত নিষ্পত্তি করা যায় এ জন্য ২০২২ সাল থেকে আমাদের বিচারকগণ অবিরাম পরিশ্রম করে যাচ্ছেন। এ কারণে বর্তমানে যতগুলো মামলা ফাইল হয়েছে তার চেয়ে বেশি নিষ্পত্তি হয়েছে। এ ধারা অব্যাহত থাকলে আমরা একটা সহনীয় পর্যায়ে থাকব।

তিনি বলেন, মামলা তো শেষ হবে না। আর মামলা শেষ হলে তো আদালতেরই দরকার হবে না। তাই আমরা বলছি মামলা থাকবে কিন্তু জট যেন না হয়। এ জন্য আইনজীবী, আইনজীবীর সহকারী এবং বিচার প্রার্থীদের আদালতকে সাহায্য করতে হবে।

এ সময় টাঙ্গাইলের সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ আব্দুল আহাদ, বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মো. মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) মো. মাহাবুবুর রহমান, টাঙ্গাইলের জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন মিনহাজ উদ্দিন মিয়া, টাঙ্গাইল অ্যাডভোকেট বার সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বিজ্ঞ সরকারি কৌঁসুলি ও পাবলিক প্রসিকিউটর, টাঙ্গাইল অ্যাডভোকেট বার সমিতির আইনজীবী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ব্যক্তিবর্গ ও আদালতের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।