Ad: ০১৭১১৯৫২৫২২
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ || ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আইন শৃংখলা
  4. আন্তর্জাতিক
  5. কৃষি অর্থনীতি
  6. খেলাধূলা
  7. চাকরি-বাকরি
  8. জাতীয়
  9. জীবনের গল্প
  10. ধর্ম
  11. নির্বাচনী হাওয়া
  12. ফিচার
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. রাজধানী
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতির অভিযোগে কাস্টমসের ২ কর্মকর্তা বরখাস্ত

বার্তা কক্ষ
ফেব্রুয়ারি ২৩, ২০২৩ ১২:২৪ অপরাহ্ণ
Link Copied!

দুর্নীতির চারটি অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় কাস্টমস বিভাগের দুই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া দুই কর্মকর্তা হলেন রাজস্ব কর্মকর্তা মো. বাহারুল ইসলাম ভূঁইয়া এবং সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মাদ আল-মনছুর। যারা যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে কর্মরত।

যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মো. মোয়াজ্জেম হোসেন সই করা চিঠির সূত্রে এ তথ্য জানা গেছে।

এনবিআর চেয়ারম্যান বরাবর গত ১৯ ফেব্রুয়ারি ইস্যু করা চিঠির সূত্রে জানা যায়, মাগুরার ভিশন ড্রাগস লিমিটেড নামীয় প্রতিষ্ঠান গত ৯ ফেব্রুয়ারি একটি অভিযোগ দাখিল করে। দাখিল করা অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য এ দপ্তরের অতিরিক্ত কমিশনারের নেতৃত্বে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। অভিযোগের গুরুত্ব বিবেচনা করে অভিযুক্ত কর্মকর্তাদের স্ট্যান্ড রিলিজ করা হয়। কমিটি সরেজমিন তদন্ত করে গত ১৩ ফেব্রুয়ারি একটি তদন্ত প্রতিবেদন দাখিল করে। প্রতিবেদনে অভিযোগের বিষয়ের মধ্যে (ক) এখতিয়ার বহির্ভূতভাবে প্রতিষ্ঠানের গাড়ি আটক ও হয়রানি, (খ) ভুয়া কেস নথি তৈরি করে ব্যক্তিগত স্বার্থ হাসিলের চেষ্টা, (গ) বিভাগীয় কর্মকর্তার কক্ষে তার অনুপস্থিতিতে অননুমোদিতভাবে প্রবেশ এবং (ঘ) একই প্রতিষ্ঠানের গাড়ি পুনরায় অননুমোদিত পন্থায় আটক ও হয়রানি সংক্রান্ত চারটি অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া যায় বলে প্রমাণ পাওয়া যায়।

কমিটির ওই প্রতিবেদনের ভিত্তিতে গত ১৪ ফেব্রুয়ারি রাজস্ব কর্মকর্তা মো. বাহারুল ইসলাম ভূঁইয়া ও সহকারী রাজস্ব কর্মকর্তা মুহাম্মাদ আল-মনছুরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তদন্ত সম্পন্ন করে অভিযোগনামা ও অভিযোগ বিবরণী প্রয়োজনীয় প্রশাসনিক কার্যক্রম গ্রহণের জন্য শিগগিরই জাতীয় রাজস্ব বোর্ডে পাঠানো হবে বলেও জানা গেছে।



এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।